October 24, 2024

কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির উদ্যোগে রাধিকাপুরে আয়োজিত হলো পিকনিক। সকলের সঙ্গে উপস্থিত ছিলেন বিধায়ক সৌমেন রায়। এলাহি ছিল পিকনিকের আয়োজন।

1 min read

কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির উদ্যোগে রাধিকাপুরে আয়োজিত হলো  পিকনিক। সকলের সঙ্গে উপস্থিত ছিলেন বিধায়ক সৌমেন রায়। এলাহি ছিল পিকনিকের আয়োজন।

তন্ময় চক্রবর্তীউত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ এর ভারত বাংলাদেশ সীমান্ত রাধিকাপুর আজ ছিল সরগরম। সীমান্তের ওপারে যখন বাংলাদেশে সাধারণ নির্বাচন হচ্ছে ঠিক তখন কাঁটাতারের এপারে চুটিয়ে আনন্দ করতে দেখা গেল সাধারণ মানুষদের শীতের মৌসুমে একটু অন্যরকম ভাবে ।

সাধারণ মানুষদের সঙ্গে সঙ্গে আজ বাদ দেয় নি কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতি ও। তারাও তাদের পঞ্চায়েতের কর্মী, গ্রাম পঞ্চায়েতের প্রধানদের নিয়ে, ব্লক প্রশাসন এর কর্মী এবং তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকদের নিয়ে আজ এই পিকনিকের আযোজন করে। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হলো আজকের এই পঞ্চায়েত সমিতির উদ্যোগে আযোজিত পিকনিকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কালিয়াগঞ্জের বিধায়ক সৌমেন রায় এবং প্রাক্তন বিধায়ক তপন দেব সিংহ। সকলের সঙ্গে তারা ও এদিন পাশাপাশি একই সাথে দুই জন বসে খাওয়া দাওয়া করেন। সকলে ঠিকঠাক ভাবে খাওয়া দাওয়া করছেন কিনা এই পিকনিকে সে ব্যাপারে কিন্তু যথেষ্ট সজাগ ছিলেন পঞ্চায়েত সমিতির নতুন সভাপতি হিরন্ময় সরকার।

কার পাতে কি লাগবে তাকে দেখা যায় এদিক ওদিক দৌড়াদৌড়ি করে লক্ষ্য রাখতে।এদিন দেখা যায় রাধিকাপুরের টাঙ্গন নদীর পাশে প্যান্ডেল করে তাবু খাটিয়ে এই পিকনিকের আয়োজন করা হয়। পাশাপাশি এদিন কালিয়াগঞ্জের বিডিও প্রশান্ত রায় কেউ দেখা যায় পিকনিকে অংশগ্রহণ করতে। এর পাশাপাশি দেখা যায় বিভিন্ন গ্রাম পঞ্চায়েতের প্রধানদেরও এই পিকনিকে অংশগ্রহণ করতে।

শীতের মৌসুমে চলছে তার উপর আবার আজ রবিবার ছুটির দিন ছিল।তাই মজাই আলাদা এর। আজকের দিনটিকে তাই কোনভাবেই মিস করতে চাননি কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতি।তাই পঞ্চায়েত সমিতির উদ্যোগে আয়োজিত এই পিকনিকে চুটিয়ে আনন্দ করেন সকলেই। খাওয়া-দাওয়ার মেনুতেও কম ছিল না।

 

মাংস ছাড়াও আরো অনেক কিছুই ছিল যাচাই।তাই করো কোন অসুবিধা হয় নি এদিন।উল্লেখ্য পিকনিক ছাড়া বাঙালির শীতকাল একপ্রকার অসম্পূর্ণ। চড়ুইভাতি না করলে ঠান্ডার এই মৌসুমটা যেন ঠিক জমে উঠে না। শীতের মিঠে রোদ গায়ে মেখে সারাদিন হই হুল্লোড় করে কাটানোর মজাটাই আলাদা।

আর সেই কারণেই ছুটির দিনকে বেছে নিয়ে এই ধরনের আয়োজন করা হয়েছে বলে কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতি সূত্রে জানা গিয়েছে।এদিকে অনেকেই বলছে আজকের এই পিকনিক এতটাই সুন্দর হয়েছে যে আগে কোন কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি এমন উদ্যোগ নিতে পারেননি। যা করে দেখালো বর্তমান কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি হীরণময় সরকার।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *