October 24, 2024

কালিয়াগঞ্জ রেল স্টেশন অমৃত ভারত রেল প্রকল্পের অন্তর্ভুক্ত হবার পর দ্রুত গতিতে রেল স্টেশনের উন্নয়নের কাজ শুরু

1 min read

কালিয়াগঞ্জ রেল স্টেশন অমৃত ভারত রেল প্রকল্পের অন্তর্ভুক্ত হবার পর দ্রুত গতিতে রেল স্টেশনের উন্নয়নের কাজ শুরু

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ২৬ সেপ্টেম্বর: স্বাধীনতার ৭৫ বছরকে কেন্দ্র করে ভারত সরকার দেশের অন্যান্য রেল স্টেশনের সংস্কারের কাজ শুরু করার সাথে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ রেল স্টেশনের খোল নালচে পাল্টিয়ে দেবার কাজ শুরু করে দিল।রেল দপ্তর প্রথমেই কালিয়াগঞ্জ রেল স্টেশনের দ্বিতীয় অত্যাধুনিক ফুট ব্রিজের কাজ শুরু করে দিল।

 

কালিয়াগঞ্জ রেল স্টেশনের স্টেশন ম্যানেজার পঙ্কজ কুমার এক প্রশ্নের উত্তরে বলেন কালিয়াগঞ্জ স্টেশনকে অত্যাধুনিক স্টেশন তৈরি।করতে প্রাথমিক অবস্থায় ৩১ কোটি টাকা অনুমোদন করেছে রেল দপ্তর।এই টাকায় কালিয়াগঞ্জ রেক স্টেশনের চত্বরে যে সমস্ত দোকানদাররা দীর্ঘদিন ধরে ব্যাবসা করে আসছে তাদের সরিয়ে দিয়ে সেখানে বাউন্ডারি ওয়াল করে রেল স্টেশনের উন্নত পরিবেশ তৈরি করবে।যেখানে ছবি থাকবে উত্তর দিনাজপুর জেলার এশিয়ার বৃহত্তম কুলিক পক্ষি নিবাসের মনোরম দৃশ্য। থাকবে বিশাল আকারের কালারফুল ফোয়ারা।যা যাত্রীদের অতি সহজেই আকৃষ্ট করতে পারবে।

 

 

কালিয়াগঞ্জ রেল স্টেশনে বয়স্ক ব্যক্তিদের ফুট ব্রিজে উঠা নামার জন্য থাকবে যেমন লিফট তেমনি স্বয়ংক্রিয় সিড়ি ।বর্তমানে দীর্ঘদিনের পুরনো রেলের যে সমস্ত বিল্ডিং আছে সেগুলির অবলুপ্তি ঘটিয়ে উন্নত মানের বিল্ডিং নির্মাণের কাজ খুব শীগ্রই শুরু করা হবে বলে উত্তর পূর্ব রেল সীমান্ত সূত্রে জানা যায়।স্বাধীনতার৭৫ বছর পূর্তি উপলক্ষে অমৃত ভারত প্রকল্পের অধীনে দেশের ৫০৮ টি রেল স্টেশনের সংস্কারের জন্য শিলান্যাস করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যার মধ্যে কালিয়াগঞ্জ রেল স্টেশনটিও ছিল।iশত বর্ষের প্রাচীন কালিয়াগঞ্জ রেল স্টেশনের সংস্কার করা হবে প্রাথমিক অবস্থায় ৩১ কোটি টাকায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *