October 24, 2024

কালিয়াগঞ্জে পশ্চিমবঙ্গ সরকারের যুব কল্যাণ দপ্তরের দায়িত্বজ্ঞান হীনতার কার্যকলাপ

1 min read
জয়ন্ত বোস, বর্তমানের কথা। পশ্চিমবঙ্গে ২০১১ সালের পর থেকে মা মাটি মানুষের সরকার প্রতিষ্ঠিত হওয়ার পর  বিভিন্ন উন্নয়নমূলক কাজের নিরিখে একটি কথা ” জঙ্গল মহল হাসছে, পাহাড় হাসছে” সর্বদাই শোনা যায় পশ্চিমবঙ্গ সরকারের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে সকল মন্ত্রী এবং তৃণমূল কংগ্রেসের ছোট-বড় নেতানেত্রীদের কন্ঠে। সত্যিই তো এত উন্নয়নের জোয়ারে হাসির কথাই।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 কিন্তু নতুন বছরের শুরু থেকেই যে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকের এবং শহরের মানুষ যে নতুন করে হাসছে তার প্রকৃত উদাহরণ সার্বিক উন্নয়নের বাতাবরণে নয় , হাসির খোরাক জুগিয়েছে পশ্চিমবঙ্গ সরকারের উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের যুব কল্যাণ দপ্তরের দায়িত্বজ্ঞানহীন কার্যকলাপে।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


 প্রতি বছরের মতো সাড়ম্বরে পালিত হয়ে আসছে যুব কল্যাণ দপ্তর আয়োজিত বিবেক চেতনা ও সুভাষ উৎসব যা বীর পুরুষ স্বামী বিবেকানন্দ এবং নেতাজী সুভাষচন্দ্র বসুর জন্মদিন উপলক্ষে পালিত হয়। আর এই পালিত উৎসবকে ঘিরে প্রচার করা হয় বিভিন্ন মাধ্যমের মধ্য দিয়ে। এই মাধ্যমগুলোর মধ্যে অন্যতম একটি মাধ্যম হলো বিভিন্ন রাস্তার উপর বিশালাকৃতির তোড়ন করে উক্ত অনুষ্ঠানের জন্য ফ্লেক্স দিয়ে সাজিয়ে তোলা। ২০১৯ সালে কালিয়াগঞ্জ ব্লকের বিবেক চেতনা ও সুভাষ উৎসব অনুষ্ঠিত হচ্ছে কুনোর কে.সি উচ্চ বিদ্যালয়ে। আর এই সরকারি অনুষ্ঠান কে ঘিরে প্রচারের যে তোড়ন তৈরী হয়েছে কালিয়াগঞ্জ পৌরসভার ৬ নং ওয়ার্ডে পঞ্চানন মোড় সংলগ্ন রায়গঞ্জ বালুরঘাট গামী ১০ এ স্টেট হাইওয়ের উপর তা এককথায় নজিরবিহীন দ্বায়িত্ব জ্ঞানহীন হাসির খোরাক যোগানো সরকারি ডেকোরেশন।

 আর এই সরকারি উৎসবের প্রচার দেখে জঙ্গল মহল, পাহাড়ের মানুষের সাথে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের মানুষও হাসছে। শুধু হাসি নয় , জনসাধারণ বলছে কিভাবে বাংলা তথা ভারতের দুই মহান বীরপুরুষদের জন্মদিন উপলক্ষে আয়োজিত সরকারি অনুষ্ঠানের লোকচক্ষুর প্রচারে এইভাবে রুচিহীন প্রচার কিসের স্বার্থে এবং কেন। এই তোড়ন  প্রচারের বিভিন্ন স্তরের শুভবুদ্ধি সম্পন্ন জনগন বলছে যুব কল্যাণ দপ্তরের সরকারি আধিকারিকদের রুচিহীন দ্বায়িত্ব জ্ঞানহীন পরিচয়ে  দুই বীর পুরুষের সাথে বিশ্ব বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্মান এইভাবে লুন্ঠিত হচ্ছে তা যে কোনো ভাষায় প্রকাশ করা যায় না। এই তোড়ন দেখে অনেক পথ চলতি মানুষ বলতে শুরু করেছেন ১৯ জানুয়ারি ব্রিগেড সমাবেশে মহিলাদের বেশি সংখ্যায় জমায়েত করতেই কি বিবেক চেতনা ও সুভাষ উৎসবের আয়োজন। তবে জঙ্গল মহল ও পাহাড় বাসীর সাথে কালিয়াগঞ্জের মানুষও হাসতে শুরু করলেন।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *