October 23, 2024

নেত্রী মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির শুভ জন্মদিন পালন করল কালিয়াগঞ্জ ব্লক তৃণমূল কংগ্রেসের শ্রমিক ইউনিয়নের সভাপতি শাহজাহান চৌধুরী কেক কেটে সকলকে পায়েস খাইয়ে দিয়ে

1 min read

নেত্রী মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির  শুভ জন্মদিন পালন করল কালিয়াগঞ্জ ব্লক তৃণমূল কংগ্রেসের শ্রমিক ইউনিয়নের সভাপতি শাহজাহান চৌধুরী কেক কেটে সকলকে পায়েস খাইয়ে দিয়ে

তনময় চক্রবর্তী আজ বাংলা তথা দেশের দাপুটে নেত্রী মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির  শুভ জন্মদিন । কলেজ থেকে রাজনীতির যাত্রাপথ শুরু। কংগ্রেসের হাত ধরে সেই যে রাজনীতিতে নেমেছিলেন তারপর থেকে তাঁর সাফল্য সত্যি তুলে ধরার মত।

একটি জাতীয় দল থেকে বেরিয়ে নতুন দল তৈরি করে জাতীয় সংবাদমাধ্যমেও প্রতিদিন খবরে থাকেন এই লড়াকু মহিলা। সম্পূর্ণ নিজের চেষ্টা ও তাগিদে কালীঘাটের মেয়ে এখন সকলের আদরের ‘দিদি’ একজন নেত্রী, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এবং অবশ্যই তৃণমূল কংগ্রেসের  প্রতিষ্ঠাতা । আজ জন্মদিনের শুভেচ্ছা জানান  বহু রাজনৈতিক নেতা, নেত্রীরাও।

 রাজনীতি করতে গিয়ে একাধিকবার আহত হয়েছেন, তবুও লড়াই চালিয়ে গেছেন। হামলা, হুমকি সমস্ত কিছুর অধীনে গিয়ে বারবার সাহসিকতার সঙ্গে মাথা তুলে দাঁড়িয়েছেন। আন্দোলনের জন্য পথে নেমেছেন। বাংলায় সিপিএমের বিপরীতে শক্তিশালী বিরোধী দলের জায়গা করে নিয়েছিলেন তিনি।

এর পিছনে লড়াইটা একেবারেই সহজ ছিল না। দীর্ঘ কয়েক বছরের প্রচেষ্টার পর সিঙ্গুর আন্দোলনের মধ্যে দিয়ে তাঁর হাতে আসে ব্যাপক সাফল্য। সিপিএমের ৩৪ বছরের লাল দূর্গ ভেঙে বাংলায় আনেন পরিবর্তনের হাওয়া। এককালের তৃণমূল হয়ে ওঠে রাজ্যের শাসক দল।

আর দলনেত্রী মমতা ব্যানার্জি হন মুখ্যমন্ত্রী।আজ তাই সারা রাজ্যের বিভিন্ন জায়গার সঙ্গে তাল মিলিয়ে দলের একনিষ্ঠ কর্মী হয়ে মূখ্যমন্ত্রীর জন্মদিন পালন করল উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লক তৃণমূল কংগ্রেসের শ্রমিক ইউনিয়নের সভাপতি শাহজাহান চৌধুরী। তিনি আজ মালগাও এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির জন্মদিন পালন করলেন একটু অন্যরকমভাবে। নিজে কেক কেটে সকলকে পায়েস খাইয়ে নেত্রীর জন্মদিন এর অনুষ্ঠানটিকে একটু অন্যরকম ভাবে পালন করলেন। এদিন তাঁর সঙ্গে ছিলেন তৃণমূল কর্মী রফিক ওমর, আমিনী রায়, ধ্বনি বৈশ্য, অশোক রায় ও শুভম রায়। আজকে শাহজাহান চৌধুরীর উদ্যোগে তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জীর জন্মদিনের অনুষ্ঠানটিকে ঘিরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে কর্মীদের মধ্যে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *