October 24, 2024

দলের সম্পদ কর্মীদের উপস্থিতিতে তৃণমূল কংগ্রেসের ২১তম প্রতিষ্ঠা দিবস উদযাপনে এক অন্য আওয়াজ।

1 min read

জয়ন্ত বোস, বর্তমানের কথা  প্রতি বছরের মতো এবারও ন তুন বছরের প্রথম দিনে সকলে মিলে যখন হ্যাপি নিউ ইয়ার উইশ করতে এবং পিকনিক করতে মশগুল ঠিক এর মাঝেই  বন্দেমাতরম ধ্বনিতে আকাশ বাতাস কাঁপিয়ে সর্বস্থানের সাথে পালিত হলো কালিয়াগঞ্জ ৬ নং ওয়ার্ড তৃণমূল কংগ্রেস কমিটির উদ্যোগে ২১তম প্রতিষ্ঠা দিবস।

 ১৯৯৮ সালে ১ লা জানুয়ারি তৃণমূল কংগ্রেস রাজনৈতিক আঙ্গিনায় প্রতিষ্ঠিত হয় সে এক অবিস্মরণীয় রাজনৈতিক ইতিহাস। বিভিন্ন ঘাত প্রতিঘাত, সংগ্রাম, আন্দোলনের ইতিহাস জড়িয়ে আছে তেরঙ্গায় ঘাসের উপর জোড়া ফুলের পতাকায়।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 দলের নেত্রী তথা বর্তমানে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়  দলের প্রতি আনুগত্য কর্মী তথা  সৈনিকদের সাথে করে বামফ্রন্টের বিরুদ্ধে যে দীর্ঘ রাজনৈতিক আন্দোলন গড়ে তুলেছিলেন সেখানে বাংলার মানুষের আশীর্বাদ নিয়ে প্রতিষ্ঠিত করেছেন মা মাটি মানুষের সরকার আর এটা সম্ভব হয়েছে দলের প্রতি আনুগত্য , একনিষ্ঠ কর্মী সমর্থকদের সহযোগিতায়।

 কিন্তু আজকে কালিয়াগঞ্জ ৬ নং ওয়ার্ডে দলের প্রতিষ্ঠা দিবসে দলের পতাকা উত্তোলনের সময় বন্দেমাতরম ধ্বনির উচ্চ আওয়াজের মাঝে কর্মীদের মধ্যে আলোচ্য বিষয় ছিল এই দিনে তেরঙ্গা ঘাসফুল পতাকার নীচে বিভীষনরা কেন। যারা রাজনীতি করতে এসে দলের প্রতি আনুগত্য থাকে না, দলীয় প্রতীক কে অবমাননা করে , নির্বাচনে দলীয় প্রতীক সহ দলীয় প্রার্থী কে পরাজিত করতে বিপক্ষ রাজনৈতিক দল কে মদত দেয় , রাতের অন্ধকারে দলীয় কর্মীদের বিপক্ষ রাজনৈতিক দলের সিম্বলে ভোট দিতে ষড়যন্ত্রে লিপ্ত থাকে সেই বিভীষণরা কেন। আগামী দিনে এই বিভীষণ রা যে দলটিকে শেষ করে দিতে পারে এই ব্যাপারে দলের প্রতি আনুগত্য সৈনিকদের আলোচনার সুরেই পালিত হলো ৬ নং ওয়ার্ড তৃণমূল কংগ্রেসের উদ্দ্যোগে ২১ তম তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবস।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *