October 24, 2024

রায়গঞ্জের ছয় পর্বতারোহিদের দল ভাগীরথী ২ শৃঙ্গ জয় করে ফিরলো

1 min read
তপন চক্রবর্তী–কালিয়াগঞ্জ– রায়গঞ্জের ছয় সদস্যের পর্বতারোহীদের একটি দল ভাগীরথী-২শৃঙ্গ জয়  করে শনিবার ফিরলে তাদের বিপুলভাবে সম্বর্ধনা দেওয়া হয়।হিমালয়ান মাউন্টেনিয়ার্স এ্যান্ড ট্রেকার্স অ্যাসোসিয়েশনের সম্পাদক উৎপল মন্ডল জানান তাদের সংস্থার ৫জন সদস্য ও ১জন সদস্যা   গত ৪ গতসেপ্টেম্বর ভাগীরথী ২ পর্বত আরোহনের উদ্দেশ্যে রওনা দেয়।
 গত ২১ সেপ্টেম্বর নানা প্রতিকূল আবহাওয়ার মধ্য দিয়ে পর্বত শৃঙ্গ জয় করে অভিযাত্রী দলটি। আমাদের সংস্থার  পর্বতারোহীরা হলেন তরুন সরকার, শঙ্কর ধর, নীলাদ্রি সিনহা, অনজুমান আলি আখতার এবং অপর্না চক্রবর্তী। সংস্থার সম্পাদক উৎপল মন্ডল জানান, উত্তরবঙ্গ থেকে আমরাই প্রথম গাড়োয়াল হিমালয়ের ভাগীরথী ২ শৃঙ্গ অভিযান করে জয় করে  নতুন এক ইতিহাস তৈরি করলাম।   দলনেতা মনোতোষ বিশ্বাস বলেন, গত ২০ সেপ্টেম্বর রাত ২.১৮ মিনিটে  ২ জন শেরপা সহ  নীলাদ্রি সিনহা ও শঙ্কর ধর শৃঙ্গ জয় করার উদ্দেশ্যে রওনা দেয়।শৃংগ জয় করে ২১ সেপ্টেম্বর  বেস ক্যাম্পে ফিরে আসে।  তিনি বলেন, শৃঙ্গ জয়ের আনন্দে আমরা বাইরের তুষারপাতের কথা ভুলেই গিয়েছিলাম। ৭২ ঘন্টা ধরে একটানা তুষারপাতের জেরে পরিস্থিতি বিপদজনক হয়ে উঠছিল।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 তুষারপাত মাথায় নিয়েই বেস ক্যাম্প ছেড়ে বেড়িয়ে আসার সিদ্ধান্ত নিতে হয়।দুর্গম গঙ্গোত্রী হিমবাহ পেরিয়ে ২৩ সেপ্টেম্বর রাত ৮টা নাগাদ ভূজবাসাতে আমরা পৌঁছাই। ২৫ সেপ্টেম্বর গঙ্গোত্রীতে পৌঁছাই।শনিবার রায়গঞ্জের উত্তর দিনাজপুর প্রেস ক্লাবে রায়গঞ্জ পৌরসভা ও উত্তর দিনাজপুর প্রেস ক্লাবও রায়গঞ্জ মার্চেন্ট আসিসিয়েশনের পক্ষ থেকে অভিযাত্রীদের সম্বর্ধনা দেন  উত্তর দিনাজপুর প্রেস ক্লাবে সম্বর্ধনা দেওয়া হয় হিমালয়ান মাউন্টেনিয়ার্স এ্যান্ড ট্রেকার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সম্পাদক উৎপল মন্ডল,রায়গঞ্জ পৌর সভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস,রায়গঞ্জ মার্চেন্ট এসোসিয়েশনের সম্পাদক অতুল বন্ধু লাহিড়ী ও উত্তর দিনাজপুর প্রেস ক্লাবের সম্পাদক অলিপ  মিত্র।জানা যায় ভাগীরথী২শৃঙ্গের উচ্চতা ছিল ৬৫১২ ফুট।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *