October 23, 2024

সাঁতরাগাছিতে মাটিতে লুটিয়ে পড়ে বিজেপি কর্মী, ফাটছে বোমা, ব্যারিকেড ভেঙে এগিয়ে গেল বিজেপি

1 min read

সাঁতরাগাছিতে মাটিতে লুটিয়ে পড়ে বিজেপি কর্মী, ফাটছে বোমা, ব্যারিকেড ভেঙে এগিয়ে গেল বিজেপি

বিজেপির নবান্ন অভিযান ঘিরে রণক্ষেত্র সাঁতরাগাছি। পুলিশ-বিজেপি কর্মী-সমর্থকদের দফায় দফায় সংঘর্ষে আহত হন ১ বিজেপি কর্মী। দেখা যায়, মাটিতে লুটিয়ে পড়েন সেই কর্মী। তাঁকে উদ্ধার করে অন্যান্য কর্মীরা। একইসঙ্গে পুলিশের ব্যারিকেড ভেঙে এগিয়ে যায় বিজেপি।ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী, রয়েছেন আইপিএস অফিসার-রা। পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়ার অভিযোগ বিজেপি কর্মীদের বিরুদ্ধে। বিজেপির কর্মসূচি রুখতে মরিয়া পুলিশ, মিছিল ছত্রভঙ্গ করতে পাল্টা জলকামান ছোড়া হয়, মুহুর্মুহু ফাটানো হয় টিয়ার গ্যাসের সেল। শোনা যায় ঘনঘন বোমার শব্দও।সার্ভিস রোড থেকে পাথর তুলে ক্রমাগত পুলিশকে লক্ষ্য করে ইট-পাথর ছুড়তে থাকে বিজেপি কর্মী-সমর্থকেরা।

উড়ে আসে বড় বড় কাচের বোতল। ভাঙা হয় পুলিশের কিয়স্ক। কিয়স্কের ভিতর থেকে চেয়ার বের করে মাটিতে আছড়ে ফেলে ভাঙা শুরু হয়। ব্যারিকেডের বাঁশ উপড়ে ছোড়া হয় পুলিশদের দিকে। বিক্ষোভকারীদের লাঠি উঁচিয়ে তাড়া করে পুলিশ বাহিনী। শুরু হয় খণ্ডযুদ্ধ। দফায় দফায় সংঘর্ষ হয়। সাঁতরাগাছি রেল স্টেশন থেকে আবার ইটবৃষ্টি হয়। তাদের বাধা দেয় পুলিশ।নবান্ন অভিযান দিয়ে শুরু। পর্ব শেষ হবে ২০২৪ এর লোকসভা নির্বাচন পর্ব শেষ করে। সেই লক্ষ্যেই নবান্ন অভিযানকে সফল করতে জোর কদমে নেমেছে বিজেপি শিবির। আর বিজেপির নবান্ন অভিযানে অন্যতম সেনাপতির ভূমিকায় রয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সাঁতরাগাছি থেকে যে মিছিল করে নবান্ন অভিযানে আসবে বিজেপি কর্মীরা, তার নেতৃত্বে থাকার কথা শুভেন্দুর। কিন্তু মঙ্গলবার বেহালা থেকে সাঁতরাগাছির উদ্দেশ্যে রওনা দেওয়ার পরই দ্বিতীয় হুগলি সেতুতে ওঠার সময় আটকে দেওয়া হয়েছে শুভেন্দুকে।

 

আর এরপরই চরম ক্ষোভ দেখিয়ে গাড়ি থেকে নেমে পড়েন বিরোধী দলনেতা।পুলিশের সঙ্গে বাকবিতণ্ডা শুরু হয় শুভেন্দুর। কলকাতার দিক থেকে দ্বিতীয় হুগলি সেতুতে ওঠার মুখে যে ব্যারিকেড করে পুলিশ, সেটি ভাঙার চেষ্টা করেন বিরোধী দলনেতা। পুলিশের উদ্দেশ্যে তিনি বলেন, ”এখনই হাইকোর্টে ফোন করব। মমতা বন্দ্যোপাধ্যায় হায় হায়। আমি বিরোধী দলনেতা, সাংসদ লকেট চট্টোপাধ্যায়কে আটকানো হচ্ছে। ভয় পেয়েছে মমতা, ক্ষেপে গেছে জনতা।”  এর কিছুক্ষণ পরেই শুভেন্দুকে আটক করে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *