October 29, 2024

রাহুমুক্ত কালিয়াগঞ্জ পৌরসভার প্রশাসকের চেয়ারে নতুন প্রশাসক পাশে বিধায়ক।

1 min read

রাহুমুক্ত কালিয়াগঞ্জ পৌরসভার প্রশাসকের চেয়ারে নতুন প্রশাসক পাশে বিধায়ক।

জয়ন্ত বোস কালিয়াগঞ্জ উঃ দিনাজপুর।গ্রহ নক্ষত্রের বিচারে রাহুর দশায় পৃথিবী ব্যাপি করোনা ভাইরাসের দাপটে মানুষের যে দুর্দশা তা হারে হারে টের পাইয়ে দিয়েছে ইংরাজী বর্ষ ২০২০ সাল। রাহুর প্রকোপে পরে মানুষের কি দিশেহারা অবস্থা আসে যার রাহুর দশা চলে সেই বুঝতে পারে। জ্যোতিষ শাস্ত্র মতে রাহুমুক্ত হতে যাগযজ্ঞের পাশাপাশি দামি পাথর পর্যন্ত পরতে হয়। কিন্তু রাজনৈতিক ময়দানেও যে রাহু বিরাজ করে সেকথা ইতিমধ্যেই জনসমক্ষে পৌঁছে গিয়েছিল উঃ দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ থেকে সর্বত্র। আর এই রাহুর গ্রাসে পরেছিল কালিয়াগঞ্জ পৌরসভা।

কালিয়াগঞ্জের রাজনৈতিক ময়দান সহ পৌরসভা রাহু নামক গ্রহের দশার কথা উল্লেখ করেছিলেন কালিয়াগঞ্জ বিধানসভার বিধায়ক তৃণমূল কংগ্রেসের তপন দেব সিংহ। ইনি প্রথম জনসমক্ষে বলেছিলেন রাহু বিদায় নিয়েছে তৃণমূল কংগ্রেস থেকে এবং পশ্চিমবঙ্গ সরকারের নগর উন্নয়ন দপ্তর কালিয়াগঞ্জ পৌরসভার পৌর প্রশাসকের পদ থেকে ঐ রাহু কে গতকাল বিতাড়িত করেছে। ইতিপূর্বেই উঃ দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস রাহু বিদায়ে গভীর নিঃশ্বাস ফেলেছে অর্থাৎ হাফ ছেড়ে বেঁচেছে বলে জেলা তৃণমূল কংগ্রেসের দাবী।

রাহু বলে ব্যাক্ত করা কালিয়াগঞ্জ বিধানসভার বিধায়ক তপন দেব সিংহ কালিয়াগঞ্জ পৌরসভা থেকে রাহু বিদায় পর্বেই সঠান হাজির হয়েছেন কালিয়াগঞ্জ পৌরসভায়। কারণ গতকাল পশ্চিমবঙ্গ সরকার কালিয়াগঞ্জ পৌরসভার নতুন পৌর প্রশাসক নিয়োগ করেছেন। কালিয়াগঞ্জ পৌরসভার দীর্ঘদিনের পৌর কাউন্সিলর তথা ২০১৫-২০২০ টার্মের প্রাক্তন পৌর কাউন্সিলর শচীন সিংহ রায় কে কালিয়াগঞ্জ পৌরসভার নতুন পৌর প্রশাসক পদে নিয়োগ করেছেন।

রাহু বলে আখ্যায়িত প্রাক্তন পৌরপতি তথা পৌর প্রশাসক কার্তিক চন্দ্র পাল কে সরিয়ে স্থলাভিসিক্ত করা হয়েছে পৌর প্রশাসক পদে শচীন সিংহ রায় কে। আর এই পৌরসভা রাহুমুক্ত হতেই সটান হাজির বিধায়ক তপন দেব সিংহ কালিয়াগঞ্জ পৌরসভায় নতুন পৌর প্রশাসক শচীন সিংহ রায়ের সম্বর্ধনা অনুষ্ঠানে। আজ কালিয়াগঞ্জ পৌরসভায় নতুন পৌর প্রশাসক শচীন সিংহ রায় সহ পৌর প্রশাসক মন্ডলীর নতুন সদস্য কালিয়াগঞ্জ পৌরসভার প্রাক্তন উপপৌরপতি তথা বর্তমান কালিয়াগঞ্জ শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি কমল ঘোষ এবং ঈশ্বর রজক, রাজীব সাহা কে সম্বর্ধনা প্রদান করলেন পশ্চিমবঙ্গ তৃণমূল কংগ্রেস প্রাথমিক শিক্ষা সংস্থার কালিয়াগঞ্জ ২ নং সার্কেলের নেতৃত্ব জাহাঙ্গীর কবির। এই সম্বর্ধনায় নতুন প্রশাসক ও প্রশাসক মন্ডলীর সদস্য দের পাশে যেমন বিধায়ক তপন দেব সিংহ উপস্থিত ছিলেন তেমনি উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের জন্মলগ্নের নেতৃত্ব তথা উঃ দিনাজপুর জেলা পরিষদের কো মেন্টর অসীম ঘোষ। নতুন প্রশাসক নিয়োগের পরে গোটা পৌরসভা চত্তরে পৌর কর্মীদের মধ্যে আনন্দের পরিবেশ লক্ষ্য করা গেল। অহংকার বিহীন সদা মিশুকী স্বভাবের মানুষের পাশে থাকা দীর্ঘদিন ধরে অভিজ্ঞতা সম্পন্ন পৌর কাউন্সিলর শচীন সিংহ রায় আজ কালিয়াগঞ্জ পৌরসভায় নতুন পৌর প্রশাসক হয়েছেন বলে। তৃণমূল কংগ্রেসের নেতৃত্বদের কাছ থেকে জানা গেছে রাহু সম্বোধন করা হয়েছিল প্রাক্তন পৌরপতি তথা পৌর প্রশাসক কার্তিক চন্দ্র পাল কে এই কারনে যে কার্তিক চন্দ্র পাল দিনের পর দিন নাকি কালিয়াগঞ্জ তৃণমূল কংগ্রেসের মধ্যে গোষ্ঠী কোন্দল তৈরী করছিলেন শুভেন্দু অধিকারীর হাত ধরেই। কেন হাত ধরা এই আলোচনায় উঠে এসেছে দলে থেকেও তলে তলে বিজেপি ঘনিষ্ঠতা এবং একই দিনে মিরজাফর দাদার হাত ধরে দাদার অনুগামী হয়ে বিজেপি দলে যোগ দেওয়া। তবে রাজনৈতিক দল পরিবর্তন তো যে কোনো রাজনৈতিক নেতার গনতান্ত্রিক অধিকার, ব্যাক্তিগত বিষয় , তার সাথে মিরজাফর বা রাহুর কি সম্পর্ক আছে? যে রাজনৈতিক দল কার্তিক চন্দ্র পাল কে পৌর পতির চেয়ার দিয়েছিল, সম্মান দিয়েছিল, স্টেট জেনারেল হাসপাতালের রুগী কল্যান সমিতির চেয়ারম্যান পদ দিয়েছিল , তার নেতৃত্বের প্রতি আস্থা ও বিশ্বাস রেখে কালিয়াগঞ্জ পৌর এলাকার উন্নয়নে কয়েকশো কোটি টাকা বরাদ্দ করেছিল পৌরসভা কে , দলের সাংগঠনিক পদে আসীন করেছিল সেখানে সেই দলের প্রতি চরম বিশ্বাসঘাতকতা এবং নিজের ব্যাক্তিগত ক্যারিশমার প্রচার, ঔদ্ধত্যপূর্ণ আচরণ ও ব্যবহারে দলের সাংগঠনিক শক্তি কে দূর্বল ও ভঙ্গুর করে তুলে গোষ্ঠী কোন্দলের শ্রীবৃদ্ধি ঘটানোর জন্যেই নাকি তৃণমূল কংগ্রেস বিধায়ক কতৃক রাহু শব্দের আখ্যা। তবে আগামী দিনে কালিয়াগঞ্জ পৌর এলাকা তথা বিধানসভা ক্ষেত্র রাজনৈতিক প্রেক্ষাপটে রাহুর দশায় আশীর্বাদ না অভিশাপে পরিনত হবে তা ভবিষ্যৎ বলবে কিন্তু ইতিমধ্যেই যে রাহুমুক্ত কালিয়াগঞ্জ পৌরসভায় নতুন পৌর প্রশাসকের পাশে বিধায়ক কে হাসিমুখে টেনশন ফ্রি তে দেখা গেল এই বিষয়ে কোনো সন্দেহ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *