October 26, 2024

কালিয়াগঞ্জ শহরের জল নিকাশি সমস্যার সমাধানে এগিয়ে এলো পৌর পিতা ও উপ পৌর পিতা

1 min read

কালিয়াগঞ্জ শহরের জল নিকাশি সমস্যার সমাধানে এগিয়ে এলো পৌর পিতা ও উপ পৌর পিতা

তন্ময় চক্রবর্তী,কালিয়াগঞ্জ,৩০এপ্রিল: প্রতিবছরই বর্ষার সময় কালিয়াগঞ্জ পৌর শহরে সঠিক নিকাশি ব্যবস্থার অভাবে সাধারণ মানুষকে নাজেহাল হতে হত। নিকাশি নালা শহরের বিভিন্ন জায়গায় ঠিকঠাকভাবে না থাকার ফলে শহরের জল নিষ্কাশনের ক্ষেত্রে একটা বড় সমস্যা দেখা দিত। সেই সময় কোন কোন জায়গায় একটু বৃষ্টিতে এক হাঁটু পর্যন্ত জল জমে থাকতো। ফলে শহরবাসীকে নাজেহাল হতে হয় দিন কয়েক। প্রতিবারই ভোট আসে ভোট যায়।

বিভিন্ন রাজনৈতিক দল প্রতিশ্রুতি দেয় ভোটে জেতার পর এই শহরের নিকাশি ব্যবস্থা হাল আমূল পরিবর্তন করে দিবে। কিন্তু প্রতিশ্রুতি প্রতিশ্রুতি থেকে যায় শহরের নিকাশি ব্যবস্থার হাল যে তিমিরে ছিল সেই তিমিরেই রয়ে যায়। কিন্তু এবার কালিয়াগঞ্জ পৌরসভা তৃণমূল কংগ্রেস দখল করার পর শহরের নিকাশি নালার হাল ফেরাতে ব্যাপক উদ্যোগী হল কালিয়াগঞ্জ পৌরসভা।

শহরের বিভিন্ন জায়গায় নিকাশি নালার হাল কেমন রয়েছে তা ইতিমধ্যে পৌরসভার পৌরপতি রাম নিবাস সাহা ও উপ পৌর পতি ঈশ্বর চন্দ্র রজক নিজেরাই উদ্যোগ নিয়ে সরোজমিনে খতিয়ে দেখলেন শহরের বিভিন্ন জায়গায় গিয়ে। শনিবার দেখা গেল গুপ্তপাড়া মোড়ের কাছে একটি নিকাশি নালার সমস্যা দূর করতে পৌঁছে গেলেন পৌরপতি ও উপ পৌর পতি।

তারা দুজনেই দীর্ঘক্ষন সেখান থেকে সেখানকার দীর্ঘদিনের একই সমস্যা সমাধান করে ফেললেন নিমেষের মধ্যে। ফলে আগামী দিনে এখানকার নিকাশি ব্যবস্থা হাল যে ফিরতে চলছে তা সেখানকার নাগরিকরাই নিজেরাই বক্তব্য জানালেন। এদিকে পৌরসভার এমন উদ্যোগে খুশি এলাকার মানুষ।

অন্যদিকে কালিয়াগঞ্জ পৌরসভার পৌরপতি রাম নিবাস সাহা জানালেন তারা শহরের নাগরিকদের সুবিধার্থে বর্ষার আগেই নিকাশি নালার হাল ফেরাতে তৎপর হয়েছে। সেই লক্ষ্যে শহরের কোন জায়গায় নিকাশি নালার হাল কি অবস্থায় রয়েছে খতিয়ে খতিয়ে দেখছেন পৌরসভার আধিকারিকদের সঙ্গে নিয়ে। তিনি জানান শহরের নিকাশি নালার সমস্যা সমাধানে নানান ধরনের পরিকল্পনা নেওয়া হয়েছে যাতে আগামী দিনে শহরের জল নিষ্কাশন বর্ষার সময় খুব সহজেই হতে পারে। তিনি বলেন খুব শীঘ্রই শহরের জল নিষ্কাশন এর জন্য নিকাশি নালার ব্যবস্থা করা হচ্ছে। এখন শুধুমাত্র সময়ের অপেক্ষা।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *