October 28, 2024

তৃণমূল ছেড়ে বিজেপিতে কার্তিক গেলেও কার্তিককে কিন্তু কালিয়াগঞ্জ এর বিধায়ক তপন দেব সিংহ পাশেই রাখলেন। এটা কিসের ইঙ্গিত ।

1 min read

তৃণমূল ছেড়ে বিজেপিতে কার্তিক গেলেও কার্তিককে কিন্তু কালিয়াগঞ্জ এর বিধায়ক তপন দেব সিংহ পাশেই রাখলেন। এটা কিসের ইঙ্গিত ?

তনময় চক্রবর্তী  বিধানসভার নির্বাচন যতই এগিয়ে আসছে ততোই রাজনৈতিক দলগুলোর মধ্যে ভোটের দামামা বেড়েই চলছে। বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের মধ্যে এখন  প্রতিযোগিতা শুরু হয়েছে দলবদল এর। কালিয়াগঞ্জ এর প্রাক্তন শহর তৃণমূল সভাপতি তথা সদ্য তৃণমূল ছেড়ে বিজেপি দলে যোগ দেওয়া কালিয়াগঞ্জ পৌরসভার প্রাক্তন পৌরপতি কার্তিক চন্দ্র পালের সঙ্গে তৃণমূলের সম্পর্ক যখন সদ্য  বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। ঠিক তখন এক আশ্চর্যজনকভাবে একটি চিত্র ধরা পড়ল কালিয়াগঞ্জ এর মাননীয় বিধায়ক তপন দেব সিংয়ের ফেসবুক প্রোফাইলে। যাকে কেন্দ্র করে ইতিমধ্যে শহরের চারদিকে নানান ধরনের গুঞ্জন উঠতে শুরু করে দিয়েছে।

তবে কি আবার  ও কিছু অপেক্ষা করছে কালিয়াগঞ্জ এ রাজনৈতিক চমক ?  প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে কালিয়াগঞ্জ এর বিভিন্ন পাড়ার চায়ের দোকানের আড্ডা থেকে শুরু করে তৃণমূল কংগ্রেসের কর্মীদের মধ্যেও। প্রশ্ন একটাই যে কার্তিক চন্দ্র পাল বর্তমানে তৃণমূল দল ছেড়ে দিয়ে বিজেপিতে যোগ দিয়েছে। যে কার্তিক চন্দ্র পাল কে ইতিমধ্যে তৃণমূলের জেলা নেতৃত্ব দল থেকে বহিষ্কার করেছে । যে কার্তিক চন্দ্র পাল বিজেপিতে যোগ দেওয়ার সঙ্গে সঙ্গে কালিয়াগঞ্জ এর মাননীয় বিধায়ক তপন দেব সিংহ কে সাংবাদিক সম্মেলন করে বলতে দেখা গিয়েছে কার্তিক চন্দ্র পাল বিগত দিনে তৃণমূল কংগ্রেসের রাহু ছিল ।

আপদ বিদায় নিয়েছে এমন বলতেও শোনা গিয়েছে। শুধু তাই নয় যে কার্তিক চন্দ্র পাল নাকি কালিয়াগঞ্জ তৃণমূল দল পরিচালনা করতে ব্যর্থ হয়েছে যার জন্য তার দলের শহর সভাপতির পদ খোয়াতে হয়েছে। আজ এমন কি ঘটনা ঘটলো যে সেই তৃণমূল থেকে  সদ্য যোগ দেওয়া বিজেপিতে কার্তিক চন্দ্র পালের সাথে মাননীয় কালিয়াগঞ্জ এর বিধায়ক তপন দেব সিংহের তোলা একটি ছবি বিধায়ককে তার ফেসবুকের প্রোফাইল চিত্র করতে ।

ছবিতে দেখা গিয়েছে বিধায়কের পাশেই রয়েছেন সেই কার্তিক চন্দ্র পাল। যার বিরুদ্ধে বিধায়কের গুস্সা বিস্তর রয়েছে। তবুও কালিয়াগঞ্জ শহর উন্নয়নের কান্ডারী বলে পরিচিত কার্তিক ব্র্যান্ডকে হাতিয়ার করে বিধায়ক তার ফেসবুক পেজের সৌন্দর্য চালিয়ে যাচ্ছেন এখনো। এখানে প্রশ্ন অনেকেই করছেন এটাকি বিধায়কের দল বিরোধী কাজ নয় ? 

যিনি এখন তৃণমূল কংগ্রেস এ  নেই। যিনি এখন বিজেপিতে যোগ দিয়েছেন সেই কার্তিক চন্দ্র পালের ছবি বিধায়ক কেন তার ফেসবুক প্রোফাইলে রাখছেন ?  জেলা নেতৃত্ব তো সেই কার্তিক চন্দ্র পাল কে বহিস্কার করেছে। অথচ দেখা যাচ্ছে ফেসবুক প্রোফাইলে বিধায়ককে কার্তিককে তার পাশেই রাখতে।  শহরের বিভিন্ন কোনায় কোনায় প্রশ্ন উঠতে শুরু করেছে শুভেন্দু অধিকারীর হাত ধরে কালিয়াগঞ্জে রাজনীতিতে কার্তিকের বিজেপিতে যোগ যেমন  শহরে রাজনীতিতে নতুন চমক সৃষ্টি করেছে ঠিক তেমনি রাজ্য রাজনীতিতে আর একজন বিতর্কিত নেতা ইতিমধ্যে শোরগোল ফেলে দিয়েছেন রাজ্যজুড়ে সেই রাজীব বন্দ্যোপাধ্যায় রাজ্য সরকারের মন্ত্রী। ইতিমধ্যেই সেই রাজীব বন্দ্যোপাধ্যায় এর মান ভঞ্জন এর পালা যখন শুরু করে দিয়েছে তৃণমূল নেতৃত্ব। দফায় দফায় রাজীব বন্দ্যোপাধ্যায় কে বোঝানো হচ্ছে। ঠিক সেই সময় দেখা যাচ্ছে বিধায়কের অপর পাশে ফেসবুক প্রোফাইলে সেই রাজীব বন্দ্যোপাধ্যায় এর ছবি।

উল্লেখ্য কয়েকদিন আগেও কালিয়াগঞ্জ শহরজুড়ে রাজীব বন্দ্যোপাধ্যায় এর বেশ কিছু ছবি দাদার অনুগামী বলে পোস্টার পড়েছিল। সাধারণ মানুষ বলছেন এবার কি তাহলে যদি রাজীব বন্দ্যোপাধ্যায় শুভেন্দু অধিকারীর মত পদত্যাগ করেন তাহলে কি আবারো কিছু চমক থাকছে কালিয়াগঞ্জ এর রাজনীতিতে বিধায়কের ক্ষেত্রে। এই নিয়ে এখন চরম সরগরম কালিয়াগঞ্জ এর রাজনীতি।দলীয় কর্মী সমর্থক রা কিন্তু বিধায়কের এহেন কান্ড কারখানায় ভীষন ভীত।অনেক কে বলতে শোনা যাচ্ছে রাজনীতিতে শেষ কথা বলে কিছু হয় না ।তাই সদ্য বিজেপিতে যোগ দেওয়া কার্তিক পালের একদিকে ছবি অন্যদিকে রাজিব বন্দ্যোপাধ্যায়ের ছবি আগামী দিনে কি বার্তা দেয় সেদিকে তাকিয়ে রয়েছে এখন কালিয়াগঞ্জ এর আপামর সাধারণমানুষ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *