October 28, 2024

ভোটের আগে আবারো কালিয়াগঞ্জ এ পানীয় জলের উদ্বোধন ।এবার জল পেল পৌরপ্রশাসকের ওয়ার্ড-

1 min read

ভোটের আগে আবারো কালিয়াগঞ্জ এ পানীয় জলের উদ্বোধন ।এবার জল পেল পৌরপ্রশাসকের ওয়ার্ড

তপন চক্রবর্তী, কালিয়াগঞ্জ,১৭ডিসেম্বর: প্রতিবছরই ভোট এলেই সাধারণ মানুষের মধ্যে কানাঘুষা শোনা যায় এবারও হলো না বাড়ি বাড়ি পানীয় জলের কানেকশন। প্রতিবারই ভোটের সময় এই ইস্যুতে যখন সোচ্চার হয় বিরোধীরা শাসক দলের বিরুদ্ধে তোপ ডাকতে, ঠিক আগামী কিছুদিনের মধ্যে যখন আবারো কালিয়াগঞ্জ পৌরসভার ভোট হতে যাচ্ছে ঠিক তখন তড়িঘড়ি আজ কালিয়াগঞ্জ পৌরসভা র পৌর প্রশাসক শচীন সিংহ রায় নিজের ওয়ার্ডে বাড়ি বাড়ি জলের লাইন দিয়ে

বিরোধীদের অভিযোগ কে নাৎসৎ করে উড়িয়ে দিলেন । চালু হলো কালিয়াগঞ্জ বাসীর স্বপ্নের প্রকল্প।উল্লেখ্য আজ থেকে কয়েক বছর আগে তৎকালীন কংগ্রেস ক্ষমতাসীন যখন ছিল পৌরবোর্ড যার পৌরপতি ছিলেন অরুন দে সরকার সেই সময় তৎকালীন কেন্দ্রীয় জল সম্পদ উন্নয়ন দপ্তরের মন্ত্রী প্রিয়রঞ্জন দাশমুন্সির তৎপরতায় জহরলাল নেহেরু আরবান রিনিউয়াল মিশন প্রকল্পে প্রায় ১১  কোটি টাকা ব্যয় এ এই প্রকল্পের সূচনা হয়েছিল।

 

এরপর কালিয়াগঞ্জ পৌরসভা তৃণমূল কংগ্রেসের দখলে আশায় তৎকালীন কার্তিক চন্দ্র পাল পৌরপতি হিসেবে বেশ কয়েকটি ওয়ার্ডে এই প্রকল্পের কাজ শুরু  করে দিয়েছিলেন। বেশ কয়েকটি বাড়িতে জল পৌঁছে গিয়েছিল। কিন্তু হঠাৎ এই প্রকল্পের কাজ থমকে যাওয়ার পর পুনরায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে আবারও এই প্রকল্পের কাজ দ্রুত শেষ করার নির্দেশ দিলে পুনরায় এ প্রকল্পের কাজ শুরু হয়। এই প্রকল্পের পুনরায় বাড়ি বাড়ি জল দিয়ে উদ্বোধন করলেন কালিয়াগঞ্জ পৌরসভার পৌর প্রশাসক শচীন সিংহ রায়। সঙ্গে ছিলেন প্রশাসক মন্ডলীর উপ পৌর প্রশাসক ঈশ্বর রজক সহ পৌরসভার আধিকারিকরা। আজকের এই প্রকল্পের মাধ্যমে ১১  নম্বর ওয়ার্ডের বাসিন্দা দুলাল চন্দ্র বর্মন তার নিজের বাড়িতে জল পেয়ে খুব খুশি সাথে শহরের নাগরিকরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *