October 24, 2024

হরিহরপুর লোকনাথ সেবাশ্রম সংঘের উদ্যোগে তিন দিন ব্যাপী মহা মিলন উৎসবের সূচনা হল বর্ণাঢ্য শোভা যাত্রার মাধ্যমে

1 min read

হরিহরপুর লোকনাথ সেবাশ্রম সংঘের উদ্যোগে তিন দিন ব্যাপী মহা মিলন উৎসবের সূচনা হল বর্ণাঢ্য শোভা যাত্রার মাধ্যমে

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,২৭ ডিসেম্বর:বুধবার সকালে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ হরিহরপুর লোকনাথ সেবাশ্রম সমিতির উদ্যোগে তিন দিনের মহা মিলন উৎসবের সূচনা হল এক বর্ণাঢ্য শোভা যাত্রার মধ্যে দিয়ে। শোভা যাত্রার সূচনা করেন কালিয়াগঞ্জ পৌর সভার পৌর পিতা রাম নিবাস সাহা।

 

শোভা যাত্রায় অংশ গ্রহণ করেন ভারত সেবাশ্রম সংঘের মহারাজ জ্যোতির্ময়নন্দা মহারাজ,জেলা পরিষদের সদস্য নিতাই বৈশ্য,কালিয়াগঞ্জ থানার আই সি সুবল ঘোষ,হরিহরপুর লোকনাথ সেবাশ্রম সমিতির কর্নধার তথা বিশিষ্ট সমাজসেবী সুকুমার সরকার(স্বপন) সহ কালিয়াগঞ্জ শহরের অগনিত বিশিষ্ট মানুষজন। জানা যায়।

 

জলবায়ু পরিবর্তনের অশুভ প্রকোপ থেকে পরিত্রাণ পেতে,কুসংস্কার,দারিদ্রতা,কর্মহীনতা,নিরক্ষরতা অভিশাপ বিমোচনের সংকল্প নিতেই আজকের এই মহা মিলন উৎসব।কর্নধার সুকুমার সরকার বলেন এই তিন দিন ধরে নানান ধরনের সংস্কৃতি কর্মকাণ্ড, জাকযজ্ঞ নিষ্ঠার সাথে হরিহরপুর অবস্থিত বাবা লোক নাথ মন্দিরে অনুষ্ঠিত হবে বলে জানান।এই উপলক্ষে ভোর বেলায় শ্রীমতী নদী থেকে মহিলারা কলস ভর্তি করে মিছিল করে জল আনয়ন করে।এই মহামিলন উৎসবকে কেন্দ্র করে প্রতিদিন হাজার হাজার মানুষের উপস্থিতি প্রতিবছর পুলিশকে হিমশিম খাইয়ে দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *