October 25, 2024

" সেভ লাইফ " কর্মসূচি নিয়ে হরিহরপুর শ্রী শ্রী লোকনাথ সেবাশ্রমের বাৎসরিক মিলন উৎসব ২০১৮ শুরু হতে চলেছে

1 min read

জয়ন্ত বোস, বর্তমানের কথা।” রনে, বনে,জলে জঙ্গলে যেখানেই বিপদে পরিবে আমাকে স্মরণ করিও ,আমি তোমাদের রক্ষা করিব” -বাবা লোকনাথের এই বিশ্ববানীতে এবং বাবা লোকনাথের অপার মহিমায় অগনিত ভক্তপ্রাণ মানুষ বাবার চরণতলে আশ্রিত। আর এই সর্বধর্ম সমন্বয়ের মিলন ভূমি, বাবার অপার কৃপা পাওয়ার  আশ্রয়স্থল এবং সমাজের বিভিন্ন স্তরে মানুষের পাশে ও সাথে থেকে সামাজিক কাজে ঝাঁপিয়ে পরে কাজ করার জন্যই গড়ে উঠেছে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের হরিহরপুর শ্রী শ্রী লোকনাথ সেবাশ্রম। 


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

প্রতি বছরের মতো এবারেও এক মহান আদর্শগত মহামানবিক সামাজিক দায়বদ্ধতা নিয়ে এবং মানুষের পাশে থাকার সংকল্প নিয়ে ” সেভ লাইফ ” ব্যানারে রক্তদান কর্মসূচি নিয়ে বাৎসরিক মিলন উৎসবের শুভ সূচনা হতে চলেছে আগামী ১৯ ডিসেম্বর ২০১৮ বুধবার হরিহরপুর শ্রী শ্রী লোকনাথ সেবাশ্রমের প্রাঙ্গণে।
 বছরের বিভিন্ন সময়ে উক্ত সেবাশ্রম কমিটি মানুষের পাশে থাকেন এই সংবাদ আজ শুধু কালিয়াগঞ্জ নয় জেলার বিস্তীর্ণ এলাকার মানুষের কাছে প্রশংসিত। সবইতো বাবা লোকনাথের অপার মহিমায়।এক ফোঁটা রক্ত একজন মূমূর্ষ রুগীর জীবন বাঁচাতে পারে একথা সকলেই জানেন কিন্তু মানুষের জন্য, মূমূর্ষ রুগীর পাশে দাঁড়ানোর জন্য রক্তদান কর্মসূচি এবং রক্তদান করার সদিচ্ছা থাকলে তবে সেই বিখ্যাত সঙ্গীত শিল্পী ভূপেন হাজারিকার কন্ঠে ঐ বিখ্যাত গানের কলি মনে করিয়ে দেয় ” মানুষ মানুষের জন্যে, জীবন জীবনের জন্যে”। 


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

আর এই জীবন জীবনের জন্যেইতো রক্তদান কর্মসূচির আয়োজন এবং রক্তদাতাদের রক্তদান করার সদিচ্ছা। হরিহরপুর শ্রী শ্রী লোকনাথ সেবাশ্রম প্রতি বছরই শতাধিক ইউনিট রক্ত রায়গঞ্জ জেলা হাসপাতালের ব্লাড ব্যাংক এবং স্বেচ্ছায় রক্তদাতাদের সহযোগিতায় মূমূর্ষ রুগীর জন্য সংগ্রহ করে চলেছেন। তবে ২০১৮ সালে এই কর্মসূচির প্রাক্কালে হরিহরপুর শ্রী শ্রী লোকনাথ সেবাশ্রমের সম্পাদক স্বপন সরকার এবং সেবাশ্রমের  বিশিষ্ট কর্নধার সভাপতি প্রদীপ কুন্ডু সংবাদের প্রতিবেদক কে জানালেন এবারের রক্তদান কর্মসূচিতে সেবাশ্রমের লক্ষ্যমাত্রা ২০০ ইউনিট রক্ত। এই লক্ষ্য মাত্রা কে সাফল্য করে তুলতে সর্বস্তরে যেমন ফেস্টুন, ব্যানার, মাইকে  প্রচারের বন্দোবস্ত করা হয়েছে তেমনি সংবাদ মিডিয়ার মাধ্যমে বিশেষ করে ” বর্তমানের কথা ” নিউজ পোর্টাল এগিয়ে এসেছে এক অনাবিল আনন্দ ও মানসিক শান্তিতে  সামাজিক দায়বদ্ধতায় মানুষের জন্য সকলের সহযোগিতায় ” সেভ লাইফ ” ব্যানারে ১৯ জানুয়ারী হরিহরপুর শ্রী শ্রী লোকনাথ সেবাশ্রমে রক্তদান কর্মসূচির শিবিরে অগনিত রক্তদাতাদের সুস্বাগতম বার্তায়। জীবন দিয়ে নয় , জীবনের জন্যই এই মানবিক তাগিদেই সকলকে  আসার আহ্বান করেছে হরিহরপুর শ্রী শ্রী লোকনাথ সেবাশ্রম তাদের আয়োজিত ১৯ ডিসেম্বর রক্তদান শিবিরে।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

0 thoughts on “" সেভ লাইফ " কর্মসূচি নিয়ে হরিহরপুর শ্রী শ্রী লোকনাথ সেবাশ্রমের বাৎসরিক মিলন উৎসব ২০১৮ শুরু হতে চলেছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *