October 24, 2024

রাম আবেগে ভাসলো কালিয়াগঞ্জের ১৩ নম্বর ওয়ার্ডের(কার্তিক দত্ত লেনের) সাধারন রামের ভক্তরা যজ্ঞ,পূজার্চনা,আলোর মাধ্যমে

1 min read

রাম আবেগে ভাসলো কালিয়াগঞ্জের ১৩ নম্বর ওয়ার্ডের(কার্তিক দত্ত লেনের) সাধারন রামের ভক্তরা যজ্ঞ,পূজার্চনা,আলোর মাধ্যমে

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ ২২ জানুয়ারী:শুধু অযোধ্যা নগরী বলবো কেন পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর দিনাজপুর জেলা সহ কালিয়াগঞ্জ শহরেও রাম লালা বা জয় শ্রী রামের ঢেউ মহেন্দ্রগঞ্জের ১৩নম্বর ওয়ার্ডের (কার্তিক দত্ত লেনের) আকাশ বাতাস সোমবার সকাল থেকেই আবেগে ভাসছে বলে জানা যায়।

জানা যায় কালিয়াগঞ্জের কার্তিক দত্ত লেনের পূজা কমিটির উদ্যোগে আবাল বৃদ্ধ বনিতা রাম পূজায় অংশগ্রহণ করে। বাড়ীর গৃহবধূরা সন্ধ্যায় কালী মন্দিরে উপস্থিত হয়ে প্রদীপের মাধ্যমে জয় শ্রী রাম লিখে রামের পূজাকে আকর্ষনীয় করে তোলে।

 

গৃহবধূরা একই ধরনের শাড়ি পরে সবার হাতে প্রদীপ নিয়ে রাম দেবতাকে আহ্বান জানায়।শুধু তাই নয় রামের বিশাল ছবি সামনে রেখে সেখানে দুইজন পুরোহিত দিয়ে যজ্ঞ করানো হয় দেশের ভালোর জন্য,পশ্চিমবঙ্গের ভালোর জন্য সাথে সাথে কালিয়াগঞ্জ শহর ও রায় কলোনি বাসির ভালোর জন্য।

 

পূজা কমিটির পক্ষ থেকে সমগ্র কালিয়াগঞ্জ বাসীকে আই লাভ ইউ রায় কলোনি লিখার মাধ্যমে অভিনন্দন জানানো হয়েছে। কালীমন্দির পূজা কমিটির পক্ষ থেকে এলাকার মানুষদের রাম যজ্ঞ শেষ হবার পর প্রচুর পরিমাণে পটকা ফাটিয়ে সবাই রাম আবেগে ভেসে যায়।পরবর্তীতে প্রসাদ হিসাবে এলাকার মানুষদের হাতে খিচুড়ি প্রসাদ তুলে দেওয়া হয় বলে জানা যায়।

 

নাম প্রকাশে অনিচ্ছুক অনেককে রাম আবেগে ভাষার কারন কি জানতে চাইলে বলেন রাম লালা কারো ব্যাক্তিগত ঠাকুর নয়।এই ঠাকুর আমাদের সনাতনীদের আরাধ্য দেবতা হিসাবে আমরা মেনে থাকি তাকে আমরা মনে মনে পূজা ও করে থাকি।আজ থেকে আমরা আবার হারিয়ে যাওয়া সনাতন ধর্ম ফিরে পেলাম।তাই আজকের দিনটি নূতন ইতিহাস হিসাবে লিখা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *