October 24, 2024

অবলা জাত কুকুরেরা সামাজিক দূরত্ব বজায় রাখা শিখলেও কিন্তূ মানুষদের পুলিশকে শেখাতে হচ্ছে এখনো?

1 min read

অবলা জাত কুকুরেরা সামাজিক দূরত্ব বজায় রাখা শিখলেও কিন্তূ মানুষদের পুলিশকে শেখাতে হচ্ছে এখনো?

তপন চক্রবর্তী–কালিয়াগঞ্জ--উত্তর দিনাজপুর–করোনা ভাইরাস কে রুখতে প্রয়োজন নির্ভেজাল লকডাউন ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলা।সারা রাজ্যে প্রতিদিন পুলিশ হিমশিম খেয়ে যাচ্ছে মানুষকে লকডাউনও সামাজিক দূরত্ব কি ভাবে মানতে হবে তা শেখানোর জন্য।কিন্তূ চোরা না শোনে ধর্মের কাহিনী। পুলিশ কোন ভাবেই মানুষকে সামাজিক দূরত্ব বজায় কি ভাবে রাখতে হবে তা শেখাতে পারছেনা।

পুলিশ –মানুষ প্রতিদিন লকডাউন ও সামাজিক দূরত্ব বজায় রাখা যায় তা নিয়ে লুকোচুরি খেলছে।নির্ভেজাল লকডাউন ও সামাজিক দূরত্ব বজায় কোন ভাবেই মানুষ মানছে না।কিন্তূ অবলা জাত কুকুরকে কিন্তু পুলিশকে একবারও এই লকডাউনের সময় সামাজিক দূরত্বের কোন কিছুই শেখায় নি বা সেখাতেও হয়নি।

তারা এই সময়ের গুরুত্ব নিজেরাই অনুভব করে সামাজিক দূরত্ব কি ভাবে বজায় রাখতে হয় তা পথের মধ্যে শুয়ে আমাদের চোখে আঙুল দিয়ে দেখাচ্ছে।অথচ আমরা কি করছি?।আমরা কি অবলা জাতের কাছ থেকেও শিক্ষা গ্রহন করতে পারিনা?

আর কবে পারবো।প্রতিদিন সারা রাজ্যের যা সামাজিক দূরত্ব বজায় রাখার ছবি দেখতে পাচ্ছি তাতে করে আমরা অবলা জীব কুকুরের কাছেও হার মানতে বাধ্য হচ্ছি।অথচ মানুষকে টেক্কা দিয়ে অবলা জীব পথ কুকুরেরাও কত শৃঙ্খলাবন্ধ।ওদেরকে স্যালুট জানানো দরকার আমাদের সবার।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *