October 25, 2024

কংগ্রেসের উদ্যোগে প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী প্রিয়রঞ্জন দাসমুন্সির ৭৩তম জম্মদিন পালন

1 min read
তপন চক্রবর্তী–উত্তর দিনাজপুর--মঙ্গলবার  সকালে কালিয়াগঞ্জ  শহর কংগ্রেস ও ব্লক কংগ্রেসের উদ্যোগে কালিয়াগঞ্জের কংগ্রেসের রাজীব ভবনে কালিয়াগঞ্জের ভূমিপুত্র তথা সর্বভারতীয় নেতা ও প্রাক্তন প্রয়াত কেন্দ্রীয় মন্ত্রী প্রিয়রঞ্জন দাসমুন্সীর ৭৩তম জন্ম দিন পালন করা হয়।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

মঙ্গলবার সকালে জাতীয় পতাকা উত্তোলন করেন কালিয়াগঞ্জের বিধায়ক প্রমথ নাথ রায়,দলীয় পতাকা উত্তোলন করেন আই এন টি ইউ সির জেলা সভাপতি শ্যমলেশ ঘোষ।এরপর প্রয়াত নেতা প্রিয়রঞ্জন দাসমুন্সীর প্রতিকৃতিতে মাল্য দান করেন বিধায়ক প্রমথ নাথ রায়,শ্যমলেশ ঘোষ, কালিয়াগঞ্জ শহর কংগ্রেস সভাপতি সুজিত দত্ত,কংগ্রেস কমিশনার মঞ্জুরী দত্ত দাম,তৈয়ব আলী,যুব কংগ্রেস নেতা তুলসী জয়সোয়াল, যুব কংগ্রেস নেতা  সৌম্য  দত্ত সহ  কংগ্রেস সমর্থকেরা।
প্রয়াত সর্বভারতীয় কংগ্রেস নেতা প্রিয়রঞ্জন দাসমুন্সীর স্মৃতি চারন করে কালিয়াগঞ্জ শহর কংগ্রেস সভাপতি সুজিত দত্ত বলেন প্রিয় রঞ্জন দাসমুন্সী ছিলেন প্ৰকৃত একজন রাজ নীতিবিদ।তিনি শুধু আমাদের নেতাই ছিলেন না।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

তিনি সারা ভারত বর্ষের নেতা ছিলেন।তিনি ছিলেন সর্ব গুণের আধার।আজ তার অভাব আমরা প্রতিটি মুহূর্তে অনুভব করে থাকি।তার অসম্পূর্ণ কাজগুলি আমরা যদি সবাই মিলে করতে পারি তাহলেই প্রিয়দার জন্ম দিন পালন স্বার্থক হবে বলে তার বিশ্বাস।আই এন টি ইউ সি নেতা শ্যমলেশ ঘোষ স্মৃতি চারন করতে গিয়ে বলেন তিনি তাকে অত্যন্ত কাছে থেকে দেখেছেন।তিনি এমনই একজন অসাধারন ব্যক্তিত্ব ছিলেন যার মধ্যে ছিল প্ৰকৃত মনুষ্যত্ববোধ।
যার দ্বারা তিনি সব কিছুকে জয় করতে পেরেছিলেন।ভারতবর্ষের মাটিতে এই ধরনের নেতা আর জন্মগ্রহণ করবে কিনা সে বিষয়ে যথেষ্টই সন্দেহ আছে।কালিয়াগঞ্জের বিধায়ক তথা ব্লক কংগ্রেস সভাপতি অধ্যাপক প্রমথ নাথ রায় বলেন প্রিয় রঞ্জন দাসমুন্সীকে নিয়ে আলোচনা বা তার স্মৃতিচারণ করা এই অল্প সময়ে সম্ভব নয়। তার স্মৃতি প্ৰতি নিয়ত বয়ে চলি।তার হাত ধরেই আমার রাজনীতির উত্থান।
এমন একটি মানুষের সঙ্গস্পর্শে আমি থাকার সুযোগ পেয়ে নিজেকে গর্বিত ও ধন্য মনে করি।এই অসাধারণ ব্যক্তিত্বকে আমরা অকালে হারিয়ে আমরা যেমন অভিভাবকহীন হয়েছি আমাদের দেশও একজন দেশের কৃতি সন্তানকে হারিয়েছে।যে ক্ষতি কোনদিনও পূরণ হবেনা বলেই তার বিশ্বাস।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

আগামী ২০শে নভেম্বর প্রিয়দার প্রথম বার্ষিকী মৃত্যু দিবস।আমরা সেই দিন কংগ্রেসের পক্ষ থেকে তার মৃত্যু দিবস পালন করবার সিদ্ধান্ত নিয়েছি।এই দিন আপনারা সবাই সেই অনুষ্ঠানে উপস্থিত হবেন বলে আশা রাখছি।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *