October 27, 2024

কালিয়াগঞ্জ পৌর সভা তৃণমূলের দখলে এলেও ছয়টি ওয়ার্ড দখল করলো বিজেপি_

1 min read

কালিয়াগঞ্জ পৌর সভা তৃণমূলের দখলে এলেও ছয়টি ওয়ার্ড দখল করলো বিজেপি

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,২ মার্চ: টান টান উত্তেজনার মধ্যে দিয়ে ভোট কাউন্টিং শুরু হবার পর দেখা যায় কাউন্টিং শেষে শেষ চওড়া হাসি হাসলো শাসক তৃণমূল দল। জানা যায় কালিয়াগঞ্জ পৌর সভার ১৭ টি আসনের মধ্যে ১০ টি আসন পেয়ে একক সংখ্যা গরিষ্ঠ দল হিসাবে কালিয়াগঞ্জ পৌর সভা দখল করতে সমর্থ হয়ছে শাসক তৃণমূল দল।অপর দিকে বিজেপি ৬টি আসন পেয়েছে ও নির্দল প্রার্থী পেয়েছে ১ টি আসন। জানা যায় কলিয়াগঞ্জ পৌর সভার (১)নম্বর ওয়ার্ডে তৃণমূল প্রার্থী সোমা দেব চৌধরী বিজেপির মিনা রাণী সরকারকে ৬৪৯ ভোট হারিয়ে জয়ী হয়।(২)নম্বর ওয়ার্ডে তৃণমূল প্রার্থী রথীন্দ্র নাথ গুহ বিজেপি প্রার্থী সন্তোষ বেঙ্গানিকে ৪৮ ভোটে পরাস্ত করে।

(৩)নম্বর ওয়ার্ডে তৃণমূলের শিখা নায়েক বিজেপির সঙ্ঘ মিত্রা রায়চৌধুরীকে ৩৭০ ভোটে পরাজিত করে।(৪) নম্বর ওয়ার্ডে তৃণমূল প্রার্থী মনোজ কুমার সরকার বিজেপি প্রার্থী পীযুষ সূত্রধর কে ৩৭ ভোটেপরাজিত করে।(৫)নম্বর ওয়ার্ডে বিজেপি প্রার্থী গৌতম বিশ্বাস তৃণমূলের প্রার্থী বিধান সাহাকে ১১১৬ ভোটে পরাস্ত করে বলে জানা যায়।(৬) নম্বর ওয়ার্ডে তৃণমূল প্রার্থী জয়া বর্মন দেবশর্মা বিজেপি প্রার্থী গায়ত্রী বর্মনকে ১৩৮ ভোটে পরাজিত করে।(৭)নম্বর ওয়ার্ডে বিজেপি প্রার্থী বর্ণালী দাস তৃণমূল প্রার্থী বীথিকা দেবগুপ্তকে ৬১ ভোটে হারিয়ে জয়ী হয়।

 

(৮)নম্বর ওয়ার্ডে বিজেপি প্রার্থী তথা কালিয়াগঞ্জ এর রূপকার ও প্রাক্তন পৌর পিতা কার্তিক চন্দ্র পাল তৃণমূলের প্রার্থী তথা কালিয়াগঞ্জ পৌর সভার পৌর প্রশাসক মন্ডলীর সদস্য কমল ঘোষকে ১৪৬ ৭ ভোটে পরাজিত করে বলে জানা যায়।(৯) নম্বর ওয়ার্ডে তৃণমূল প্রার্থী বিশ্বজিৎ কুন্ডু বিজেপি প্রার্থী কাকলী চৌধুরীকে ২৫৩ ভোটে পরাজিত করে জয়ী হয়।(১০) নম্বর ওয়ার্ডে কালিয়াগঞ্জ পৌর সভার বিদায়ী পৌর প্রশাসক সচিন সিংহ রায়কে বিজেপি প্রার্থী গৌরাঙ্গ দাস ১৫৬ ভোটে পরাজিত করে।

(১১)নম্বর ওয়ার্ডে বিজেপি প্রার্থী পিয়ালী সাহা তৃণমূল কংগ্রেস প্রার্থী ভারতী মোদককে ২৪৫ভোটে হারিয়ে জয়ী হয়।(১২)নম্বর ওয়ার্ডে তৃণমূল প্রার্থী তথা কালিয়াগঞ্জ শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি সুজিত সরকারকে ২৭০ ভোটে বিজেপি প্রার্থী বিভাস সাহা পরাস্ত করে।

(১৩) নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী ঈশ্বর রজক কংগ্রেস প্রার্থী সুজিত দত্তকে মাত্র ২৪ ভোটে পরাজিত করে।(১৪)নম্বর ওয়ার্ডে তৃণমূল প্রার্থী শম্পা কুন্ডু তার নিকট তম প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী রীতা সাহা দেবগুপ্তাকে ৫০৭ ভোটে হারিয়ে জয়ী হয়।(১৫) নম্বর ওয়ার্ডে তৃণমূল কংগ্রেস প্রার্থী রাম নিবাস সাহা তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দেবাশীষ সেনগুপ্তকে ১০৯৪ ভোটে পরাজিত করে।

(১৬) নম্বর ওয়ার্ডে নির্দল প্রার্থী নন্দ দুলাল দাস বিজেপি প্রার্থী বিনোদ লোহিয়াকে ৬০৫ ভোটে হারিয়ে জয়ী হয়। অপর দিকে (১৭) নম্বর ওয়ার্ডে তৃণমূলের প্রার্থী তথা বিদায়ী উপপৌর প্রশাসক বসন্ত রায় তার নিকটতম বিজেপি প্রার্থী আনন্দ পাসোয়ানকে ৭৬ ভোটে পরাজিত করে নির্বাচিত হন।বসন্ত রায় ১৭নম্বর ওয়ার্ড থেকে টানা ছয়বার নির্বাচিত হলেন।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তৃণমূলের রাজ্য সম্পাদক অসীম ঘোষ বলেন এই প্রথমবার কালিয়াগঞ্জ পৌর নাগরিকবৃন্দ তৃণমূল দলের প্রথীদের নির্বাচনের মধ্যে দিয়ে কালিয়াগঞ্জ পৌর বোর্ড দখল করতে সাহায্য করায় তাদের অভিনন্দন জন্যেই।তিনি বলেন এই জয় মা মাটি মানুষের উন্নয়নের জয়।বিজেপির উত্তর দিনাজপুর জেলা সভাপতি বাসুদেব সরকার বলেন কালিয়াগঞ্জ পৌর সভায় বিজেপি ৬টি আসন পেয়েছে।তার জন্য তিনি কালিয়াগঞ্জ শহরের নাগরিকদের অভিনন্দন জানান।বাসুদেব বাবু বলেন যেখানে যেখানে আমাদের প্রার্থীরা সামান্য ভোটে পরাজিত হয়ছে সেখানে সেখানে ছাপ্পা ভোট ও বুথ জাম করার কারনে আমাদের বিজেপির কয়েকজন প্রার্থীরা খুব কম মার্জিনে পরাজিত হয়ছে বলে বাসুদেব সরকার জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *