October 27, 2024

কালিয়াগঞ্জে জোর কদমে চলছে প্রধানমন্ত্রী আবাস যোজনার বাড়ি তৈরীর কাজ,বদলেযাচ্ছে গরীর মানুষদের জীবন যাত্রার মান

1 min read

তন্ময় চক্রবতী,উত্তর দিনাজপুর-একটুরো জমিই ছিল সম্বল। তার উপড় ঘড় যা ছিল তাকে ঘড় না বলে ছাউনি বলাই ভালো । কোথাও কাদা মাটির ঘাথনি, চাটাই বা বাশের উপড় কাদার   দেওয়াল, উপড়ে ত্রিপল ঘড় বা টালির ছাদ গ্রামের গরীব মানুষদের এটাই ছিল এতকাল ঠিকানা,।ঝড় বৃষ্টি হলে বা বন্যার সময় ধুয়ে মুছে গেছে সে সব ঘড়।তখন কোন নিরাপদ জায়গার  আশ্র‍য়  এটাই ছিল গ্রাম জীবনের দরিদ্রদের রোজনামচা।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 এখন কিন্তু এই অবস্থা অনেক বদলেছে।কেন্দ্রীয় সরকারের  প্রধানমন্ত্রী আবাস যোজনার বাড়ি আজ পৌচ্ছে গেছে গ্রাম থেকে শহর। ফলে যাদের সাধ ছিল সাধ্য ছিল না, নিত্য অসহায় অবস্থার জীবন যাপন করতে হত তারা মাথায় ছাদ পাচ্ছেন।তাই প্রধানমন্ত্রী  আবাস যোজনার পাকা ঘড় ই আজ  অসংখ্য  গ্রামীন মানুষের বাসস্থানের চাহিদা মিটিয়ে স্বপ্নপুরন করছেতাদের আক্ষরিক অর্থে শান্তি ও স্বাস্তি দিয়েছে।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 যাদের পক্ষে কোনদিন পাকা ঘড় ইটের বাড়ি করা সম্ভব ছিল না  আজ সেই গরীব মানুষেরা  আজ পাকা ঘড় করতে পারছেন না।সারা দেশে যে কোন গ্রামে গেলেই প্রধানমন্ত্রী আবাসের পাকা ঘড় দেখা যাবে। এমন ই উত্তর দিনাজপুর  জেলার কালিয়াগঞ্জ ব্লকের বালাস গ্রামের হতদ্ররিদ্র মানুষেরা আজ পেয়েছে এই প্রকল্পের ঘড় তেমন ই কারো আবার তৈরীর কাজ। ফলে প্রধানমন্ত্রীর আবাস যোজনার  যারা ঘড় পেয়েছে তারা আজ ভীষন খুশী।


যারা ঘড় পেয়েছেন তারা জানান আমাদের কপালে  আবার পাকা ঘড় জুটবে তা স্বপ্নেও ভাবিনি কোনদিন। খাই না খাই  রাতে একটু পরিবারের সবাইকে নিয়ে নিশ্চিতে ঘুমাতেতো পারবো প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর প্রারকরা এদিন অত্যন্ত আনন্দের সাথেই বললেন এতদিন পর মনে হচ্ছে সরকার আমাদের মত হতদরিদ্র মানুষদের কথাও ভাবে।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

সরকারের দেওয়া পাকা ঘড় পেয়ে ভীষন খুশীকেন্দ্রীয় সরকারের প্রধানমন্ত্রী আবাস যোজনার প্রকল্পের মাধ্যেমে কালিয়াগঞ্জ ব্লকের বহু হতদরিদ্র মানুষেরা আজ পাকা ঘড় পাচ্ছে।ফলে  আর আগের মতো আর দুশ্চিন্তায় তাদের থাকতে হচ্ছে না


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *