October 24, 2024

রাধিকাপুরের টাঙ্গন নদীর জল ব্যাপক বৃদ্ধি পাওয়ায় গ্রামবাসীরা উদ্বিগ্ন,ঘটনাস্থলে পঞ্চায়েত সভাপতি সহ প্রশাসনের কর্তারা

1 min read

রাধিকাপুরের টাঙ্গন নদীর জল ব্যাপক বৃদ্ধি পাওয়ায় গ্রামবাসীরা উদ্বিগ্ন,ঘটনাস্থলে পঞ্চায়েত সভাপতি সহ প্রশাসনের কর্তারা

তপন চক্রবর্তী কালিয়াগঞ্জ,২৪সেপ্টেম্বর: শনিবার সারাদিন সারারাত একটানা বৃষ্টির ফলে উত্তর দিনাজপুর জেলার ভারত বাংলাদেশ সীমান্তের রাধিকাপুর এলাকার টাঙ্গন নদীর জল বৃদ্ধি পাবার ফলে গ্রাম বাসীদের মধ্যে চরম আতঙ্কে দিন কাটছে।নদীর জল বৃদ্ধি পাবার ফলে বেশ কয়েকটি গ্রামে জল ঢুকে যায়।খবর।পাবার সাথে সাথে কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি হিরন্ময় সরকার(বাপ্পা) রাধিকাপুর এলাকায় দুর্গতদের পাশে তাদের সান্তনা দেন।

তিনি বলেন রাধিকাপুর বরাবর বন্যা প্রবন এলাকা।তেমন কিছু এখনো হয়নি।আমরা কঠোর নজরে সবসময রাধিকাপুর অঞ্চলকে রেখেছি।যাতে যে কোন পরিস্থিতির মোকাবিলা আমরা সহজেই করতে পারি বলে জানান। কালিয়াগঞ্জ ব্লকের বিডিও প্রশান্ত রায় এবং কালিয়াগঞ্জ থানার আই সি সুবল ঘোষ রাধিকাপুর এলাকায় যায় এবং টাঙ্গন নদীর আশেপাশের মানুষদের পাশে গিয়ে তাদের ভরসা দেয় চিন্তার কোন কারন নেই আপনাদের পাশে প্রশাসন সবসময় আছে ও থাকবে ।কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি হিরন্ময় সরকার(বাপ্পা) জানান দুই একটি গ্রামে যেমন ভাবক এবং গৌরীপুর এলাকায় নদীর জল গ্রামে ঢুকে গেলেও তেমন কোন ক্ষতি হয়নি।

 

 

রাধিকাপুরের টাঙ্গন নদীর জল বিপদ সীমার নিচে বই ছে।পঞ্চায়েত সমিতির সভাপতি বলেন রাধিকাপুর গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে নৌকা প্রস্তুত করে রাখা হয়েছে বলে পঞ্চায়েত সমিতির সভাপতি জানান।কালিয়াগঞ্জ ব্লকের বিডিও প্রশান্ত রায় এবং আই সি সুবল ঘোষ দুজনেই আলাদা আলাদা ভাবে রাধিকাপুর গিয়ে টাঙ্গন নদীর পার্শ্ববর্তী গ্রামের মানুষদের সাথে কথা বলে তাদের পাশে দাঁড়াবার প্রতিশ্রুতি দেন বলে জানা যায়।

 

 

কালিয়াগঞ্জ থানার আই সি সুবল ঘোষ টাঙ্গন নদীর এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ন এলাকাগুলি পরিদর্শন করে এলাকার মানুষদের সাহস যুগিয়ে আসেন বলে জানা যায়।জানা যায় জেলা পরিষদের সদস্য রাম দেব সাহানি সহ তৃণমূলের এলাকার নেতৃত্ররা সবাই সেখানে উপস্থিত হন বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *