October 26, 2024

প্রসূতির মৃত্যকে কেন্দ্র করে উত্তেজনা ইসলামপুরের শ্রীকৃষ্ণপুর এলাকায়

1 min read
শুভজিৎ চৌধুরী, উত্তর দিনাজপুর, ১৩ মে : প্রসূতির মৃত্যুকে কেন্দ্র করে বুধবার ইসলামপুর ব্লকের শ্রীকৃষ্ণপুর এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে। জানা গিয়েছে, শ্রীকৃষ্ণপুর এলাকার বাসিন্দা লিটন চন্দ্র দাস তাঁর স্ত্রী নন্দিতা দাসকে প্রসব যন্ত্রনায় মঙ্গলবার ইসলামপুরের একটি বেসরকারী নার্সিং হোমে ভর্তি করে। 
বিকেল ৫ টা নাগাদ ওই প্রসূতি কন্যা সন্তানের জন্ম দেয়। কিন্তু সন্তান প্রসবের পর ওই দিন রাতে হঠাৎ করে প্রসূতির জরায়ু দিয়ে অত্যধিক রক্ত ক্ষরণ হতে থাকে। তারপর রক্ত দেওয়ার জন্য তাঁকে ইসলামপুর মহকুমা হাসপাতালে আনা হলে সেখানেই তাঁর মৃত্যু হয়। সকালে ঘটনার জানাজানি হওয়ার পর প্রসূতি নন্দিতা দাসের বাড়ির লোকজন তাদের মেয়ের শশুর বাড়িতে চড়াও হয়। তারপর মেয়ের স্বামী লিটন চন্দ্র দাস ও তাঁর পরিবারের লোকজনকে বেধড়ক মারধর করে বলে অভিযোগ।
 এছাড়াও ইসলামপুর থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ লিটন চন্দ্র দাস সহ তিনজনকে আটক করে। যদিও বাড়িতে হামলা ও মারধরের বিষয়ে থানায় পাল্টা অভিযোগ দায়ের করেছেন লিটনবাবু। প্রসূতির মৃতদেহটি ইসলামপুর মহকুমা হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ইসলামপুর থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। প্রসূতির চিকিৎসার দায়িত্বে থাকা চিকিৎসক অরিন্দম ঘোষ বলেন, রাতে ওই প্রসূতির জরায়ু দিয়ে অত্যধিক রক্ত ক্ষরণের কারণে রক্তের প্রয়োজন হয়। সেই সময় আমরা এবং প্রসূতির স্বামী ও তাঁর দাদা মিলে ইসলামপুর হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে রক্তের বাবস্থা করি কিন্তু প্রসূতিকে হাসপাতালে নিয়ে যেতেই তিনি মারা যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *