October 28, 2024

একই মঞ্চে প্রশাসক কার্তিক চন্দ্র পাল ও বিধায়ক তপন দেব সিংহ 

1 min read

একই মঞ্চে প্রশাসক কার্তিক চন্দ্র পাল ও বিধায়ক তপন দেব সিংহ

তনময় চক্রবর্তী একই মঞ্চে প্রশাসক কার্তিক চন্দ্র পাল ও বিধায়ক তপন দেব সিংহ বসলেন দুয়ারে দুয়ারে রাজ্য সরকারের ঘোষিত নতুন প্রকল্পের কালিয়াগঞ্জ এর মানুষকে পরিষেবা দিতে। তবে সময়ের পার্থক্য দুজনেই আলাদা সময় বসলেন একই মঞ্চে।আজ অভিনব সেই দৃশ্য চোখে পড়ল কালিয়াগঞ্জ এর ১ নং ওয়ার্ড শিশু শিক্ষা কেন্দ্রে দুয়ারে দুয়ারে সরকার প্রকল্পে মানুষকে পরিষেবা দিতে। তবে  সকালের দিকে সেই মঞ্চে এই প্রকল্পের আজ পৌরসভার পৌর প্রশাসক কার্তিক চন্দ্র পাল উদ্বোধন করে দেওয়ার পরে দুপুরের দিকে একই মঞ্চে বসলেন বিধায়ক তপন দেব সিংহ তার সঙ্গী সাথীদের নিয়ে একই জায়গায়। অনেকে বলছেন দুয়ারে সরকার ঘোষিত প্রকল্পে মানুষ তাদের প্রকল্পের সুবিধা পাচ্ছেন এবার অনেক বেশি বেশি করে পাছেন। আজ এক তৃণমূল কর্মী ঠাট্টা করে বলছিলেন আগে দেখা যেত একসঙ্গে বিধায়ক, পৌরপতি কে কোন একটি জায়গায়  অনুষ্ঠান হলে  একসাথে মঞ্চে গিয়ে  অলংকৃত করতে।

কিন্তু এখন করোনা আবহে সকলের সাথে তাদের মধ্যেও যেন   সোশ্যাল ডিসটেন্স  একটা  বজায় চলছে বেশ কয়েক মাস ধরে। এটা কি করোনা বিধি তারা চূড়ান্ত সর্তকতা ভাবে অবলম্বন করছেন নাকি কালিয়াগঞ্জ এর তৃণমূলের গোষ্ঠী কোন্দল আরো উস্কে দিচ্ছেন সকলের মাঝে।

সামনে ভোট আসছে  আর এই ভোটকে কেন্দ্র করে যখন রাজ্য সরকার মানুষকে কাছে পেতে মানুষের পরিষেবা গুলো দুয়ারে দুয়ারে নিয়ে যাচ্ছে ঠিক তখন তৃণমূল কংগ্রেস কালিয়াগঞ্জে ছন্নছাড়া হয়ে গোষ্ঠীদ্বন্দ্বে মাথাচাড়া দিয়ে চলছে সমানতালে।গোষ্ঠীদ্বন্দ্ব এখন এতটাই মাথাচাড়া দিয়ে উঠছে যে কেউ কাউকে সহ্য করতে পারছে না।

ফলে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আগামী বিধানসভা নির্বাচনে সকলকে একসাথে চলার বার্তা এখানে বিশবাঁও জলে ঢেলে দিয়েছেন ইতিমধ্যে কালিয়াগঞ্জ এর বিধায়ক তপন দেব সিংহ। কারণ তিনি যেদিন থেকে কালিয়াগঞ্জ এর বিধায়ক হয়েছেন সেদিন থেকেই কালিয়াগঞ্জ গোষ্ঠীদ্বন্দ্ব ক্রমেই বেড়ে চলছে। এই সময় কি তারা গোষ্ঠীদ্বন্দ্ব ভুলে এক হয়ে কাজ করতে পারত না। এটা কিসের বহিঃপ্রকাশ। সাধারণ তৃণমূল স্তরে কর্মীরা এতে ভীষণ ক্ষুব্ধ। কারণ তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব এখন রাস্তায় নেমে গিয়েছে।

এদিকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের নির্দেশে সারা রাজ্যের সাথে সাথে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পুরসভার পক্ষ থেকে এলাকার মানুষদের সরকারি বিভিন্ন জনমুখী প্রকল্পের সুবিধা পাইয়ে দিতে আজ ” দুয়ারে সরকার ” কর্মসূচীর উদ্বোধন করা হল কালিয়াগঞ্জ পুরসভার ১ নম্বর ওয়ার্ডের উত্তর চিড়াইল এলাকার শিশু শিলখাকেন্দ্রে । আজ এই  কর্মসূচির উদ্বোধন করলেন  কালিয়াগঞ্জ পুরসভার পুরপ্রশাসক কার্তিক পাল। ছিলেন  পুর কার্যনির্বাহীক আধিকারিক আশুতোষ বিশ্বাস সহ পুরসভার আধিকারিকগন।

এদিন পুরসভার ১ ও ২ নং ওয়ার্ড এলাকার বাসিন্দারা তাদের সমস্যার কথা তুলে ধরেন স্থানীয়  প্রশাসক এর  কাছে। পুরসভার কর্মী ও আধিকারিকেরা সাধারন মানুষের অভাব অভিযোগ শুনে তা দাখিল করার পাশাপাশি মানুষের সমস্যাগুলি সমাধানের উদ্যোগ নেন কালিয়াগঞ্জ পুরসভা কর্তৃপক্ষ। কালিয়াগঞ্জ পুরসভার পুরপ্রশাসক কার্তিক পাল বলেন, আজ থেকে শুরু হল কালিয়াগঞ্জ পুর এলাকায় ” দুয়ারে সরকার ” কর্মসূচি শুরু করা হল। সরকারের নানান জনমুখী প্রকল্পগুলি এবং মানুষের সমস্যার কথা শুনে তা সমাধানের জন্য প্রশাসন এখন থেকে মানুষের দুয়ারে পৌঁছে যাবে। চারটি রাউন্ডে খোলা হবে ক্যাম্প গুলি।পরিষেবা পেয়ে খুশি এলাকার মানুষেরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *