October 23, 2024

মানবতার টানে রক্তদান শিবিরের আয়োজনের উদ্যোগ উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস লিগ্যাল সেলের।

1 min read
জয়ন্ত বোস, বর্তমানের কথা।কেস, মক্কেল, আদালত, বিচার ও বিচারক নিয়েই সদা ব্যাস্ত দৈনন্দিনের এই কাজের সাথে যুক্ত থাকেন সমাজের আইনজীবীরা। সারাদিনের এত ব্যস্ততা, তারপর নিজেদের চেম্বার ও পরিবার সামলেও যে মানবতার এক গভীর টান সমাজের জন্য কিছু করা বিশেষ করে মূমূর্ষ রুগীদের রক্তের প্রয়োজনে তাদের পাশে থেকে সহানুভূতির হাত বাড়িয়ে দেওয়া যায় সেই মহান উদ্দ্যোগকে সাফল্যমন্ডিত করতে এগিয়ে এসেছেন সাদা জামা কালো কোর্ট- প্যান্ট পরা সমাজের আইনজীবীরা।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


  সভ্যতার উষালগ্ন থেকেই মানুষ আপদে-বিপদে একে অন্যের পাশে এসে দাঁড়িয়েছে এবং সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। দুঃস্থ মানবতার পাশে এসে দাঁড়ানো এবং ব্যথিত জনের দুঃখ-কষ্ট, যন্ত্রণা এবং হাহাকার দূর করে মুখে হাসি ফুটানোই হলো মহৎ হৃদয়ের মানুষের স্বভাবজাত ধর্ম।


 আজকের দিনে অন্যের জীবন বাঁচাতে ‘স্বেচ্ছায় রক্তদান’ কর্মসূচি মানবতার নতুন অধ্যায় সূচনা করেছে। নিজের রক্ত দিয়ে অন্যের জীবন বাঁচানোর উদ্যোগ মানুষকে মানবতাবোধে সমৃদ্ধ করে তোলে। আর এই সমৃদ্ধতর কে আরো সমৃদ্ধ করতে এগিয়ে এসেছেন উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস লিগ্যাল সেল।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});



 আগামী ২৪ ফেব্রুয়ারি, রবিবার রায়গঞ্জ রবীন্দ্র ভবনের সন্নিকটে রেল স্টেশন সংলগ্ন এলাকায় আয়োজিত হতে চলেছে একটি রক্তদান শিবিরের কর্মসূচি। উক্ত জেলা সেলের চেয়ারম্যান স্বনামধন্য আইনজীবী স্বরুপ বিশ্বাস এই প্রতিবেদনের প্রতিবেদক কে জানালেন বর্তমানে উত্তর দিনাজপুর জেলা হাসপাতালের ব্লাড ব্যাংকে গভীর রক্ত সংকটে দৈনন্দিন অগনিত মূমূর্ষ রুগী ও তাদের পরিবার এক অসহায় অবস্থার সম্মুখীন হচ্ছেন।

 এই সংকটময় মুহূর্তে তাদের যে সামাজিক দ্বায়িত্ব আছে মানুষের জন্য মানুষের পাশে থাকার অঙ্গীকার সেই মানবতার টানেই ২৪ তারিখে রক্তদান শিবিরের কর্মসূচি। তার মানবিক নিবেদন সকল স্তরের মানুষ এবং সকল আইনজীবীরা এগিয়ে আসবেন রক্তদান শিবিরের কর্মসূচিতে রক্তদান করে এই অনুষ্ঠানটি কে সাফল্যমন্ডিত করে তুলতে।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *