October 25, 2024

উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ও ইটাহার ব্লকে ২৪ কোটি টাকা ব্যয়ে চারটি সেতুর কাজের শিলান্যাস করেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ

1 min read
গতকাল  উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ও ইটাহার ব্লকে ২৪ কোটি টাকা ব্যয়ে চারটি সেতুর কাজের শিলান্যাস করেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ ।সেতুগুলি নির্মাণ করা হবে  উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের টাকাতেই । এছাড়াও বানানো হবে দপ্তরের টাকায় গোয়ালপোখর-১ ব্লকে আরও একটি সেতু । শিলান্যাস করা হবে  শীঘ্রই ওই সেতুর কাজেরও।এর ফলে ওই সমস্ত এলাকার মানুষের চলাচলের ক্ষেত্রে বিশেষ সুবিধা হবে  রায়গঞ্জ, ইটাহার ও গোয়ালপোখরের বহু প্রতীক্ষিত এই সেতুগুলি নির্মাণ হয়ে গেলে।   সেতু নির্মাণের ক্ষেত্রে নির্দিষ্ট সময়সীমা এদিনই বেঁধে দেওয়া হয়েছে। 


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});



(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের সহকারী বাস্তুকার তন্ময় সাহা বলেন, এদিন রায়গঞ্জ ও ইটাহারে মোট চারটি সেতুর কাজের সূচনা হল। আমরা খুব শীঘ্রই এগুলির কাজ শুরু করব। আশা করছি, এক থেকে দেড় বছরের মধ্যে নির্মাণ কাজ শেষ করা সম্ভব হবে। গোয়ালপোখরেও একটি সেতু বানানো হবে। এদিন সকালে প্রথমে রায়গঞ্জের বাহিন গ্রাম পঞ্চায়েতের নাগর নদীর উপরে নিমতলা ঘাটে সেতুর কাজের শিলান্যাস করেন মন্ত্রী রবীন্দ্রনাথবাবু। এই সেতুটি বানাতে ৯ কোটি ৮৩ লক্ষ ৩৬ হাজার ৬৫৮ টাকা বরাদ্দ হয়েছে। এটি চালু হলে বাহিন গ্রাম পঞ্চায়েতের ট্যাগরা, লহুজ গ্রামের সঙ্গে গৌরী গ্রাম পঞ্চায়েতের ভিটিহার, বালিরপাড় সহ সংলগ্ন বহু গ্রামের মানুষ উপকৃত হবেন। এদিনই ইটাহারের শ্রীমতি নদীর উপরে নুরীহাট সেতুর শিলান্যাস করা হয়। 

এই সেতুটি নির্মাণ করতে মোট ৩ কোটি ১৬ লক্ষ ৩৫ হাজার ৬৬৭ টাকা বরাদ্দ ধরা হয়েছে। এটি তৈরি হলে দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুর ব্লকের আদ্যখণ্ড গ্রাম সহ বেশকিছু গ্রামের সঙ্গে এপাড়ের পতিরাজপুর গ্রাম পঞ্চায়েতের সামদিয়া, পতিরাজপুর, বিসোলডাঙা প্রভৃতি গ্রাম সহ ইটাহারের যোগাযোগ সহজ হবে। ইটাহারের গুলন্দর-২ গ্রাম পঞ্চায়েতের সুই নদীর উপরে বড়বিল্লা সেতুর কাজের শিলান্যাস করেন মন্ত্রী। এই সেতুটির জন্য ৭ কোটি ২৮ লক্ষ ২৪ হাজার ১৭৩ টাকা বরাদ্দ হয়েছে। এটি চালু হলে বৈরগাছি, ভবানীপুর, শ্যামপুর, সুবর্ণপুরের সঙ্গে পাড়েরগ্রাম, বড়বিল্লা, মহানন্দপাড়া সহ আরও বহু গ্রামের মধ্যে যোগাযোগ সহজ হবে। এদিন সব শেষে ইটাহারের দুর্লভপুরে গামারি নদীর উপরে সেতুর কাজের শিলান্যাস করা হয়। এই সেতুটি তৈরি করতে ৩ কোটি ৩২ লক্ষ ৩৯ হাজার ৯২২ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। এই নদীর এপাড়ে উজানতোর, তিলিপুর, বানবোল প্রভৃতি গ্রাম ও ওপাড়ে ভাটিনগ্রাম, মোউয়াগাছি সহ অসংখ্য গ্রাম রয়েছে। দপ্তর সূত্রে জানা গিয়েছে, গোয়ালপোখর-১ ব্লকের পিতানি নদীর উপরে সিংনাথ ঘাটে একটি সেতু নির্মাণ করা হবে। এর জন্য ৫ কোটি ৬৮ লক্ষ ৪২ হাজার ২৯০ টাকা ব্যয় বরাদ্দ হয়েছে। এই সেতুটির কাজের শিলান্যাস খুব শীঘ্রই হবে।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *