October 24, 2024

রায়গঞ্জ পৌরসভা দমকল বাহিনীর সাহায্য নিয়ে স্যানিটাইজিং করল রায়গঞ্জ শহর

1 min read

রায়গঞ্জ পৌরসভা দমকল বাহিনীর সাহায্য নিয়ে স্যানিটাইজিং করল রায়গঞ্জ শহর

 -করোনা ভাইরাসের সংক্রমন এড়াতে দমকলের ইঞ্জিনের মাধ্যমে বাজারগুলিতে স্যানিটাইজিং এর কাজে উত্তর দিনাজপুর জেলা পুলিশ প্রশাসনের সাথে দমকল বাহিনী নেমে পড়লো।জলের ট্যাঙ্কে ফিনাইল ও স্যানিটাইজার মিশিয়ে স্প্রে করা হয় বিভিন্ন বাজার ও ব্যাঙ্কের সামনে ও রায়গঞ্জ রাজপথ সহ দোকান থেকে শুরু বাজারের সমস্ত দোকান ফুটপাত হোস পাইপের মাধ্যমে স্প্রে করল রায়গঞ্জ দমকলবাহিনী।করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে লক ডাউন পিরিয়ড চললেও

প্রতিদিনই শয়ে শয়ে ক্রেতা বিক্রেতা তাদের পন্য সামগ্রী নিয়ে এসে ভীড় জমায় বাজারগুলিতে। মানা হয়না কোনও সামাজিক বিধিনিষেধ ও নিরাপদ দূরত্ব। ফলে সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা থেকে যাওয়ায় রায়গঞ্জ শহরের বিভিন্ন

 

বাজার ও ব্যাঙ্ক গুলিকে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। কারন প্রতিদিন মানুষের সমাগম হচ্ছে।তাই এদিন দমকলের ইঞ্জিন স্যানিটাইজার স্প্রে করে বিভিন্ন গুরুত্বপূর্ণ জন বহুল এলাকায়। বাজারের সমস্ত দোকানপাট ও রাস্তাঘাট দমকলের ইঞ্জিন দিয়ে স্প্রে করা হল।

রায়গঞ্জ পুরসভার পক্ষ থেকে ১০০ লিটার জীবাণুনাশক দমকল বিভাগের হাতে তুলে দেন পুরসভার পুরপ্রধান সন্দীপ বিশ্বাস।এই বিষয়ে তিনি জানান, বাজারগুলিতে বহু মানুষের সমাগম হওয়ার পাশাপাশি প্রচুর নোংরা আবর্জনা হচ্ছে।

এবং ব্যাঙ্ক গুলিতে ভাতা টাকার নিতে মানুষের ভিড় হচ্ছে। এরফলে ভাইরাস সংক্রমণের আশঙ্কা থেকে যায়। সংক্রমন এড়াতেই বাজারগুলিতে দমকলের ইঞ্জিনের মাধ্যমে স্যানিটাইজার ফিনাইল দিয়ে স্প্রে করা হচ্ছে। মূলত করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে এই উদ্যোগ গ্রহন করা হয়েছে বলে জানান তিনি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *