October 24, 2024

রায়গঞ্জে জাতীয় কংগ্রেসের১৩৩তম প্রতিষ্ঠা উদযাপন উপলক্ষে আলোচনা চক্র

1 min read
তপন চক্রবর্তী- -:– শুক্রবার উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ইনস্টিটিউট মঞ্চে ভারতীয় জাতীয় কংগ্রেসের ১৩৩তম প্রতিষ্ঠা বর্ষের সাথে  গান্ধী সার্ধ শতবর্ষকে কেন্দ্র করে একটি আলোচনা চক্রের ব্যবস্থ্যা করা হয়।
আলোচনা চক্রে অংশগ্রহণ করেন উত্তরবঙ্গের বিশিষ্ট সাহিত্যিক তথা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রাক্তন প্রধান ডক্টর আনন্দ গোপাল ঘোষ,রায়গঞ্জের বিধায়ক তথা উত্তর দিনাজপুর জেলা কংগ্রেসের সভাপতি মোহিত সেন গুপ্ত, রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত রায়গঞ্জ করোনেশন হাই স্কুলের প্রধান শিক্ষক শুভেন্দু মুখার্জি,কংগ্রেস নেতা পবিত্র চন্দ্র,ডাঃ ডি এন মজুমদার এবং গোপি সিন্ধি।অধ্যাপক আনন্দ গোপাল ঘোষ কংগ্রেসের উদ্যোগে এই ধরনের গুরুত্বপূর্ন বিষয়কে নিয়ে আলোচনার আয়োজনের জন্য উদ্যোক্তাদের সাধুবাদ জানান। 


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 ডঃআনন্দ গোপাল ঘোষ ভারতের স্বাধীনতা আন্দোলনে গান্ধীজি ও কংগ্রেসের প্রাসঙ্গিকতা সম্পর্কে বিস্তারিতভাবে মনোগ্রাহী আলোচনা করেন। রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত প্রধান শিক্ষক শুভেন্দু মুখার্জি ভারতের স্বাধীনতা আন্দোলনে জাতির জনক মহাত্মা গান্ধীর প্রসঙ্গে বিস্তারিত আলোচনা করেন। শুভেন্দু মুখার্জি তার বক্তব্যের মাধ্যমে উপস্থিত শ্রোতাদের নানান অজানা তথ্যে সমৃদ্ধ করেন।রায়গঞ্জের বিধায়ক তথা জেলা কংগ্রেস সভাপতি সমগ্র অনুষ্ঠানটি অত্যন্ত দক্ষতার সাথে সঞ্চালনার দায়িত্ব পালন করেন বলে জানা যায়। এদিনের এই আলোচনা শুনবার জন্য ব্যাপক অংশের  মানুষ ইনস্টিটিউট মঞ্চে মনযোগ সহকারে অংশ নেয়।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *