October 24, 2024

রাধিকাপুর সীমান্তে উন্নতমানের সড়ক ও সীমান্তে অভিবাসন কার্যালয় গড়ে তুলতে জেলা সাশককে চিঠি দিল জাতীয় সড়ক

1 min read

রাধিকাপুর সীমান্তে উন্নতমানের সড়ক ও সীমান্তে অভিবাসন কার্যালয় গড়ে তুলতে জেলা সাশককে চিঠি দিল জাতীয় সড়ক কর্তৃপক্ষ

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ ১১ অক্টোবর: উত্তর দিনাজপুর জেলার উন্নয়নের গুরুত্ব বুঝে ভারত বাংলাদেশ সীমান্তের রাধিকা পুরে অভিবাসন কার্যালয়ের সাথে সাথে কালিয়াগঞ্জ রাধিকাপুর পর্যন্ত উন্নত মানের সড়ক নির্মাণের ব্যাপারে বিস্তারিত জানতে জাতীয় সড়ক কর্তীপক্ষের ম্যানেজার তথা ভারপ্রাপ্ত প্রোজেক্ট ডিরেক্টর উমানাথ বিহারী উত্তর দিনাজপুর জেলার জেলা সাশক অরবিন্দ কুমার মীনাকে চিঠি দিলেন বলে জানা যায়।

জানা গেছে গত ৫ আগস্ট সংসদের অধিবেশনে রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী ৩৭৭ নম্বর বিধি অনুযায়ী দাবি করেছিলেন যে উত্তর দিনাজপুর জেলার ভারত বাংলাদেশ সীমান্তের রাধিকাপুর সীমান্তে অভিবাসন কেন্দ্র নুতন করে গড়া ও কালিয়াগঞ্জ থেকে রাধিকাপুর পর্যন্ত জেলা পরিষদের সড়কটি জাতীয় সড়ক কর্তৃপক্ষ নিয়ে উন্নত মানের সড়ক তৈরি করা অত্যন্ত জরুরী। এর পরেই সম্প্রতি জাতীয় সড়ক কর্তপক্ষ উত্তর দিনাজপুর জেলার জেলা সাসক অরবিন্দ কুমার মীনার কাছে চিঠি পাঠিয়ে এ ব্যাপারে বিস্তারিত জানতে চান।

 

 

রায়গঞ্জের সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী রাতে টেলিফোনে এক সাক্ষাৎকারে জানান উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকের ভারত বাংলাদেশ সীমান্তের রাধিকাপুর সীমান্তে পুনর্বাসন দপ্তরের কার্যালয় পুনরায় চালু করবার জন্য অনেক দিন ধরেই চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন তিনি। দুই দেশের মধ্যে বহিঃ বাণিজ্য শুরু কি ভাবে করা যায় তার জন্যও প্রয়োজন উন্নত মানের সড়ক।সেই কারনেই জাতীয় সড়ক কর্তৃপক্ষ কালিয়াগঞ্জ ধনকোল হয়ে রাধিকাপুর পর্যন্ত সড়কটির সমস্ত তথ্য জানতে চেয়েছেন জেলা সাশক অরবিন্দ কুমার মীনার কাছে।

 

 

সাংসদ দেবশ্রী চৌধুরী বলেন আগামী ২০২৪ সালের মধ্যে কালিয়াগঞ্জ ব্লকের রাধিকাপুর হয়ে উঠবে একটি আন্তর্জাতিক বাণিজ্য কেন্দ্র তা নিশ্চিত ভাবেই বলা যায়।সাংসদ দেবশ্রী চৌধুরী বলেন শুধু তাই নয় রাধিকাপুর সীমান্ত দিয়ে বর্তমানে প্রচুর মালবাহী গাড়ি ভারত থেকে বাংলাদেশে যাতায়াত করছে।

 

তেমন খুব আর বেশিদিন অপেক্ষা করতে হবেনা এই পথ দিয়েই বিহারের বারসই থেকে রাধিকাপুর হয়ে বাংলাদেশের মধ্যে যাত্রীবাহী ট্রেন যাতায়াত করবে বলেই তিনি একশো শতাংশ বিশ্বাস করেন।কালিয়াগঞ্জ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সুনীল সাহা বলেন জাতীয় সড়ক কর্তপক্ষের কাছ থেকে এই চিঠি আসার ঘটনাকে তিনি অভিনন্দন জানান।তিনি বলেন এতদিন পরে মনে হচ্ছে এবার বুঝি কাজ শুরু হবে।কালিয়াগঞ্জ ব্যবসায়ী সমিতি চায় অবিলম্বে ভারত বাংলাদেশের মধ্যে ফলো বাণিজ্য শুরু হোক। যা শুরু হলে উত্তর দিনাজপুর জেলার বহু যুবকের বিভিন্নভাবে কর্মসংস্থানের সুযোগ ঘটবে বলে তিনি মনে করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *