October 26, 2024

উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জে বিশ্ব তামাক বিরোধী বিবস পালন

1 min read
অনুপ জয়সোয়াল আজ বিশ্ব তামাক বিরোধী দিবস। সারা দেশের সাথে বৃহস্পতিবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জে বিশ্ব তামাক বিরোধী বিবস পালনন করা হয়।
 এদিন কালিয়াগঞ্জ ব্লক প্রশাসনের উদ্যোগে এবং জেলা চাইল্ড লাইন ও সিনির পরিচালনায় পূর্ব তরঙ্গপুর এলাকায় তাম যাতে দ্রব্য ব্যবহার থেকে মানুষ দূরে থাকে সেই বিষয়ে একটি সচেতনা মূলকক শিবিরের আয়োজন হয়। এদিনের বিশ্ব তামাক বিরোধী সচেতনতা  শিবিরে উপস্থিত ছিলেন ব্লকে প্রশাসনের পক্ষ্যে   P w o দেবব্রত ঘটক, চাইল্ড লাইনের পক্ষ্যে বিপুল দাস ও উত্তম কুমার দাস সহ এলাকার সাধারন মানুষ ও এলাকার ছাত্র- ছাত্রীরা। এদিনের অলচ্য বিষয়য় হল যে ভাবে যুব সমাজ থেকে শুরু করে ছাত্র – ছাত্রীরা তামাক যাতীয় নেশা গ্রস্থ হচ্ছে। সেখানে দারিয়ে

তারা শারীরিক ও মানসিক ভাবে কমজ্বরী হয়ে পড়েছে। যাতে আগামীতে আএ যাতে কেউ নেশা গ্রস্থ্য না হয় সে কারনে ৩১ শে মে দিন টকে সারা দেশ জুড়ে বিশ্ব তামাক বিরোধী দিবস হিসাবে পালনন করা  হয়। এদিন চাইল্ড লাইনের কর্মকর্তারা এই সব বিষয়য় গুলি নিয়ে আলো চনা করেন।  তার সাথে সাথে এলাকার বিভিন্ন দোকান ব্যবসায়ীদের জানান স্কুল পোষাক পড়া পড়ুয়াদের কোন মতে তামাক তামাক জাতীয় দ্রব্য বিক্রয় না করে। এদিনে আলোচনা শিবিরে গ্রামের মানুষদের উৎসাহতা ছিল ভালোই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *