October 25, 2024

সীমান্ত পাহারায় নিয়োজিত অতন্ত প্রহরীদের কপালে ফোঁটা দিল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের বোনেরা

1 min read
সুচন্দন কর্মকার ;-  সীমান্ত পাহারায় নিয়োজিত অতন্ত প্রহরীদের কপালে ফোঁটা দিল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের বোনেরা। এদিন হেমতাবাদ ব্লকের চৈনগর পঞ্চায়েতের শিমুলডাঙ্গা সীমান্তে গিয়ে বিএসএফ জওয়ানদের কপালে ফোঁটা দিল এবিভিপি হেমতাবাদ নগর শাঁখার বোনেরা। এদিন দুপুরে বিএসএফ জওয়ানদের নিয়ে এই ভাইফোঁটা অনুষ্ঠানে হাজির ছিলেন এবিভিপির উত্তর দিনাজপুর জেলা সংযোজক অসীম কুমার দে, রাজ্য সহ সম্পাদিকা শ্যামশ্রী কর্মকার, জয়ন্ত দেবনাথ সহ সংগঠনের অন্যান্য ভাই- বোনেরা।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 এদিন ভাইফোঁটা পেয়ে ভীষণ খুশি নিজ পরিবার থেকে দূরে থাকা বিএসএফ জওয়ানরা। এবিভিপির জেলা সংযোজক  অসীম কুমার দে বলেন এই অতন্দ্র প্রহরীদের জন্য সুরক্ষিত আমরা। সুরক্ষিত এই ভারতমাতা। দেশের নিরাপত্তার প্রয়োজনে পরিবার থেকে দূরে থাকা এই জাওয়ানরা নয় একা। আমরা তাদের পরিবারের একজন হয়ে এদিন ভাইফোঁটা উৎসবে সামিল হয়েছি। অন্যদিকে শুক্রবার বাঙালির ভাইফোঁটা উৎসবের উন্মাদনার মিশেলে জমে উঠেছে শ্যামা পূজার শেষ দিন।  কালিয়াগঞ্জের বাজারে মাছ ও মাংসের দাম হাতে আগুনের ছ্যাকা দিলেও আয়োজনে কমতি ছিল না ভাইয়ের পাতে পঞ্চব্যাঞ্জন পরিবেশনের তাগিদে। এবার মাসের শুরুতেই ভাইফোঁটা উৎসব হওয়াতে হাতে নগদের  জোগান ছিল ভালোই। তাই এবারে অর্থ বাঁধা হয়নি প্রিয় ভাইকে এই বিশেষ দিনে আপ্যায়নে। 


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

অন্যদিকে চতুর্থ তথা শেষ দিনে শ্যামা পুজোকে ঘিরে ছিল যথেষ্ট উন্মাদনা। মহালয়াপর্ব দিয়ে যে উৎসবের সূচনা হয়েছিল, ভাইফোঁটার মধ্য দিয়ে তা শেষ হলো। এখন শুধু রয়ে গেল ছট পূজা। এদিন কালিয়াগঞ্জের  অধিকাংশ মন্ডপে প্রতিমা রাখা ছিল।তাই ছিল দর্শনার্থীদের আনাগোনাও।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *