October 27, 2024

কালিয়াগঞ্জ এর তিন পৌর প্রশাসক কে নিয়ে তৃণমূল কংগ্রেস চরম অস্বস্তিতে। ভোটের মুখে কি এটা অশনি সংকেত ?

1 min read

কালিয়াগঞ্জ এর তিন পৌর প্রশাসক কে নিয়ে তৃণমূল কংগ্রেস চরম অস্বস্তিতে। ভোটের মুখে কি এটা অশনি সংকেত ?

তন্ময় চক্রবর্তী , কালিয়াগঞ্জ পৌরসভার বোর্ড মিটিংয়ে আসছেন না তিন প্রশাসক অথচ তৃণমূলের জেলা সভাপতির সঙ্গে  একই মঞ্চে বসে ছবি তুলছেন। এমন ঘটনা স্তম্ভিত কালিয়াগঞ্জবাসী। অনেককেই বলতে শোনা যায় যে   সমস্ত প্রশাসককে কালিয়াগঞ্জ পৌরসভা দায়িত্ব দেওয়া হয়েছে তাদের দায়িত্ব কালিয়াগঞ্জ পৌরসভা চালানো।

কিন্তু দিনের পর দিন তারা বোর্ড মিটিংয়ে না যাওয়ার  ফলে উন্নয়ন স্তব্ধ কালিয়াগঞ্জ পৌরসভার। অথচ আজকে দেখা গেল তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি কানাইলাল আগারওয়াল কালিয়াগঞ্জে যখন এলেন তখন দেখা গেল তিন প্রশাসক কে জেলা সভাপতির সামনে দাঁড়িয়ে ফটো তুলতে। স্বভাবত প্রশ্ন উঠেতে শুরু করেছে যে এই তিন প্রশাসককে কি শুধু ছবি তোলার জন্য নবান্ন থেকে দায়িত্ব দেওয়া হয়েছে। না হলে যাদের দায়িত্ব পৌরসভা চালানো সেই দায়িত্ব পালন না করে জেলা সভাপতির সামনে নিজেদের ভালো সাজার জন্য ছবি তুলতেই তারা ব্যস্ত। স্বভাবতই কালিয়াগঞ্জ এর মানুষ ক্ষুব্ধ তিন এই প্রশাসকের কাজ কর্মে ।

এদিকে আজ যখন কালিয়াগঞ্জ পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ডে একটি চক্ষু পরীক্ষা শিবির হচ্ছিল সেই সময় দেখা যায় নি পৌরসভার প্রশাসক শচীন সিংহ রায়ের সঙ্গে কোন কথাবার্তা বলতে এই তিন প্রশাসক দের । তাতে ধরে নেওয়া যেতেই পারে কালিয়াগঞ্জ পৌরসভার  প্রশাসক মণ্ডলীর  মধ্যে তীব্র গোষ্ঠী কোন্দল চলছে এখন প্রকাশ্যেই। যা দেখা গেল আজ জেলা সভাপতির কানাইলাল আগরওয়াল এর সামনে। দুয়ারের যখন পৌর ভোট অপেক্ষা করছে তখন পৌরসভার পৌর প্রশাসক মন্ডলীর সংসারে এমন অশান্তিতে দল এখন অস্বস্তিতে পড়ে গিয়েছে।

অনেককেই বলতে শোনা গেল যারা ঘর সামলাতে পারেনা তারা বাইরে সামলাবে কি ভাবে। অনেক পৌর নাগরিকদের দাবি এমন   কি পৌরসভার পৌর প্রশাসক বেআইনি কাজ করে যাচ্ছেন  যার জন্য আজ পৌর প্রশাসক মন্ডলীর  তিন সদস্য যথাক্রমে বসন্ত রায়, রাজিব সাহা এবং কমল ঘোষ বেঁকে বসে পৌরসভার কোন বোর্ড মিটিংয়ে যাচ্ছেন না। জনগণের দাবি কোন বেআইনি কাজ যদি হয়ে থাকে তাহলে পৌর প্রশাসক মন্ডলীর তিন সদস্য সেগুলো কেন বলছেন না।  শুধুমাত্র দলে থাকার জন্য কি এবং দলের মধ্যে ভালো বার্তা জেলা সভাপতির কাছে নিজেদের জাহির করার জন্য তারা বিভিন্ন অনুষ্ঠানে যাচ্ছেন জেলা সভাপতির সঙ্গে বসে ছবি তুলতে । দুয়ারে যখন কড়া নাড়ছে পৌর ভোট তখন দুয়ারে তৃণমূলের অশান্তি ও  আবার কড়া নাড়ছে অশনি সংকেত এর। খোদ জেলা সভাপতি কানাইলাল আগরওয়াল পর্যন্ত এই বিবাদ মেটাতে ব্যর্থ হয়েছেন।

সাধারন মানুষের দাবি যখন এই তিন পৌর প্রশাসক পৌরসভার দায়িত্ব সামলাতে পারবেন না তখন সেই দায়িত্ব কেন আঁকড়ে ধরে বসে রয়েছে। তারা তো তাদের মতে পৌরসভার অনৈতিক কাজকর্মের প্রতিবাদ করে পদত্যাগ করতে পারেন।কেন এটা না করে কেন পদ আঁকড়ে তারা বসে রয়েছেন ?  এর ফলে  পৌর প্রশাসক মন্ডলীর  কাজে কালিয়াগঞ্জ এর সাধারণ নাগরিকরা ভীষণ অসুবিধার সম্মুখীন হচ্ছেন পৌরসভা নির্বাচনের মুখে।

 

এদিকে যখন সম্প্রতি তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি কানাইলাল আগরওয়াল রায়গঞ্জে একটি অনুষ্ঠানে বলেছিলেন যে শুধু ছবি তোলার জন্য দল করলে হবে না মানুষের জন্য কাজ করলে  তবেই দল করুন। কাজ না করে শুধু প্রচার এ  থেকে নিজেকে বড় নেতা হয়ে লাভ নেই। তৃণমূল জেলা সভাপতি  এই বার্তা দিলেও কার্যত সেই বার্তা কে উপেক্ষা করে চলছেন পুরসভার তিন পৌর প্রশাসক রাজিব সাহা, বসন্ত রায় এবং কমল ঘোষ। এখন দেখার বিষয় দলের উচ্চতম নেতৃত্ব এই সমস্ত প্রশাসকদের বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *