October 29, 2024

আদিবাসী ছন্দে নাচে মেতে উঠলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি‌

1 min read

 আদিবাসী ছন্দে নাচে মেতে উঠলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি‌

মানুষের সঙ্গে জনসংযোগে মিশে গিয়েছেন মমতা ব্যানার্জি তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েই । বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠানে ধামসা বাজালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। মঞ্চে উঠে আদিবাসী মহিলাদের সঙ্গে নাচে পা মেলালেন মমতা ব্যানার্জি। আদিবাসী ছন্দে নাচে মেতে উঠলেন মমতা ব্যানার্জি। নাচের সময় মমতা ব্যানার্জিকে দেখা গেল খঞ্জনি বাজাতে। এদিন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে দেখা গেল ঐতিহ্যবাহী আদিবাসী পোশাকে।প্রসঙ্গত, আজ হল বিশ্ব আদিবাসী দিবস। রাঢ় মাটির দেশে ঝাড়গ্রামে বিশ্ব আদিবাসী দিবসের শুভ সূচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

ঝাড়গ্রাম স্টেডিয়ামে আয়োজন করা হয় বিশ্ব আদিবাসী দিবসের মূল অনুষ্ঠান। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে এদিন বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠানে দেখা গেল রাজ্যের মন্ত্রী বীরবাহা হাঁসদাকেও। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠানে নাচের ছন্দে পা মেলালেন রাজ্যের মন্ত্রী বীরবাহা হাঁসদাও। বিশ্ব আদিবাসী দিবসের মঞ্চে একাধিক সম্মানীয় ব্যক্তিদের হাতে সম্মাননাও তুলে দেন মমতা ব্যানার্জি।বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠান মঞ্চে ভিন্ন রূপে ধরা দিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। মমতা ব্যানার্জিকে কাছে পেয়ে বেশ খুশি জঙ্গলমহলের মানুষজন।

 

রাজনৈতিক মহলের মতে, জঙ্গলমহলের আদিবাসী সম্প্রদায়ের ভোট ব্যাঙ্ক ধরে রাখতেই সেখানকার মানুষজনের মধ্যে মিশে গেলেন মমতা ব্যানার্জি। ২৪ শের লোকসভা ভোটে জঙ্গলমহলের সব আসনে জয় ছিনিয়ে নেওয়াই লক্ষ্য মমতা ব্যানার্জির। বিজেপির হাত থেকে পুরুলিয়া, ঝাড়গ্রাম আসন গুলি ছিনিয়ে নিতে এখন থেকেই জনসংযোগে মন দিচ্ছেন তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি। 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *