October 23, 2024

রায়গঞ্জ বিধানসভার উপনির্বাচনে খেলা শুরু করে দিল রায়গঞ্জে তৃণমূল। শিক্ষক সংগঠন মাঠে নেমে মানুষকে বোঝাচ্ছে এটা মোদির ভোট নয়, এটা দিদির ভোট। তাই তৃণমূল কংগ্রেস প্রার্থীকে ভোট দিন।

1 min read

রায়গঞ্জ বিধানসভার উপনির্বাচনে খেলা শুরু করে দিল রায়গঞ্জে তৃণমূল। শিক্ষক সংগঠন মাঠে নেমে মানুষকে বোঝাচ্ছে এটা মোদির ভোট নয়, এটা দিদির ভোট। তাই তৃণমূল কংগ্রেস প্রার্থীকে ভোট দিন।

তন্ময় চক্রবর্তী ঃ-লোকসভা ভোটে তৃণমূলের পরাজয়ের ধাক্কা সামাল দিতে না দিতে আবারো চ্যালেঞ্জের মুখে উত্তর দিনাজপুর জেলার তৃণমূল নেতৃত্ব। এবার তারা রণকৌশল তৈরি করে রায়গঞ্জ বিধানসভার উপনির্বাচনে কোমর বেঁধে নেমে পড়েছে যেমন করেই হোক তাদের প্রার্থী কৃষ্ণ কল্যাণী কে জিতিয়ে আনার জন্য।

আর এই কাজে সবার প্রথমে মাঠে নেমে পরল তৃণমূলের শিক্ষক সংগঠন। জানা যায় রায়গঞ্জ লোকসভা নির্বাচনে রায়গঞ্জ বিধানসভার অন্তর্গত যে সমস্ত জায়গায় তৃণমূল লিড নিতে পারেনি। সেখানে জোর কদমে শিক্ষক সংগঠন এবার প্রচার চালাবে। আজ থেকে শুরু করে দিল তারা মাঠে নেমে জোর কদমে প্রচার। কোন কোন জায়গায় দেখা গেল শিক্ষক সংগঠনের নেতাদের দেয়ালে প্রার্থীর নাম লিখে প্রচার করতে আবার কোথাও দেখা গেল দল বেঁধে শিক্ষক সংগঠনের নেতারা মানুষের বাড়ি বাড়ি রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের হাতিয়ার কে সামনে রেখে একটি রিপোর্ট কার্ড নিয়ে মানুষকে বোঝাতে।

 

শিক্ষক সংগঠনের নেতাদের দেখা গেল মানুষকে বোঝাচ্ছে এইভাবে যে এটা মোদির ভোট নয় এটা দিদির ভোট। রাজ্যে আছে তৃণমূল সরকার তাই এখানে যদি সেই দলের প্রতিনিধি না থাকে তাহলে আপনাদের এলাকার উন্নয়ন কখনোই সম্ভব হবে না। তাই ভোট নষ্ট না করে এবার তৃণমূল কংগ্রেসের প্রার্থীকেই যাতে আপনারা ভোট দেন সেই আবেদন করতে দেখা গেল শিক্ষক সংগঠনের নেতাদের। উত্তর দিনাজপুর জেলা তৃণমূল প্রাথমিক  শিক্ষক সংগঠনের সভাপতি গৌরাঙ্গ চৌহান বলেন, এটা যেহেতু বিধানসভা নির্বাচন তাই এটার মোদির ভোট নয় এটা দিদির ভোট। তাই তার দৃঢ় বিশ্বাস লোকসভা এবং বিধানসভা নির্বাচন যেহেতু সম্পূর্ণ আলাদা নিজেকে ভোট হয় সেহেতু এবার মানুষ আর ভুল করবে না মানুষ তৃণমূল কংগ্রেস প্রার্থী কৃষ্ণ কল্যাণীকেই জিতিয়ে আনবেন। তিনি বলেন বিগত লোকসভা ও বিধানসভা নির্বাচনে রায়গঞ্জ থেকে তৃণমূল কংগ্রেস আশা

নুরূপ ফল না করতে পারলেও বাংলার তিনবারের সফল  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আশীর্বাদে রায়গঞ্জ মেডিকেল কলেজ, রায়গঞ্জ সুপার স্পেশালিটি হসপিটাল, রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় মানুষ উপহার পেয়েছে। লক্ষীর ভান্ডার, স্বাস্থ্য সাথী কার্ড সহ  শিক্ষা ও স্বাস্থ্য ক্ষেত্রের ব্যাপক উন্নতি উন্নতি গুলি যেমন বাড়ি বাড়ি তুলে ধরছেন শিক্ষক-শিক্ষিকারা তেমনি রায়গঞ্জের জন্য কংগ্রেসের প্রাক্তন বিধায়ক মোহিত সেনগুপ্ত অথবা বিজেপির সাংসদগণ কিছুই করেননি সেগুলোও তুলে ধরা হচ্ছে। মানুষকে বোঝানো হবে এটি রাজ্য সরকারের ভোট আর যেহেতু রাজ্য সরকার তৃণমূল কংগ্রেস দ্বারা পরিচালিত তাই তৃণমূল কংগ্রেসের প্রার্থীকেই ভোট দেবার জন্য। বিরোধী দলের প্রার্থীদের ভোট দিলে তারা তাদের এলাকার কোন উন্নয়ন না করে চুপচাপ বাড়িতে বসে থাকবে। তিনি আরও বলেন আজ থেকে টানা ৮ই জুলাই পর্যন্ত রায়গঞ্জ বিধানসভার অন্তর্গত পাঁচটি গ্রাম পঞ্চায়েত ও 27 টি ওয়ার্ডে তৃণমূল প্রাথমিক  শিক্ষাসেল মা মাটি মানুষের সরকারি দলের পরিচালিত তৃণমূল কংগ্রেসের প্রার্থীকে ভোটে জয়যুক্ত করবার জন্য সিপিএম কংগ্রেস বিজেপির বিরুদ্ধে লড়াই করবে।  আজ পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির শিক্ষা সেলের পক্ষ থেকে  ১০ নং মারাইকুরা  অঞ্চলের সুকান্ত কলোনি এলাকায় যেখানে বিগত পঞ্চায়েত ও  লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের ভালো ফল হয়নি সেখানে রায়গঞ্জ বিধানসভা উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় অভিষেক বন্দ্যোপাধ্যায় আশীর্বাদ ধন্য তৃণমূল কংগ্রেসের বলিষ্ঠ  প্রার্থী কৃষ্ণকল্যাণীর সমর্থনে শিক্ষক-শিক্ষিকাগণ দেয়াল লিখন ও হ্যান্ডবিল নিয়ে বাড়ি বাড়ি প্রচার অভিযান শুরু

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *