October 27, 2024

কালিয়াগঞ্জে প্রতীতির সাহিত্য বৈঠকে “বসন্ত জাগ্রত দ্বারে” অনুষ্ঠিত হল অত্যন্ত সুন্দর পরিবেশে

1 min read

কালিয়াগঞ্জে প্রতীতির সাহিত্য বৈঠকে “বসন্ত জাগ্রত দ্বারে” অনুষ্ঠিত হল অত্যন্ত সুন্দর পরিবেশে

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,২৩ মার্চ মঙ্গলবার কালিয়াগঞ্জের মারোয়ারিপট্টির বিশিষ্ট সাহিত্য প্রেমী রাজ কুমার জাজোদিয়ার বাসায় কালিয়া গঞ্জের ভ্রাম্যমাণ সাহিত্য সংস্কৃতি ও কৃষ্টি সংস্থার ৪৪তম বর্ষের প্রথম অধিবেশন বসে।সাহিত্য আসরের আলোচনার বিষয়বস্তু ছিল রংয়ের উৎসব দোলকে কেন্দ্র করে “বসন্ত জাগ্রত দ্বারে।অনুষ্ঠানের শুরুতেই শিশুশিল্পী অংশুমান রায়ের সুরেলা কণ্ঠের একটি সঙ্গীত দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।অনুষ্ঠানে দোলের রঙের উৎসবের আবির্ভব ও বিগত এবং বর্তমান নিয়ে সুন্দর আলোচনায় থেমে থাকেনি পার্শ্ববর্তী বাংলা দেশে

এই দোল উৎসব কতটা এবং কেমন পালন হয় তা নিয়েও চলে বিস্তর আলোচনা। আলোচনায় অংশগ্রহন করেন স্বর্ণকমল অধিকারী,মৃন্ময় কর,রাজকুমার জাজোদিয়া,তপন কুমার চক্রবর্তী,রাধিকা রঞ্জন দেব ভূতি |সনাতন তালুকদার। স্বরচিত কবিতা পাঠ করেন সুকান্ত গুহ, অমল মন্ডল, প্রদীপ রায়,দেবাশীষ চক্রবর্তী,।আবৃত্তি পরিবেশন করেন রিংকু মোদক, রাই মোদক,সনাতন তালুকদার ও অমল মন্ডল।

স্বরচিত কবিতা পাঠ করেন সুকান্ত গুহ, অমল মন্ডল,সনাতন তালুকদার প্রদীপ রায়,দেবাশীষ চক্রবর্তী,।আবৃত্তি পরিবেশন করেন রিংকু মোদক, রাই মোদক,অর্পিতা দে (রায়)সংস্কৃতি জাজোডিয়া ও সুমনা গুহ।নৃত্য পরিবেশন করে শিশুশিল্পী কঙ্কনা দে।সঙ্গীত পরিবেশন করেন তাপস চট্টোপাধ্যায়।সাহিত্য আসরে প্রতীতির অন্যতম সদস্যা ধীতশ্রী রায়ের অসুস্থ্য হবার খবর জানা মাত্র অনুষ্ঠানে উপস্থিত সবাই ধীতশ্রী রায়ের দ্রুত আরোগ্য লাভের জন্য সবাই ভগবানের কাছে প্রার্থনা জানায প্রতীতির সাহিত্য আসরে সভাপতিত্ব করেন সংগঠনের প্রাক্তন সভাপতি তপন কুমার চক্রবর্তী। অনুষ্ঠানটির সঞ্চালকের ভূমিকায় ছিলেন সংগঠনের যুগ্ম সম্পাদক প্রদীপ কুমার রায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *