October 27, 2024

তৃণমূল ছাত্রপ‍রিষদের দুর্নীতির বিরুদ্ধে ও ভর্তির জন্য তোলাবাজীর প্রতিবাদে বিক্ষোভ মিছিল

1 min read
কমল কুমার বিশ্বাস(বালুরঘাট)6ই জুলাই:-আজ অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের পক্ষ থেকে সারা রাজ্য জুড়ে কলেজে কলেজে তৃণমূল ছাত্রপ‍রিষদের দুর্নীতির বিরুদ্ধে ও ভর্তির জন্য তোলাবাজীর প্রতিবাদে বালুরঘাটের মঙ্গলপুর হতে সাড়েতিন নম্বর মোড় হয়ে জেলা শাসকের অফিস পর্যন্ত বিক্ষোভ মিছিল হয় এবং মিছিল শেষে জেলা শাসকের অফিসের  সামনে এক পথ সভা হয়।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

টাকার বিনিময়ে কলেজে ভর্তির মতো জঘন্য কাজের সাথে যারা যুক্ত আছে তাদের শাস্তির দাবিতে ও কলেজে শান্তির বাতাবরণ স্থাপন ও পড়াশোনার সুস্থ পরিবেশ ফেরানোর দাবিতে আজ বিদ্যার্থী পরিষদ প্রতিবাদ জানায়।আজকের পথসভায় বক্তব্য রাখেন জেলার অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের ছাত্রী নেত্রী সংগীতা চ্যাটার্জি,জেলা সংযোযক জ্যোতীশ বর্মন, হিমাংশু মাহাত,সুনীল পাহানের মতো ছাত্রানেতারা।রাজ্য জুড়ে কলেজে কলেজে ছাত্রভর্তির নামে তোলাবাজি,মেধার ভিত্তিতে নয় টাকার ভিত্তিতে অনার্স পাইয়ে দেওয়া , বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক অনলাইন ভর্তি প্রক্রিয়া চালু করা ইত্যাদি নানান দাবিতে গোটা

রাজ্যের পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলাতেও পথে নামল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ । এদিন বেলা 2 টায় মঙ্গলপুর হিলি মোড় থেকে  মিছিলটি শুরু হয়ে গোটা শহর পরিক্রমা করে থানামোড়ে মিউজিয়ামের সামনে শেষ হয় ।তারপর সেখানে একটি পথসভার মধ্য দিয়ে কলেজে কলেজে তোলাবাজির ঘটনায় রাজ্য সরকার ও শাসকদলের ছাত্র সংগঠনের ভূমিকার তীব্র নিন্দা করেন বক্তারা ।এবিভিপি জেলা সংযোজক অতনু দাস বলেন বাম আমলে সিপিএম পার্টি অফিস থেকে পার্টি ক্যাডারদের ভাই ভাস্তা ছেলে মেয়েদের নামের লিস্ট পাঠানো হত সংগঠনের হাল ধরার জন্য ।এখন তৃণমূল আমলে ক্যাডারদের ভরণপোষণের খরচ যোগানোর জন্য যেমন খুশি লুঠপাট চলছে। অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ শিক্ষা ব্যবস্থায় এই সমস্ত দুর্নীতি এবং ছাত্র সমাজকে ধ্বংসাত্বক পথে ঠেলে দেওয়ার তীব্র বিরোধিতা করে। আমরা মনে করি ছাত্র শক্তি রাষ্ট্র শক্তি ,তাই এই ধরনের তোলাবাজি এবং ভর্তি মাফিয়াদের বিরুদ্ধে বিগত দিনেও লড়াই করেছে আগামী দিনেও লড়াই করবে।প্রায় 70 জন ছাত্র ছাত্রী দিনের মিছিলে উপস্থিত ছিলেন। সমগ্র মিছিলে নেতৃত্ব দেন জেলা প্রমুখ প্রবীর কুমার মন্ডল , জেলা সংযোজক অতনু দাস ,জেলা সহ সংযোজক প্রশান্ত মন্ডল প্রমুখরা ।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *