October 23, 2024

কালিয়াগঞ্জ এর উন্নয়ন জলের তলায়।পৌরবাসী বলছে উন্নয়নের ধাক্কায় হোঁচট খাচ্ছি বারে বারে।

1 min read

কালিয়াগঞ্জ এর উন্নয়ন জলের তলায়।পৌরবাসী বলছে উন্নয়নের ধাক্কায় হোঁচট খাচ্ছি বারে বারে।

তন্ময় চক্রবর্তী।।।।।রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় রাজ্যের বিভিন্ন জায়গার সঙ্গে সঙ্গে কালিয়াগঞ্জ উন্নয়ন এর ছোঁয়া লেগেছে এমনটাই বলছে তৃণমূল নেতৃত্ব যখন তখন পৌর নাগরিকরা বলছে উন্নয়ন এতটাই হয়েছে কালিয়াগঞ্জে যে রাস্তা দিয়ে চলাফেরা করতে গিয়ে মাঝেমধ্যেই হোঁচট খেয়ে পড়তে হচ্ছে।শুধু তাই নয় রাস্তার হাল এতটাই খারাপ হয়ে গিয়েছে যে রাস্তার পাশে কেউ দাড়িয়ে থাকলে আর রাস্তা দিয়ে যদি কোন নাগরিক মোটরসাইকেল কিম্বা কোন গাড়ি নিয়ে গেলে রাস্তার জল উপচে পরে রাস্তার পাশে দাড়িয়ে থাকা সেই নাগরিক কেও ভিজে যেতে হচ্ছে।অথচ তৃণমূল নেতৃত্ব বলছে শহরে ব্যাপক উন্নয়ন হয়েছে। শহরে এক নাগরিক তো ঠাট্টা করে বলেই ফেললেন হ্যাঁ শহরে এতটাই উন্নয়ন হয়েছে যে ,যে উন্নয়ন এখন রাস্তায় দাঁড়িয়ে রয়েছে যার ফল ভুগতে হচ্ছে সাধারণ নাগরিকদের। বর্ষার মৌসুম চলছে। অনেক নাগরিক বলেন বর্ষার আগে কর্তৃপক্ষের উচিত ছিল শহরের বিভিন্ন রাস্তাঘাট গুলোর হাল চাঙ্গা করার। কিন্তু সেদিকে পৌর কর্তৃপক্ষের কোন হেলদোল নেই। তাই সামনে পুজো অপরদিকে বর্ষা চলছে এমন অবস্থায় দাঁড়িয়ে বারে বারে শহরের নাগরিকদের শহরের উন্নয়নে হোঁচট খেতে হচ্ছে বারে বারে।

 

কালিয়াগঞ্জ শহরের গুরুত্বপূর্ণ বিবেকানন্দ মোড় থেকে হসপিটাল মোড় এর অবস্থা যেমন বেহাল কারণ একটাই সেখানে নিকাশি ব্যবস্থা সঠিক না থাকার জন্য অল্প বৃষ্টিতেই সাধারণ নাগরিকদের এক হাঁটু জল পেরিয়ে তাদের গন্তব্যস্থলে যেতে হয। তেমনি হাসপাতাল মোড় থেকে শিমুলতলা অব্দি রাস্তার যে হাল রয়েছে তাকে রাস্তা না বললে ই ভালো হয় কারণ এই রাস্তার মাঝে মাঝে এতটাই গর্ত হয়ে থাকছে যে বৃষ্টি হলে বোঝা যাচ্ছেনা কোথায় পিচের রাস্তা রয়েছে আর কোথায় গর্ত রয়েছে।

আর সেই জন্যই সেখানেও হোঁচট খাচ্ছে বারে বারে নাগরিকরা গর্তের মধ্যে পড়ে গিয়ে। স্থানীয় নাগরিকরা পৌরসভার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে বলেন রাস্তা মেরামতির কাজ বর্ষার আগে যদি করা হতো তাহলে এমন বেহাল রাস্তার পরিস্থিতি হতো না।

এর পাশাপাশি পাশাপাশি কালিয়াগঞ্জ এর শিমুলতলা মোড় থেকে সেট কলোনি হয়ে যে রাস্তাটি কুনোর মোড় পর্যন্ত বিস্তৃত যে রাস্তা টি রয়েছে সেই রাস্তা টির ও ভয়ঙ্কর অবস্থা।কারণ সেই রাস্তাটি একদিকে ঢালু থাকায় রাস্তার মাঝে সব সময় জল জমে থাকছে।দ্রুত গতিতে যদি মোটর সাইকেল কিম্বা বড় কোন যানবাহন দ্রুত গতিতে সেদিক দিয়ে যায় তাহলে সেই রাস্তার পাশে দাড়িয়ে থাকা নাগরিকদের অনেক সময় তাদের অজান্তে স্নান ও করে নিতে হচ্ছে। ফলে ভীষণ সমস্যায় পৌর নাগরিকরা ।অথচ এই সমস্ত সমস্যার ব্যাপারে কোন হেল দোল নেই নেই পৌর সভার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *