October 23, 2024

কালিয়াগঞ্জ প্রজ্ঞা অ্যাকাডেমি সরকারি চাকরি পাবার ক্ষেত্রে যুবক যুবতীদের দিশা হয়ে দেখা দিয়েছে_

1 min read

কালিয়াগঞ্জ প্রজ্ঞা অ্যাকাডেমি সরকারি চাকরি পাবার ক্ষেত্রে যুবক যুবতীদের দিশা হয়ে দেখা দিয়েছে

শুভ আচার্য:কালিয়াগঞ্জ ১১ সেপ্টেম্বর:রবিবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের মহেন্দ্রগঞ্জ রাজীব গান্ধী পৌর ভবনে প্রজ্ঞা অ্যাকাডেমির দ্বিতীয় বার্ষিকী অনুষ্ঠানে প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে সূচনা হয়।প্রদীপ প্রজ্জ্বলন করেন প্রতিচি বি.এড কলেজের অধ্যক্ষা সোমা পাল,রায়গঞ্জ মিউনসিপ্যালিটিরইযথ অফিসার হীরেন্দ্রনাথ মাহাতো , বিশিষ্ট সাংবাদিক, বেতার শিল্পী ও আকাশবানীর গীতিকার তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর সুরজিৎ কৈরী সহ বিশিষ্ট শিক্ষানুরাগী উৎপল সেন ও সাংবাদিক পিয়া গুপ্তা চক্রবর্তী সহ বিশিষ্ট ব্যক্তিগণ।

অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিদের সন্মান জানানোর পর প্রজ্ঞা অ্যাকাডেমির ছাত্র-ছাত্রীদের দ্বারা উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করা হয়। প্রজ্ঞা অ্যাকাডেমির শিক্ষক অভিষেক সেন, শুভজিৎ সাহা ও গৌড় মোদক বলেন তাদের প্রতিষ্ঠানের দ্বিতীয় বর্ষের অনুষ্ঠানের সাথে সাথে আজ রবিবার পুরস্কার বিতরনী অনুষ্ঠান। প্রজ্ঞা অ্যাকাডেমি কালিয়াগঞ্জ শহর ও গ্রামের চাকরি প্রার্থী যুবক যুবতীদের কাছে চাকরি পাবার জিয়ন কাঠি। তারা বলেন তাদের অ্যাকাডেমিতে বিভিন্ন ধরনের চাকরির কোচিং দেবার কাজ সুষ্ঠু ভাবে করা হয়ে থাকে।

তাদের এই সংস্থায় কোচিং নেবার পর বহু ছাত্র ছাত্রীরা সরকারি চাকরি পেয়েছে।যা আমাদের চলার পথে সব সময় উৎসাহ জুগিয়ে থাকে।অভিষেক সেন ও শুভজিৎ সাহা বলেন আমরা আজ সেই সমস্ত সফল ছাত্র ছাত্রী যারা বিভিন্ন সরকারি চাকরির পরীক্ষায় সফলতা অর্জন করেছে তাদের আমাদের এই সংস্থায় পক্ষ থেকে পুরস্কৃত করা হল। আজকের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কচিকাঁচারা সুন্দর নৃত্য পরিবেশন করে উপস্থিত দর্শকদের মুগ্ধ করে।অনুষ্ঠানে আবৃত্তি পাঠ করে শোনান সাংবাদিক পিয়া গুপ্তা চক্রবর্তী।

আজকের অনুষ্ঠান পরিচালনার দায়িত্বে ছিলেন রিয়া রায়।অনুষ্ঠানে প্রজ্ঞা অ্যাকাডেমি পক্ষে অঙ্কন প্রতিযোগিতায় যে, সমস্ত ছেলেমেয়েরা সফল হয়েছে তাদের পুরস্কৃত করা হয়।

এক সাক্ষাৎকারে প্রতিষ্ঠানের শিক্ষক অভিষেক সেন বলেন প্রজ্ঞা অ্যাকাডেমি ইতিমধ্যেই চাকরির কোচিং দেবার ক্ষেত্রে একটি জায়গা করে নিতে পেরেছে। প্রজ্ঞা অ্যাকাডেমির শিক্ষক উত্তম মহন্ত বলেন আগামী দিনে ইচ্ছে রয়েছে গ্রামাঞ্চলে যে সমস্ত আর্থিক অসহায় ছেলেমেয়েরা রয়েছে তাদের সামান্য পারিশ্রমিকে , সহজেই কোচিং দেওয়ার ।

যারা প্রজ্ঞা অ্যাকাডেমির মাধ্যমে আবগারি দপ্তর,নার্সিং স্টাফ এবং প্রাথমিক শিক্ষকের চাকরি পেয়েছেন তারা এক সাক্ষাৎকারে জানায় কালিয়াগঞ্জের প্রজ্ঞা অ্যাকাডেমি আমাদের কাছে কলকাতার রাইসের চেয়ে কোন অংশে কম নয়।অদূর ভবিষ্যতে কালিয়াগঞ্জ এর প্রজ্ঞা অ্যাকাডেমি একদিন অনেক বড় কোচিং কেন্দ্রের সন্মান পাবে, যা নিশ্চিত ভেবেই বলা যেতে পারে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *