October 23, 2024

কটি শহরের আভ্যন্তরীণ ইতিকথার সচেতনতা।

1 min read
জয়ন্ত বোস, বর্তমানের কথা আমাদের শরীর যদি একটা ছোট্ট শহর হয় তবে এই শহরের প্রধান সমাজবিরোধী  হচ্ছে কোলেষ্টেরল। এর সাথে কিছু সাঙ্গ পাঙ্গ আছে। তবে একেবারে ডানহাত  ট্রাইগ্লিসারাইড। এদের কাজ হচ্ছে রাস্তায় রাস্তায় মাস্তানি করে রাস্তা block করা , শহরকে ব্যতিব্যস্ত রাখা।  হৃৎপিন্ড হলো এই শহরের প্রাণকেন্দ্র। 


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

শহরের সব রাস্তাগুলো এসে মিশেছে প্রাণকেন্দ্রে। সমাজবিরোধীর  সংখ্যা বেশী হলে কি হয় আপনারা সবাই জানেন। এরা নিত্য নতুন হাঙ্গামা বাধিয়ে  শহরের প্রাণকেন্দ্রকে অচল করে দিতে চায়। আমাদের শরীর নামক শহরে কি পুলিশ নেই ? যারা মাস্তানদের ক্রসফায়ার করবে, তাদের ছত্রভঙ্গ করে জেলে‌ ভরবে ?হ্যাঁ, আছে। তার নাম H D L  এই ব্যক্তি পাড়ায় পাড়ায় মাস্তানী করা এসব মাস্তানদের রাস্তা থেকে তুলে এনে জেলে ভরে রাখে।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 জেল মানে  লিভার । লিভার এইগুলোকে বাইল সল্ট বানিয়ে শহরের পয়নিষ্কাশন লাইনের মাধ্যমে (পায়খানার সাথে) শহর থেকে বের করে দেয়। কি অদ্ভুত শাস্তি মাস্তানদের! আর একজন আছে L D L. তিনি‌ আবার ক্ষমতালোভী। তিনি ক্ষমতার জোরে  তাদের জেলখানা থেকে তুলে আবার রাস্তায় বসিয়ে দেন।মাস্তানদের মাতলামো তে পুরো শহরে জ্যাম লেগে যায়। H D L হায় হায় করে দৌড়ে আসে। কিন্তু সে L D L আর মাস্তানদের যৌথ শক্তির সাথে পেরে ওঠেনা। 


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 পুলিশের (H D L)  সংখ্যা যত কমে মাস্তানরা ততই উল্লসিত হয়।শহরের পরিবেশ হয়ে ওঠে অস্বাস্থ্যকর।এমন শহর কার ভালো লাগে বলুন?আপনি মাস্তানদের কমিয়ে পুলিশ বাড়াতে চান? তবে হাঁটুন।আপনার প্রতি কদমে পুলিশ পোস্টিং (H D L)  বাড়বে,যত পুলিশ বাড়বে , ততই Cholesterol (মাস্তান) Triglyceride (মাস্তানের চামচে) , L D L কমবে।আপনার শহর (শরীর) প্রানচাঞ্চল্য ফিরে পাবে। আপনার শহরের প্রানকেন্দ্র (হার্ট) মাস্তানদের অবরোধ (হার্ট ব্লক ) থেকে বাঁচবে। আর শহরের প্রানকেন্দ্র (হার্ট) সুস্থভাবে  বাঁচা মানে আপনিও সুস্থভাবে বাঁচবেন।তাই সময় বা সুযোগ পেলেই শুরু করুন  🚶🏾‍♂🚶🏻‍♀🚶🏾‍♂🚶🏻‍♀..


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *