October 23, 2024

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরনায় পশ্চিমবঙ্গ সরকারের কৃষি বিভাগের উদ্যোগে সারা রাজ্যের সাথে সাথে রায়গঞ্জে আয়োজন করা হল " উত্তর দিনাজপুর জেলা মাটি উৎসব

1 min read
সুব্রত সাহা  রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরনায় পশ্চিমবঙ্গ সরকারের কৃষি বিভাগের উদ্যোগে সারা রাজ্যের সাথে সাথে রায়গঞ্জে আয়োজন করা হল ” উত্তর দিনাজপুর জেলা মাটি উৎসব  ২০১৯ ” ।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

  রায়গঞ্জের উদয়পুরে কৃষকবাজারে ” উত্তর দিনাজপুর জেলা মাটি উৎসবের শুভ উদ্বোধন করেন রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তরের রাষ্ট্রমন্ত্রী গোলাম রব্বানি। জেলার মানুষের আর্থ সামাজিক উন্নয়নে মাটির গুরুত্ব এবং তার রক্ষনাবেক্ষনের প্রয়োজনীয়তা বিষয়ে সচেতনতা প্রচারের লক্ষ্যে উত্তর দিনাজপুর জেলা মাটি উৎসব উপলক্ষে রায়গঞ্জ কৃষক বাজারে এক বর্নাঢ্য অনুষ্ঠানের পাশাপাশি কৃষকদের স্বার্থে বেশ কয়েকটি স্টল সাজানো হয়েছিল। স্টলগুলিতে কৃষকদের জন্য মৃত্তিকা পরীক্ষা থেকে শুরু করে বিভিন্ন যন্ত্রাংশ ও সুবিধা প্রধান করা হয়। উত্তর দিনাজপুর জেলা কৃষি উপ কৃষি উপ অধিকর্তা মীর ফারহাদ হোসেন জানিয়েছেন, বাংলা জুড়ে মাটির টানে প্রানের উৎসব ” মাটি উৎসব মঞ্চ থেকে শতাধিক কৃষককে কৃষি সুবিধা প্রদান করা হয়। এর পাশাপাশি উত্তর দিনাজপুর জেলার বেশ কয়েকজন কৃষককে ” কৃষক সন্মান ” প্রদান করেন রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তরের রাষ্ট্রমন্ত্রী গোলাম রব্বানি। সন্মানিত কৃষকদের হাতে ২৫ হাজার টাকার চেক এবং মানপত্র তুলে দেওয়া হয়।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *