October 23, 2024

ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে রায়গঞ্জের সার্বিক উন্নয়ন নিয়ে এক প্রস্থ আলোচনা করে নিলেন রায়গঞ্জের সাংসদ কার্তিক চন্দ্র পাল।

1 min read

ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে রায়গঞ্জ  লোকসভার কেন্দ্রের  সার্বিক উন্নয়ন নিয়ে এক প্রস্থ আলোচনা করে নিলেন রায়গঞ্জের সাংসদ কার্তিক চন্দ্র পাল।

তন্ময় চক্রবর্তী,উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের সার্বিক উন্নয়নের দাবিতে আজ এক প্রস্থ আলোচনা সেরে ফেললেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের সাংসদ কার্তিক চন্দ্র পাল।। উল্লেখ্য লোকসভা নির্বাচনের পূর্বে যখন তিনি প্রচারে বিভিন্ন জায়গায় গিয়েছিলেন তখন তিনি সাধারণ মানুষের কাছে আশীর্বাদ চাইছিলেন তিনি যদি জয়লাভ করেন তাহলে জেলার স্বাস্থ্য শিক্ষা রেল যোগাযোগ কর্মসংস্থান কৃষি ক্ষেত্রের উন্নতি সমস্ত ক্ষেত্রেই তিনি অগ্রাধিকারের ভিত্তিতে কাজ করবেন।

আর সেই নিরিখে রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের সাংসদ কার্তিক চন্দ্র পাল বিজেপির টিকিটে জয়ী হওয়ার পর এবার কোমর বেঁধে নেমে পড়েছেন রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের সার্বিক উন্নয়নের জন্য কেন্দ্রের বিভিন্ন মন্ত্রকের কাছে বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে। সম্প্রতি দেখা গিয়েছিল তাকে রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের রেলের উন্নয়নের দাবি নিয়ে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে বৈঠক করতে আজ সাংসদ কে  দেখা গেল সংসদে অধিবেশনের ফাঁকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একই টেবিলে বসে রায়গঞ্জের সার্বিক উন্নয়নের স্বার্থে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করতে।

একটি বিশেষ সূত্র মারফত জানা যায় রায়গঞ্জের সাংসদ কার্তিক চন্দ্র পাল আজ যখন প্রধানমন্ত্রী সঙ্গে একই টেবিলে বসে আলোচনা করছিলেন রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের সার্বিক উন্নয়নের স্বার্থে সার্বিক ঠিক সেই সময় মূলত প্রধানমন্ত্রীর সঙ্গে তার কথা হয়েছে যেমন রেলের উন্নয়ন এর বিষয় নিয়ে যেমন তেমনি স্বাস্থ্যপরিসেবায় যেহেতু উত্তর দিনাজপুর জেলা অনেকটাই পিছিয়ে রয়েছে সেহেতু এখানকার স্বাস্থ্যব্যবস্থার উন্নয়ন ঘটানোর তাগিদে বড় কোন  কেন্দ্রীয় স্তরের হাসপাতাল এখানে গড়ে তোলা যায় কিনা সেটা যেমন হয়েছে আলোচনায় উঠে এসেছে তেমনি আলোচনা হয়েছে  সাংসদ কোটার টাকা কিভাবে খরচ করতে হবে সেই বিষয় নিয়েও প্রধানমন্ত্রী কিছু জরুরি পরামর্শ তাকে দিয়েছেন বলে জানা যায়। সমস্ত আলোচনা পর্বই সদর্থক হয়েছে বলে বিশ্বস্ত সূত্রে জানা যায়।

তবে এ ব্যাপারে রায়গঞ্জের সাংসদকে টেলিফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের উন্নয়ন আগামী দিনে কেমন হতে চলছে তা তিনি এখন ই কিছু বলবেন না আগে  কাজ করে তিনি দেখাবেন তারপর তিনি বলবেন। তিনি বলেন প্রধানমন্ত্রী খুবই  সহৃদয় এর মানুষ। মানুষ সে সমস্যা তিনি ভালোভাবেই বোঝেন। তাই তিনি আজকের এই আলোচনা নিয়ে যথেষ্ট আশাবাদী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *