October 28, 2024

দুয়ারে দুয়ারে সরকার কালিয়াগঞ্জ ব্লকে প্রথম দিন।

1 min read

দুয়ারে দুয়ারে সরকার কালিয়াগঞ্জ ব্লকে প্রথম দিন।

জয়ন্ত বোস, কালিয়াগঞ্জ, উঃ দিনাজপুর।মঙ্গলবার ১ ডিসেম্বর থেকে চালু হতে চলেছে রাজ্য সরকারের দুয়ারে দুয়ারে সরকারের প্রকল্প ঘোষনা করেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সাধারণ মানুষের অভাব অভিযোগ শুনবেন প্রশাসনের কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে এই প্রকল্পের অধীনে। সঙ্গে কেউ কোনও সরকারি প্রকল্প থেকে বঞ্চিত হলে তাঁকে সেই প্রকল্পের আওতায় আনার প্রক্রিয়াও শুরু করবেন তাঁরা। রাজ্য সরকারের মোট ১২টি প্রকল্পকে মানুষের কাছে পৌঁছে দেবেন সরকারি কর্মীরা। এই প্রকল্পগুলির মধ্যে খাদ্যসাথী , স্বাস্থ্যসাথী , শিক্ষাশ্রী জয় জোহার, তফসিলি বন্ধু , কন্যাশ্রী, রূপশ্রী, ঐক্যশ্রী, একশো দিনের কাজ , কৃষক বন্ধু এবং ভূমি ও ভূমি সংস্কার দফতরের মিউটেশন। এই সকল প্রকল্প সফল করতে ইতিমধ্যেই বৈঠক সেরেছেন জেলাশাসকরা।

স্কুল, কলেজ, কমিউনিটি হল-সহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে ২ মাস ধরে অর্থাৎ ১ ডিসেম্বর থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত আয়োজিত হবে ক্যাম্প। সেখান থেকেই মিলবে প্রকল্পের ফর্ম। এছাড়া সরকারের বিরুদ্ধে কোনও অভিযোগ থাকলে জানানো যাবে ড্রপ বক্সে। এমনভাবেই আজ উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকে দুয়ারে দুয়ারে সরকার এই প্রকল্পের কাজ শুরু হলো প্রথম দিনে ৭ নং ভান্ডার গ্রাম পঞ্চায়েত এলাকার বাঘন কালীতলা বিদ্যাপীঠ স্কুলে।

কালিয়াগঞ্জ ব্লকের সরকারি আধিকারিকরা ১২ টি প্রকল্পের জন্য আলাদা আলাদা করে টেবিল চেয়ার নিয়ে পাশাপাশি বসেন জনগনকে সরাসরি উক্ত প্রকল্পে পরিষেবা প্রদানের জন্য। পরিষেবার পাশাপাশি জনগনের অভাব অভিযোগ গুলো কিভাবে অতিদ্রুত সমাধান করা যায় সেই বিষয়টি ছিল আজকে নজর কারার মতো।

কালিয়াগঞ্জ ব্লকে দুয়ারে দুয়ারে সরকার এই প্রকল্পের আজ প্রথম দিনে বাঘন কালীতলা বিদ্যাপীঠ ময়দানে হাজির হয়েছিলেন কালিয়াগঞ্জ বিধানসভার বিধায়ক তপন দেব সিংহ এবং উত্তর দিনাজপুর জেলা পরিষদের কোমেন্টর অসীম ঘোষ। এই প্রকল্পের প্রথম দিনেই মানুষের ঢল চোখে পরার মতো ছিল এবং উপস্থিত সকলেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই উদ্যোগ কে সাধুবাদ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *