October 24, 2024

কালিয়াগঞ্জে পালিত হল নবম বার্ষিক বসন্ত উৎসব-

1 min read

কালিয়াগঞ্জে পালিত হল নবম বার্ষিক বসন্ত উৎসব-

তপন চক্রবর্তী সোমবার উত্তর দিনাজপুর ল জেলার কালিয়াগঞ্জ শহরে কালিয়াগঞ্জ বসন্ত উৎসব কমিটির ব্যবস্থাপনায় ও কালিয়াগঞ্জ লায়ন্স ক্লাবের সার্বিক সহযোগিতায়। নবম বার্ষিকী দোল উৎসবের সূচনা হয় সকাল নয়টায় কালিয়াগঞ্জ মনমোহন বালিকা বিদ্যালয় থেকে বাসন্তিক

মহা মিছিলের মধ্য দিয়ে।কয়েক হাজার বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র ছাত্রী,সঙ্গীত ও নৃত্য বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের সাথে কালিয়াগঞ্জের সাধারণ।মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতোই।বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে মিছিলে পা মেলান কালিয়াগঞ্জের বিধায়ক তপন দেব সিংহ,

বিশিষ্ট সমাজসেবী স্বপন সরকার, ডাঃ চিন্ময় দেবগুপ্ত,কালিয়াগঞ্জ মনমোহন বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সোমা চক্রবর্তী,বসন্ত উৎসব কমিটির যুগ্ম আহবায়ক অরুন বোস ও সুদীপ ভট্টাচার্য সহ বসন্ত উৎসব কমিটির ও লায়ন্স ক্লাবের বিশিষ্ট সদস্যরা।

শহর পরিক্রমা শেষে মহেন্দ্রগঞ্জ নাট মন্দির প্রাঙ্গনে এসে জমা হলে শুরু হয় একে অপরকে আবির মাখানো।যদিও সুন্দর পরিবেশের মধ্যে কালিয়াগঞ্জের কিছু উশৃঙ্খল যুবক যুবতী সুন্দর পরিবেশকে পরিকল্পিত ভাবে নষ্ট করবার চেষ্টা করলে সাথে সাথে বসন্ত উৎসব কমিটির কর্মকর্তাগন নিমেষের মধ্যে তা আয়ত্বে আনে।

গত বছরের তুলনায় এবার বর্ণাঢ্য মিছিলে প্রচুর মানুষ পা মেলান।ঐ দিন বিকেলে স্থানীয় নজমু নাট্য নিকেতনে বসন্ত উৎসবের মূল সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আনুমানিক ২৫টি সাংষ্কৃতিক সংস্থা সঙ্গীত ও নৃত্য পরিবেশন করলে উপস্থিত শ্রোতারা তার ভূয়সী প্রশংসা করে।প্রতিটি অনুষ্ঠান ই ছিল উন্নতমানের।অনুষ্ঠানের শেষে সাংস্কৃতিক সংস্থা ও বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের হাতে বসন্ত উৎসব কমিটির পক্ষ থেকে একটি করে মোমেন্টো দিয়ে সম্বর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন কালিয়াগঞ্জের বিধায়ক তপন দেব সিংহ, কালিয়াগঞ্জ থানার আই সি আশীষ দলুই, বসন্ত উৎসব কমিটির যুগ্ম আহ্বায়ক অরুন বোস, সুদীপ ভট্টাচার্য, সাংবাদিক তপন চক্রবর্তী সহ বিশিষ্ট ব্যক্তিগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *