October 24, 2024

বিজেপির তাপসীকে হারিয়ে জয়জয়কার তৃণমূলের নির্মলের,ধূপগুড়িতে উড়ল সবুজ আবির!

1 min read

বিজেপির তাপসীকে হারিয়ে জয়জয়কার তৃণমূলের নির্মলের,ধূপগুড়িতে উড়ল সবুজ আবির!

বিজেপির কাছ থেকে ধূপগুড়ি ছিনিয়ে নিল তৃণমূল৷ হাড্ডাহাড্ডি লড়াইয়ের শেষে বিজেপি প্রার্থী তাপসী রায়কে হারিয়ে ধূপগুড়ি বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচনে জয়ী হলেন তৃণমূল কংগ্রেসের নির্মলচন্দ্র রায়৷দিনের শুরুটা ভালই চলছিল বিজেপি-র৷ প্রথমে ব্যালট পেপারের ভোটে, তারপর প্রথম ও দ্বিতীয় রাউন্ড- সবেতেই শাসকদলকে ছাপিয়ে গিয়েছিল পদ্মশিবির৷ কিন্তু, তৃতীয় রাউন্ড থেকেই ঘুরতে শুরু করে অঙ্ক৷ তারপর পঞ্চম রাউন্ডে এসে ফের খানিকটা আশার আলো দেখে বিজেপি৷ তবে সপ্তম রাউন্ডের শেষে আবারও বিজেপি-কে টপকে গেল তৃণমূল৷ বাড়ল ব্যবধানও৷ সাম্প্রতিক ফলাফল অনুযায়ী, তৃণমূলের প্রাপ্ত ভোটের সংখ্যা ৭২ হাজার ৩৮৭৷ বিজেপি ৬৯ হাজার ৫০৯৷

দু’দলের মধ্যে ব্যবধান ২, ৮৭৮৷এদিন সকালে নির্দিষ্ট সময়েই শুরু হয় ধূপগুড়ি উপ নির্বাচনের ভোটগণনা৷ সমস্ত বিষয়টি পরিদর্শনের জন্য গণনাকেন্দ্রে উপস্থিত জেলা নির্বাচন আধিকারিক তথা জেলাশাসক মৌমিতা গোদারা বসু।এখানে লড়াইয়ে তিন দলের তিন রায়। দক্ষিণবঙ্গের সাগরদিঘি মডেল এবার উত্তরবঙ্গের এই ধূপগুড়িতেও! এখানে সিপিআইএম প্রার্থীকে সমর্থন করছে কংগ্রেস। ধূপগুড়িতে লড়াই ত্রিমুখী। তিন ‘রায়’-এ রায় দেবে ধূপগুড়ি।

সিপিআইএম প্রার্থী ঈশ্বরচন্দ্র রায়ের সঙ্গে লড়াইয়ে তৃণমূলের নির্মলচন্দ্র রায় এবং বিজেপির তাপসী রায়। শেষ তিন বিধানসভা ভোটে ধূপগুড়ি দেখেছে তিন রাজনৈতিক দলের জয়।২০১১ সালে ৪ হাজারের সামান্য বেশি ভোটে জয়ী হয় সিপিআইএম। ২০১৬ সালে ১৬ হাজার ভোটে জয়ী হয় তৃণমূল। ২০২১-এ বিজেপি জেতে ৪ হাজার ৩৫৫ ভোটে ।

 

২০২১-এর বিধানসভা ভোটে ধূপগুড়িতে জয়ী হন বিজেপির বিষ্ণুপদ রায়। হারিয়ে দেন তৃণমূলের মিতালি রায়কে। বিজেপি বিধায়ক বিষ্ণুপদের মৃত্যুর কারণেই ধূপগুড়িতে উপনির্বাচন হয়।তেইশের পঞ্চায়েত ভোটে ধূপগুড়িতে পদ্মকে টেক্কা দিয়েছিল ঘাসফুল। ধূপগুড়ি বিধানসভা এলাকায় পঞ্চায়েত সমিতি ধূপগুড়ি। এই পঞ্চায়েত সমিতিতে ২৭টি আসন। তেইশের পঞ্চায়েত ভোটে তৃণমূল ১৯ এবং বিজেপি ৮টিতে জয় পেয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *