October 27, 2024

কুড়ি বিশের যুদ্ধে ব্রিটিশদের দেশে ব্রিটিশ শাষণে রো-হিট!

1 min read

   

আনওয়ারুল হকঃ-কুড়ি বিশের তথা টি-টুয়েন্টি ক্রিকেটে আবারো ভারতের ব্রিটিশ বধ।আজ দারূণভাবে কামব্যাক করে জেতার সাথে ২-১ ব্যবধানে জয়ী টিম ইন্ডিয়া।ইংল্যান্ডের ১৯৯ রান তাড়া করতে গিয়ে প্রথমেই শিখরকে হারায় ভারত। কিন্ত পরক্ষনেই বেশ হেঁসে খেলে জয়ে পৌঁছালো মেন ইন ব্লু। ভারতের সংগ্রহ ২০১।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 সৌজন্য রোহিত শর্মার দুরন্ত শতরান। মাত্র ৫৬ বলে রোহিতের শতরানে মোহিত ক্রিকেটাঙ্গন।পাশাপাশি আজকের জয়ে যোগ্য সঙ্গ দিলেন হার্দিক পান্ডিয়া। বল হাতে ৪ ওভারে ৩৮ রান খরচ করে তুলে নিলেন ৪টি মূল্যবান উইকেট।আর পাশাপাশি ব্যাটে মাত্র ১৪ বলে ৩৩ রান সহযোগে নিজ স্টাইলে ছক্কা হাঁকিয়ে ম্যাচ জিতে মাঠ ছাড়লেন রোহিত-পান্ডিয়া জুটি।প্রসঙ্গত ২০১৯ বিশ্বকাপকে সামনে রেখে ঘুঁটি সাজাতে শুরু করেছে ভারত। প্রতিটা প্লেয়ারকে দেখে নেওয়ার পালা।দলের জয়ে সবাই যেভাবে নিজের সেরাটা তুলে ধরছেন তাতে বলা যেতেই পারে আসন্ন বিশ্বকাপে নিঃসন্দেহে ভারত ফেভারিট। এই মূহুর্তে ভারতীয় দলের ব্যাটিং গভীরতা ও বোলিং শক্তিই বেশ ভারসাম্যপূর্ণ। সঙ্গে রয়েছেন ২০১১ এর বিশ্বকাপজয়ী ক্যাপ্টেন মহেন্দ্র  সিংহ ধোনী এবং নেতৃত্বে ‘রান ম্যশিন’ খ্যাত তথা এই মূহুর্তের সেরা ব্যাটসম্যান  বিরাট কোহলি। উল্লেখ্য আগামী বছর তথা ২০১৯ এর ওয়ানডে বিশ্বকাপের আসর ইংল্যাণ্ডেই বসতে চলেছে। সেইহেতু ইংল্যান্ড এর মাঠকে পয়া মাঠ হিসাবে মানিয়ে নেওয়ার ক্ষেত্রে এই সিরিজ যথেষ্ট সাহায্য করবে বলে মনে করা হচ্ছে। 


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

প্রথম ম্যাচে লোকশ রাহুলের শতরান সহযোগে ভারত জিতলেও পরের ম্যাচে ইংল্যান্ড জিতে সিরিজে সমতা ফেরায়।কিন্তু আজ আবার তৃতীয় ম্যাচে ভারত জয়ে ফিরে রেকর্ড এর মুকুটে আর এক পালক যুক্ত করলো, পরপর ৬ টি,টি টুয়েন্টি ট্রফি জিতে দ্বিতীয় সর্বোচ্চ আসন দখল ভারতের।তাছাড়া ধারাবাহিকভাবে ৯টি সিরিজ জয় ভারতের। পাশাপাশি রোহিত শর্মা, কলিন মুনরোর সাথে যুগ্নভাবে কুড়ি-বিশের খেলায় সব থেকে বেশি শত রান করে রেকোর্ড গড়লেন।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *