October 27, 2024

পেট্রোল ডিজেলের ক্রমাগত মূল্যবৃদ্ধির ফলে উত্তর দিনাজপুর জেলায় শনি ও রবিবার বাস পরিষেবা বন্ধের সিদ্ধান্ত –

1 min read

পেট্রোল ডিজেলের ক্রমাগত মূল্যবৃদ্ধির ফলে উত্তর দিনাজপুর জেলায় শনি ও রবিবার বাস পরিষেবা বন্ধের সিদ্ধান্ত

তপন চক্রবর্তী উত্তর দিনাজপুর১৩এপ্রিল: কেন্দ্রীয় সরকারের ক্রমাগত ডিজেল ও পেট্রোলের দাম বৃদ্ধির ফলে জনগণের নাভিশ্বাস। সেই কারনে রাজ্যের বিভিন্ন জেলার মতই উত্তর দিনাজপুর জেলায় বাস পরিষেবা দেওয়া তাদের পক্ষে অসম্ভব ব্যাপার হয়ে যাচ্ছে। তাই উত্তর দিনাজপুর বাস মিনিবাস ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন সিদ্ধান্ত নিয়েছে উত্তর দিনাজপুর জেলায় আগামী শনি ও রবিবার থেকে সপ্তাহে দুইদিন এবং ছুটির দিন কোন বাস পরিষেবা দেওয়া যাবে না। উত্তর দিনাজপুর জেলার বাস মিনিবাস ওনার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন এর সম্পাদক প্লাবন প্রামানিক বলেন যেহেতু শনিবার ও রবিবার অন্যান্য দিনের তুলনায় বাস যাত্রীদের চলাচল কম থাকে।তাই এই অল্প প্যাসেঞ্জার নিয়ে তাদের গাড়ি চালানো কোনভাবেই সম্ভব নয়।।কোন ভাবেই পোষাতে পারবেনা।ওই দুই দিন রায়গঞ্জ শিলিগুড়ি, রায়গঞ্জ বালুরঘাট এবং রায়গঞ্জ মালদার রুটে কোন বেসরকারি বাস চলবে না

উত্তর দিনাজপুর বাস মিনিবাস ওনার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন এর সম্পাদকপ্লাবন প্রামানিক বলেন তারা উত্তর দিনাজপুর জেলা প্রশাসনের সাথে এই গুরুত্বপূর্ন বিষয় নিয়ে আলোচনা করতে চায়। কারন প্রতিদিন ধীরে ধীরে রাস্তা থেকে বেসরকারি বাস মালিকরা বাস উঠিয়ে নিচ্ছে।তিনি বলেন আগে রায়গঞ্জ শিলিগুড়ি রুটে যেখানে বেসরকারি বাস চলাচল করত ২৯ টি সেখানে আজকে পেট্রোল ডিজেলের দাম প্রতিদিন বৃদ্ধি পাওয়ায় তার সংখ্যা দাঁড়িয়েছে ১২ টিতে।

 

: উত্তর দিনাজপুর বাস মিনিবাস ওনার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন এর সম্পাদকপ্লাবন প্রামানিক বলেন তারা উত্তর দিনাজপুর জেলা প্রশাসনের সাথে এই গুরুত্বপূর্ন বিষয় নিয়ে আলোচনা করতে চায়। কারন প্রতিদিন ধীরে ধীরে রাস্তা থেকে বেসরকারি বাস মালিকরা বাস উঠিয়ে নিচ্ছে।তিনি বলেন আগে রায়গঞ্জ শিলিগুড়ি রুটে যেখানে বেসরকারি বাস চলাচল করত ২৯ টি সেখানে আজকে পেট্রোল ডিজেলের দাম চ প্রতিদিন বৃদ্ধি পাওয়ায় তার সংখ্যা দাঁড়িয়েছে ১২ টিতে।সুতরাং জেলা প্রশাসন আমাদের সাথে বসে এর একটা সমাধানের সূত্র বের করুক।প্লাবন বাবু বলেন উত্তর দিনাজপুর জেলায় এখনো বাস চলাচল বন্ধ না হলেও পাশের জেলা দক্ষিণ দিনাজপুর জেলায় গত কয়েকদিন কার্যত বাস চলাচল বন্ধ হয়ে গেছে।তিনি বলেন আগামী ১৮ই এপ্রিল রাজ্যের প্রতিটি জেলা থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী ও পরিবহন মন্ত্রীকে জেলাশাশকের মাধ্যমে স্মারকলিপি দেয়া হবে বলে প্লাবনবাবু জানান।উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ বাস মিনিবাস ওনার্স ওয়েল ফেয়ার সভাপতি রনজিত সাহা বলেন জেলা থেকে যা সিদ্ধান্ত নেয়া হবে আমাদেরকে কাটি মান্যতা দিতে হবে। কারণ এভাবে দিনের পর দিন বাস মালিকরা পকেটের পয়সা দিয়ে পরিষেবা দেবে এই জিনিস চলতে পারে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *