October 28, 2024

প্রিয় গড়ে দীপাহীনা রায়গঞ্জে মোহিতের ডাকে কংগ্রেসের মহামিছিলে জন প্লাবন।

1 min read

প্রিয় গড়ে দীপাহীনা রায়গঞ্জে মোহিতের ডাকে কংগ্রেসের মহামিছিলে জন প্লাবন।

জয়ন্ত বোস, কালিয়াগঞ্জ, উঃ দিনাজপুর। ৭ ডিসেম্বর সোমবার। রায়গঞ্জ, উঃ দিনাজপুর।রাজনৈতিক প্লাটফর্মে সকলকেই বলতে শোনা যায় পশ্চিমবঙ্গে কংগ্রেস এখন সাইনবোর্ডে পরিণত হয়েছে, ভোট ব্যাঙ্কে কংগ্রেসের ভোট পার্সেন্টেজ এক অঙ্কের সংখ্যায় দাঁড়িয়েছে, নিজেদের অস্তিত্ব কে টিকিয়ে রাখতে চিরশত্রু বামফ্রন্টের সাথে ভোটযুদ্ধে আঁতাত করতে হচ্ছে। ঠিক এমন আলোচনার মধ্যে উত্তর দিনাজপুর জেলা কংগ্রেসের সভাপতি মোহিত সেনগুপ্তের আহ্বানে কয়েকটি দাবীতে রায়গঞ্জ শহরে কংগ্রেসের মহামিছিল সহ নেতৃত্বদের বক্তব্যের সভায় দেখা গেল জন প্লাবন। ভারতবর্ষের পশ্চিমবঙ্গ রাজ্যের উঃ দিনাজপুর জেলার রায়গঞ্জ নামটি ভারতবর্ষের রাজনৈতিক আঙ্গিনায় পরিচিতি পায় স্বর্গীয় সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী প্রিয় রঞ্জন দাসমুন্সীর জন্য।

সংসদীয় রাজনীতিতে স্বর্গীয় প্রিয় রঞ্জন দাসমুন্সী এক অনন্য রাজনৈতিক ব্যাক্তিত্ব এমনকি রায়গঞ্জ এলাকার মানুষের কাছে হৃদয়ে স্থান পাওয়া এক অন্যতম নেতা। স্বর্গীয় প্রিয় জায়া দীপা দাসমুন্সী তিনিও ছিলেন রায়গঞ্জের সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রিয় মন্ত্রী। প্রিয় দা নেই কিন্তু কংগ্রেস ঘরানায় দীপা দাসমুন্সী থাকলেও বিগত দুই দুইবার সাংসদ নির্বাচনে পরাজিত হয়ে আর তেমন ভাবে তাকে রায়গঞ্জ মুখী হতে দেখা যায় না।

কিন্তু কংগ্রেসের দীর্ঘদিনের সৈনিক বর্তমান রায়গঞ্জের বিনায়ক, প্রাক্তন রায়গঞ্জ পৌরসভার প্রাক্তন পৌরপতি এবং বর্তমান উত্তর দিনাজপুর জেলা কংগ্রেসের সভাপতি পদে আসীন মোহিত সেনগুপ্তের আহ্বানে কয়েকটি দাবীর প্রেক্ষিতে কংগ্রেসের মহামিছিলে জন প্লাবনে স্তব্ধ হয়ে যায় রায়গঞ্জ শহর। আজকের মহামিছিলের অন্যতম নেতা ছিলেন সাংসদ তথা পশ্চিমবঙ্গ কংগ্রেসের সভাপতি অধীর চৌধুরী। বর্তমানে রায়গঞ্জের সাংসদ বিজেপির দখলে, সাংসদ দেবশ্রী চৌধুরী।

অন্যদিকে রায়গঞ্জ পৌরসভা তৃণমূল কংগ্রেসের দখলে, পৌর পতি এক সময়ের মোহিত সেনগুপ্তের কাছের মানুষ বলে পরিচিত ছিলেন সন্দীপ বিশ্বাস। কিন্তু রায়গঞ্জ শহরের মানুষ আগাগোড়াই কংগ্রেসের প্রতি তাদের সমর্থন জানিয়ে আসছেন এই কথাগুলো আজকের মহামিছিলের জন প্লাবন দেখে রাস্তার দুইপাশের দোকানদাররা মুচকি হেসেই হয়তো সেটা বলতে চেয়েছেন।

আজকে মহামিছিল অন্তে ভাষন দিতে গিয়ে অধীর চৌধুরী এবং মোহিত সেনগুপ্ত উভয়ে বিজেপি পরিচালিত কেন্দ্রীয় সরকারে জন বিরোধী নীতির বিরুদ্ধে যেমন সোচ্চার হয়েছিলেন তেমনি বর্তমান পরিস্থিতিতে রাজ্যের তৃণমূল কংগ্রেস পরিচালিত সরকারের ভ্রান্ত সব কার্যকলাপের বিরুদ্ধে সরব হন। অধীর চৌধুরী বলেন আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপি ও তৃণমূল কংগ্রেস আর নয়, এই বাংলার উন্নয়নে ও কর্মসংস্থানের জন্য বাম কংগ্রেস জোটের পাশে ও সাথে থেকে ভোট দিন। জেলা কংগ্রেসের ডাকে ও মোহিত সেনগুপ্তের আহ্বানে কংগ্রেসের মহামিছিলে জন প্লাবনের ঢেউ যেভাবে রায়গঞ্জ শহরে আছড়ে পরলো তার ইঙ্গিত আগামী বিধানসভা নির্বাচনেই তার উত্তরের আশায় রাজনৈতিক মহল ও এলাকাবাসীরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *