October 26, 2024

ডাক্তারের অভাবে ভুগছে তরিয়াল হাসপাতাল, নেই পরিশেবা

1 min read

তন্ময় দাস,  উত্তর দিনাজপু,ঃ  রয়েছে হাসপাতাল , পাশেই রয়েছে ব্লক,রয়েছে জেলা প্রশাসন, রয়েছে ভোটার , রয়েছে স্থানীয় থানা, এই সব থাকলেও এই  এই এলাকার মানুষ  জেনো খুশি নেই, অবশ্য খুশি থাকবেনই বা কি করে, আসলে এই খানে মেলে না উন্নত চিকিৎসা  হাসপাতালে চারপাশে টা জঙ্গলে ঢাক, নেই উপয়ুক্ত চিকিৎসক,এখন চিকিৎসা করতে আসেন হাতে গোনা মাত্র ৪-৬ জন,হয়তো কোন দিন,২-১ জন বেশি ঠিক য়েন” চাঁদের পাহার” এর মতো বাঙালি ছেলে শঙ্কর য়খন প্রথম রেল বিভাগে  কর্মরত সেই সময় য়েমন ট্রেন আসতো সারা দিন একটি। শুধু এই হাসপাতালের সাথে একটাই পার্থক্য দেখা য়ায় আনেক সময় হাসপাতালে বন্ধ,কিংবা কোন দিন খোলে দেরি করে, কিন্তু বন্ধ হয় সময়ের আগেই হ্যাঁ এমনই হাসপাতাল নিয়ে চলছে উত্তর দিনাজপুর জেলা।  উত্তর দিনাজপুর জেলা চাকুলিয়া ব্লকের তরিয়াল হাসপাতাল। 


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

   রাজ্যের মুখ্যমন্ত্রী স্বাস্থ্য কেন্দ্র নিয়ে বার বার সচেতন হয়ে থাকলেও তরিয়াল হাসপাতাল এর চিত্র টা ভিন্ন্য রূপ।পাশেরএকাধিক গ্রাম বাসি দের এক সময় একমাত্র ভরসা এই স্বস্থ্য কেন্দ্র কিন্তু বাস্তবে য়া পরিবেশ, নেই চিকিৎসক তাই প্রানের ঝুকি নিয়ে ছুটে য়েতে হয় চাকুলিয়া, কিংবা, বিহারের কিষানগঞ্জ,হয়তো বা শিলিগুড়িজানা য়ায় বাম আমলে শুভ সূচনা করা হয় এই স্বস্থ্য কেন্দ্রটি প্রথম থেকেই চিকিৎসক এর অভাবে ভুগছ, বিষয় টি সকলের জানা নতুন ডাক্তার বাবুরা এই হাসপাতালে কেউ আসতে চাইছেন না  জেলা স্বাস্থ্য বিষয় টি নিয়ে বারবার স্বাস্থ্য দপ্তরকে জানালেও উপয়ুক্ত পরিশেবা দিতে পারছেন না।  রাজ্যের মুখ্যমন্ত্রীর “নির্মল বাংলা” শুরু হয়েছে প্রতিটি ব্লকে নতুন রুপে রুপ দেওয়া হচ্ছে   । ঠিক তখনি সেই স্বপ্ন  কে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে উল্টো পথে হাঁটছে উত্তর দিনাজপুর জেলার তরিয়াল হাসপাতাল । এক স্বাস্থ্য বিভাগে য়ে পরিবেশ থাকা দরকার  হয়তো  জানা নেই দ্বায়িত্বপ্রেপ্ত কর্মীদের  যে  বাংলায় মুখ্যমন্ত্রীর  নির্মল বাংলা আসলে কি  ?এটাই  কি নির্মল বাংলা অভিযান  ? আর সেই জন্যই তিনি হাসপাতালে  সৌন্দার্যায়ন পরিবর্তে বনজঙ্গল করতেই নাকি এখন ভীষণ ব্যস্ত হয়ে পড়েছে। ফলে ভীষণ অসুবিধা সম্মুখীন হচ্ছে বহু দূর থেকে চিকিৎসাক করতে আসা সাধারণ মানুষরা। তবে স্থানীয় বাসিন্দা থেকে স্থানীয় পক্ষ থেকে  উপয়ুক্ত পরিশেবায়ুক্ত স্বাস্থ্য কেন্দ্র ও   জঙ্গল সাফাই করার ব্যাপারে বারবার বলা হলেও এই ব্যপারে ব কোনো কর্ণপাত করছন না বলে অভিয়োগ তাদের  এছড়াও তারা জানা চিকিৎসা করতে আসা  মানুষ থেকে চিকিৎসকরা থাকছেন  আতঙ্কে। তবে গ্রাম বাসি থেকে সকলের একটাই দাবি ও স্বপ্ন দ্রুত এই স্বাস্থ্য কেন্দ্র উপয়ুক্ত স্বাস্থ্য কেন্দ্রে রুপ পায়।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

0 thoughts on “ডাক্তারের অভাবে ভুগছে তরিয়াল হাসপাতাল, নেই পরিশেবা

  1. Sotti khub dukkhito j chakulia thanar Goalpokher Block ll er toryal grader akta sokari hospital achhe, kintu hospitale kono Dr. Bose na ta toryal o ro aaase paser gram royechhe jemon Latipur,Udga,Gobindapur,amonki ro kotogulo gram royechhe oi gram baseder khub osubidha chikassa korte toryal hospital thakar sottew kono Dr ba porisaba pawa jayna tay baddo hoye grambasider niye here hoy chakulia hospital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *