October 25, 2024

মহকুমা স্পোর্টস মিট এর বর্ণাঢ্য অনুষ্ঠান আয়োজিত হলো চাকুলিয়ার শিরসী মাদ্রাসায় ময়দানে

1 min read

আনওয়ারুল হক,চাকুলিয়া ‘খেলিছো এই বিশ্বালয়ে বিরাট শিশু আনমনে,স্লোগান বাস্তবায়নের এক খন্ড চিত্র লক্ষ্য করা গেলো চাকুলিয়ার শিরসী আই এম সিনিয়র মাদ্রাসা ময়দান প্রাঙ্গনে।ইসলামপুর মহকুমা স্পোর্টস কমিটি আয়োজন করে এক বিশাল মহকুমা মিট এর।

মহকুমা লেভেলের এই বর্নাঢ্য অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চাকুলিয়া বিধানসভার বিধায়ক আলি ইমরান রামজ(ভিক্টর), উত্তর দিনাজপুর জেলার DOMA সাহেব, জেলা পরিষদের সদস্য নারায়ন সরকার,গোয়ালপোখর ২ নং ব্লক এর বিডিও সুপ্রিম দাস,জেলা পরিষদ এর প্রাক্তন দুই সদস্য প্রভুকুমার দাস ও মহঃ মোস্তাফা,সহ এলাকার শিক্ষাবিদ ও শিক্ষাদরদী বুদ্ধিজীবী গন।উল্লেখ্য খেলাধুলার মাধ্যমেই ছাত্রছাত্রীদের সুস্থ সংস্কৃতি চর্চা হয়ে থাকে,সুস্থ সবল দেহ ও মন ধরে রাখার ক্ষেত্রে খেলাধুলার বিকল্প নাই।
 খেলাধুলার ছলে পাঠদানের মাধ্যমেই শারিরীক ও মানসিক বিকাশ ঘটবে, এইভাবেই খেলাধুলার আনন্দস্পর্শে দেহ ও মন হয়ে উঠবে সজীব ও প্রাণবন্ত,যা দেহ ও মনের স্বাভাবিক সুস্থতার পথ উন্মুক্ত করে।  জাতীয় পতাকা উত্তোলন ও অতিথিদের বরণ করার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয় খেল প্রতিযোগিতার পর্ব।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 ইসলামপুর মহকুমার ২৪ টি মাদ্রাসা এই প্রতিযোগিতায় অংশ নেয়।যাতে ছিলো দৌড়, শর্টপার্ট,হাই ও লংজাম্প সহ বিভিন্ন প্রতিযোগিতা।প্রধান শিক্ষক মহঃ আবু তাহের জানান যে,’খেলাধুলার মাধ্যমে সবার মেধা ফুটিয়ে তোলা যায়,সেই সুবাদেই আজকের প্রোগ্রাম। গ্রামাঞ্চল থেকে উঠে এসে এভাবেই প্রতিভাবানরা নিজদের সুনাম ও সুখ্যাতি অর্জনের সুযোগ পেতে পারে’।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *