October 27, 2024

উত্তর দিনাজপুর জেলা ভলিবল এন্ড বাস্কেটবল এসো সিয়েশনের উদ্যোগে তিনদিন ব্যাপী ভলিবল কোচদের প্রশিক্ষণ শিবির শুরু হল

1 min read
তিনদিন ব্যাপী ভলিবল কোচদের প্রশিক্ষণ শিবির শুরু হল
তন্ময়  চক্রবত্তী ;- শুক্রবার উত্তরদি নাজপুর জেলার রায়গঞ্জে উত্তর দিনাজপুর জেলা ভলিবল এন্ড বাস্কেটবল এসো সিয়েশনের উদ্যোগে তিনদিন ব্যাপী ভলিবল কোচদের প্রশিক্ষণ শিবির শুরু হল রায়গঞ্জের দেশবন্ধু স্পোর্টিং ক্লাব প্রাঙ্গনে।শিবিরের উদ্বোধন করেন ভলিবলের ভারতীয় দলের কোচ শুভঙ্কর চক্রবর্তী।
ভারতীয় দলের ভলিবল কোচ শুভঙ্কর চক্রবর্তী
উদ্বোধনী ভাষণে ভারতীয় দলের ভলিবল কোচ শুভঙ্কর চক্রবর্তী বলেন এই তিনদিনের প্রশিক্ষণে মূলত ভলিবল কোচদের ভলিবল খেলার আন্তজাতিক নিয়ম সম্পর্কে অবহিত করে উত্তর দিনাজপুর জেলার ভলিবল খেলাকে কিভাবে আরও  সমৃদ্ধ করা যায় তা নিয়েই এই প্রশিক্ষণ হবে বলে তিনি জানান।
ভলিবলের বাংলা দলের কোচ বিশ্বজিৎ ঘোষ 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাসনে নর্থ বেঙ্গল ডেভলপমেন্ট ফর স্পোর্টস এন্ড গেমসের অন্যতম সদস্য অসীম ঘোষ বলেন উত্তর দিনাজপুর জেলার ভলিবল খেলার উন্নয়নে যেভাবে ভারতীয় ভলিবল দলের কোচ শুভঙ্কর চক্রবর্তী এবং ভলিবলের বাংলা দলের কোচ বিশ্বজিৎ ঘোষ আন্তরিকতা নিয়ে আমাদের জেলায় এসেছেন তার জন্য অভিনন্দন জানান।অসীম বাবু বলেন এই জেলার ভলিবল খেলার উন্নয়নে যে ধরনের  সহ যোগীতা প্রয়োজন আমাদের নর্থ বেঙ্গল স্পোর্টস এন্ড গেমসের  পক্ষ থেকে  তা দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দেন।
 নর্থ বেঙ্গল ডেভলপমেন্ট ফর স্পোর্টস এন্ড গেমসের অন্যতম সদস্য অসীম ঘোষ
অনুষ্ঠানে ভলিবলের বাংলার কোচ বিশ্বজিৎ ঘোষ বলেন জেলার ভলিবলকে আরো উন্নত করতে কোচদের নিয়মিত পরিশ্রম করতে হবে।পরিশ্রমের কোন বিকল্প নেই। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উত্তর দিনাজপুর ভলিবল এন্ড বাস্কেট বল এসো সিয়েশনের কার্যকরী সভাপতি তারাশঙ্কর ভট্টাচার্য,সম্পাদক সুভাষ মহলানবীশ,মহিলা ভলি বল খেলোয়াড়  মৌসুমী ইসলাম, এসোসিয়েশনের বিদায়ী সম্পাদক অরূপ ঘোষ,অলক বিশ্বাস,ফেরদৌসী বেগম সহ বহু বিশিষ্ট ব্যক্তিগণ।
সংস্থার সম্পাদক সুভাষ মহলানবীস জানান ভলিবল কোচদের প্রশিক্ষণ চলবে আগামী ২৯সে জুলাই পর্যন্ত।প্রশিক্ষণে মোট ৩৫জন ভলিবল কোচ প্রশিক্ষণ নেবে।উত্তর দিনাজপুর জেলায় এই ধরনের প্রশিক্ষণ এই প্রথম বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *