October 27, 2024

কালিয়াগঞ্জ পৌর নির্বাচনে পৌর পিতার গ্রহণ যোগ্য মুখ কোন দলেই এখনো পর্যন্ত নেই,

1 min read

কালিয়াগঞ্জ পৌর নির্বাচনে পৌর পিতার গ্রহণ যোগ্য মুখ কোন দলেই এখনো পর্যন্ত নেই

তপন চক্রবর্তী, কালিয়াগঞ্জ,২জানুয়ারি:প্রতিটি নির্বাচনেই নির্বাচনের আসর গরম করতে সবচেয়ে বড় ভূমিকা পালন করে থাকে বড় আকারের দেওয়াল লিখন।আর যদি সেই দেওয়াল লিখনে সাশক বা বিরোধী দলের সম্পর্কে আকর্ষণীয় ছবির ব্যবহারের সাথে থাকে মুখরোচক টিপ্পনি।তাই আগামী ফেব্রুয়ারি মাসের ২৭ শে ফেব্রুয়ারি পৌর সভার ভোট হচ্ছে ধরে নিয়েই সাশক ও বিরোধী দলের নেতৃত্বরা উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পৌর শহরের সর্বত্র দেওয়াল লিখন নিয়ে ব্যস্ত হয়ে পড়েছে।

আগামী ২২শে জানুয়ারি ৪টি করপোরেশনের নির্বাচন পরের ২৭শে ফেব্রুয়ারির নির্বাচনের নির্বাচনী হওয়া অনেকটাই তুলে দিতে সক্ষম বলে রাজনৈতিক মহল মনে করছে।তাই আর অপেক্ষা না করেই কালিয়াগঞ্জ শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি সুজিত সরকার আগেভাগেই দেওয়াল লিখনে নেমে পড়েছেন।প্লাস্টিক,ফ্লেক্স এসবের পরেও কেন দেওয়াল লিখনে সময় ব্যয় করছেন তার উত্তরে সুজিত সরকার বলেন আমরা যতই ফ্লেক্স, প্লাস্টিক দিয়ে ভোটের প্রার্থীর ছবিকে সাজিয়ে তুলি দেওয়াল লিখনের গুরুত্বই আলাদা দেওয়াল লিখন . জানা যায় কালিয়াগঞ্জ পৌর সভার ১৭ টি ওয়ার্ডে মোট ৪৩টি ভোট কেন্দ্র আছে।কালিয়াগঞ্জ পৌর সভার মোট ভোট দাতার সংখ্যা ৪৫ হাজার।

কালিয়াগঞ্জ পৌর ভোটের মাত্র আর মাস দেড়েক বাঁকি।কিন্তূ সেই অর্থে কালিয়াগঞ্জ পৌর সভার নির্বাচন এখনো থমকে দাঁড়িয়ে আছে।অন্যান্য বার যেমন কালিয়াগঞ্জ পৌর সভার পৌর পিতার মুখ প্রাক্তন প্রয়াত পৌর পিতা অরুণ দে সরকারকে সামনে রেখেই জাতীয় কংগ্রেস পৌর যুদ্ধ পার করে প্রয়াত অরুণ দে সরকারকেই দায়িত্বভার নিতে হত।শুধু একবার দুইবারের জন্য নয় প্রয়াত অরুণ দে সরকারকে ২২ টি বছর এক নাগারে পৌরসভার পৌর পিতার দায়িত্ব সামলিয়ে ছিলেন।এবার কিন্তু জাতীয় কংগ্রেসের পৌর পিতার মুখ ছাড়াই নির্বাচন লড়াই হতে চলেছে।

 

ঠিক একই ভাবে কালিয়াগঞ্জ তৃণমূল পরিচালিত পৌর সভা গঠন হবার সময় কার্তিক চন্দ্র পালকে পৌর পিতার মুখ করেই দল বদলের সিধান্ত নেওয়া হয়েছিল।এবার প্রাক্তন পৌর পিতা এই মুহূর্তে তৃণমূল দলে না থাকায় তৃণমূল দলে কার্তিক পালের মত কালিয়াগঞ্জের উন্নয়নের তকমা লাগানো তৃণমূল দলে একটি মুখও নেই যার উপর ভরসা করে তৃণমূল দল লড়াই করবার সাহস পেতে পারে।

ঠিক একই অবস্থা বিজেপি দলের ক্ষেত্রেও প্রযোজ্য। এ ক্ষেত্রে কালিয়াগঞ্জের পৌর নির্বাচনে লড়াই করবার মত মুখ একটিই আছে।যদিও।তিনি এই মুহূর্তে বিজেপি দলে নাম কেওয়াস্তে আছেন।কালিয়াগঞ্জ পৌর সভার প্রাক্তন পৌর পিতা কার্তিক চন্দ্র পালকে এ ব্যাপারে প্রশ্ন করলে কার্তিক পাল বলেন সময় হলেই সব জলের মতই পরিষ্কার হয়ে যাবে।তবে তিনি পৌর নির্বাচনে আদৌ প্রার্থী হবেন কিনা তা নিজেই বলতে পারছেন না।কার্তিক পালের একটাই কথা সব বাবা লোকনাথের উপর ছেড়ে দিয়েছি।তিনি যা করাবেন আমি তাই করবো।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *