October 28, 2024

পশ্চিমবঙ্গের অবস্থা খুবই ভয়াবহ। মাৎস্যন্যায় পরিস্থিতি তৈরি হয়েছে।

1 min read

পশ্চিমবঙ্গের অবস্থা খুবই ভয়াবহ। মাৎস্যন্যায় পরিস্থিতি তৈরি হয়েছে। 

 সুব্রত সাহা   পশ্চিমবঙ্গের অবস্থা খুবই ভয়াবহ। মাৎস্যন্যায় পরিস্থিতি তৈরি হয়েছে।রাজ্যের মুখ্যমন্ত্রীর যে আচার-আচরণ ,ব্যবহার কথাবার্তা এবং তার কিছু মানুষকে দিয়ে উস্কে দিয়ে গণতন্ত্রকে হত্যা করা হচ্ছে প্রতিনিয়ত তা খুবই দুঃখজনক। আজ উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ এ বিজেপির গৃহ সম্পর্ক অভিযান এ অংশ নেওয়ার পর সাংবাদিকদের কাছে এমনই মন্তব্য করলেন কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণ দপ্তরের রাষ্ট্রমন্ত্রী দেবশ্রী চৌধুরী।তিনি বলেন এই রাজ্যে প্রতিনিয়ত ও গণতন্ত্র হত্যা করছে রাজ্যের শাসক দল। 

এখন অব্দি বিজেপি কার্যকর্তাদের হত্যা করেছে তারা একশ চব্বিশ জন কে। কেন্দ্রীয় মন্ত্রী বলেন রাজ্যে এমন অবস্থা তৈরি হয়েছে যে যখন তখন সংবিধানের বিভিন্ন ধারা প্রয়োগ করতে পারে কেন্দ্র সরকার এই রাজ্যে। কিন্তু বিজেপি এই পদ্ধতিতে না গিয়ে গণতান্ত্রিক পদ্ধতিতে গিয়ে রাজ্যের শাসক দলকে উচিত শিক্ষা দিতে চায়।

তিনি বলেন গত পরশুদিন ভারতীয় জনতা পার্টির সর্বভারতীয় সভাপতির সঙ্গে যে ব্যবহার করা হয়েছে এবং রাজ্যের মুখ্যমন্ত্রী এবং তার ভাইপো যে ভাষা প্রয়োগ করেছেন ও  তার সাংসদ মহুয়া মৈত্র যে ভাষায় কথা বলেছেন এটা পশ্চিমবঙ্গের সংস্কৃতির পরিপন্থী।

বিজেপি দল মনে করেন তারা মানুষের কাছে বলতে চান এটা পশ্চিমবঙ্গের সংস্কৃতি নয়। এই রাজ্যের সরকার শিক্ষা-সংস্কৃতি কে জলাঞ্জলি দিয়ে শুধুমাত্র বাহুবল কে নিয়ে  চলছে । সেটার বিরুদ্ধে মানুষকে সজাগ হওয়ার জন্য তারা বলছেন। দেবশ্রী চৌধুরী বলেন, তৃণমূল সম্পূর্ণ দেউলিয়া হয়ে গিয়েছে।তৃণমূল নেত্রী প্রত্যেকদিন বিভিন্ন বিষয়ে উল্টা পাল্টা বক্তব্য রাখছেন। রাজ্যের যা পরিস্থিতি তৈরি হয়েছে তাতে প্রতিনিয়ত রিপোর্ট যাচ্ছে কেন্দ্রের কাছে ।  তারাই আগামী দিনে কি করবে  ঠিক করবে। তবে তৃণমূলের বিরুদ্ধে ও এই রাজ্যের সরকারের বিরুদ্ধে মানুষকে সজাগ হতে হবে আরো বেশি বেশি করে। এদিন কেন্দ্রীয় মন্ত্রী রায়গঞ্জে বেশকিছু বাড়িতে যান এবং বিজেপির নয়া কর্মসূচি গৃহ অভিযান সম্পর্কে মানুষের কাছে তাদের বক্তব্য তুলে ধরেন। আজকের এই গৃহ সম্পর্ক অভিযানকে কেন্দ্র করে বিজেপি কর্মীদের মধ্যে ছিল ব্যাপক উৎসাহ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *