October 27, 2024

কালিয়াগঞ্জ এর দেওয়াল থেকে তপন দেবসিংহ ও সৌমেন রায়ের নাম মুছে দিচ্ছে তৃণমূল।

1 min read

কালিয়াগঞ্জ এর দেওয়াল থেকে তপন দেবসিংহ ও সৌমেন রায়ের নাম মুছে দিচ্ছে তৃণমূল।

তন্ময় চক্রবর্তীকালিয়াগঞ্জ এর বিভিন্ন দেওয়াল থেকে তৃণমূল নেতা তথা প্রাক্তন বিধায়ক তপন দেব সিংহ ও বর্তমান বিধায়ক সৌমেন রায় কে মুছে দিলেন তৃণমূল কংগ্রেসের কর্মীরা। আপনারা ভাবছেন এ আবার কি । তৃণমূল কেন দেওয়াল থেকে মুছে দিল প্রাক্তন ও বর্তমান বিধায়ক কে । ।আর এর জন্য দায়ী কে ? ভাবছেন তো ? না না একদম ই ভাববেন না । অন্য কোন ব্যাপার নয়।

এই ভাবেই দেওয়াল থেকে মুছে যাবে একের পর এক নেতা।চলে আসবে সেখানে নতুন নতুন নেতার নাম।সামনে দুয়ারে পৌরসভার ভোট।হতে আর মাত্র কয়টা দিন বাকি।এর মধ্যেই দেওয়ালে একদিকে যেমন দেওয়ালে আকাতে হবে দলীয় প্রতীক যেমন তেমনি ভাবে লিখতে হবে কে এবার দাঁড়াবে দলীয় টিকিট নিয়ে তার নাম ও ।গত বিধান সভা নির্বাচনে কালিয়াগঞ্জ এ তৃণমূলের প্রার্থী হয়েছিলেন একদিকে যেমন তপন দেব সিংহ অন্যদিকে বিজেপির প্রার্থী হয়েছিলেন সৌমেন রায়। আর এই নির্বাচনে তপন দেব সিংহ কে হারিয়ে জয়ী হয়েছিলেন বিজেপির সৌমেন রায় জয়ী হয়েছিলেন।কিন্তু বর্তমানে রাজনীতির ডামাডোলে উন্নয়নের স্বার্থে সেই সৌমেন রায় এখন তৃণমূলে চলে আসায় ।

এখন তপন দেব সিংহের সাথে গলায় গলায় মিল দেখা যায় বিভিন্ন অনুষ্ঠানে ।যা অনেক কে অবাক করে দেয়।আর অনেক কে বলতে শোনা যায় এখন রাজনীতি সব ই সম্ভব। কে কার আপন আজকে কে কর পর কালকে কিছুই বলা যাবে না ।যেটা তপন দেব সিংহ ও সৌমেন রায়ের মধ্যে এখন দেখা যাচ্ছে।তবে যাই হোক না কেন কালিয়াগঞ্জ এর বহু দেওয়াল থেকে তপন দেব সিংহ ও সৌমেন রায় এর নাম তৃণমূলের কর্মীরা মুছে দিলেও এখনো বহু জায়গায় গিয়ে দেখা যাচ্ছে প্রাক্তন পৌর পতি অরুণ দে সরকারের নাম জ্বলজ্বল করছে।

তবে সেগুলো হয়ত চোখে পড়ে নি তৃণমূল নেতাদের ।তাই এখনো হয়ত জ্বলজ্বল করছে প্রাক্তন পৌর পতির নাম।দেওয়াল দখলের খেলায় এবার সবার চাইতে তৃণমূল প্রতিটা ওয়ার্ডে ওয়ার্ডে অনেক কদম এগিয়ে গিয়েছে ।আবার অনেক জায়গায় বিভিন্ন দেওয়ালে সাইট ফর এ অন্য কিছুও ভেসে আসছে ।

এদিকে আবার গতকাল দেখা গেল খোদ কালিয়াগঞ্জ শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি সুজিত সরকার ও তৃণমূল নেতা অসীম ঘোষ কে নিজে হতে দেওয়ালে সাইট ফর লিখতে।আবার কোনো জায়গায় তৃণমূলের প্রতীক তাদের দেওয়ালে আকাতেও দেখা যায় ।

তবে এই যাত্রায় অনেকটাই পিছিয়ে পড়ে গেছে একদা কালিয়াগঞ্জ পৌরসভায় ২২ বছর ধরে বিরাজ করা সেই কংগ্রেস দল ও কেন্দ্রে ক্ষমতা সীন বিজেপিকে।তবে যাই হোক না কেন দেওয়াল দখল এর মধ্যে দিয়ে কালিয়াগঞ্জ এ তৃণমূল তাদের খেলা শুরু করে দিয়েছে পৌরসভা নির্বাচন কে কেন্দ্র করে সেটা বলা যেতেই পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *